৭  আশ্বিন  ১৪২৯  রবিবার ২৫ সেপ্টেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

কাশ্মীরে জেহাদিদের হাতে খুন রাজস্থানের ব্যাংক ম্যানেজার, শোপিয়ানে বিস্ফোরণে আহত তিন সেনা

Published by: Suparna Majumder |    Posted: June 2, 2022 12:31 pm|    Updated: June 2, 2022 4:42 pm

Bank Manager at Kulgam killed by terrorists, three soldiers injured in blast | Sangbad Pratidin

ছবি: প্রতীকী

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দু’দিনের মধ্যে তৃতীয় বার। ফের জঙ্গিদের (Kashmir Terrorist) হাতে খুন হলেন কাশ্মীরে কর্মরত এক ব্যক্তি। গত মঙ্গলবার কুলগামে একটি স্কুলে ঢুকে শিক্ষিকাকে গুলি করে হত্যা করে জঙ্গিরা। সেই কুলগামেই (Kulgam) এবার এক ব্যাংক কর্মীকে খুন করল জঙ্গিরা। মৃতের নাম বিজয় কুমার। তিনি রাজস্থানের বাসিন্দা ছিলেন বলে জানা গিয়েছে। কর্মসূত্রে তিনি কুলগামের ব্যাংকে নিযুক্ত ছিলেন। আরও জানা গিয়েছে, শোপিয়ান এলাকায় গাড়ির মধ্যে বিস্ফোরণে আহত হয়েছেন তিন জন সেনা জওয়ান। আপাতত হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন তাঁরা। 

 

বৃহস্পতিবারের ব্যাংক কর্মী হত্যায় জম্মু-কাশ্মীর পুলিশের (Jammu Kashmir Police) তরফে বলা হয়েছে, ” কুলগাম জেলার মোহানপুরা অঞ্চলে এলাকি দেহাতি ব্যাংক ম্যানেজারকে গুলি করে হত্যা করেছে জঙ্গিরা। মৃত ব্যক্তি রাজস্থানের হনুমানগড়ের বাসিন্দা। আপাতত এলাকা ঘিরে ফেলা হয়েছে। ইতিমধ্যেই তল্লাশি শুরু হয়ে গিয়েছে।” ঘটনার দায় স্বীকার করেছে জঙ্গি সংগঠন কাশ্মীর ফ্রিডম ফাইটার্স। তাদের তরফ থেকে হুমকি দিয়ে বলা হয়েছে, ‘এরকম ঘটনা আরও ঘটবে।’ শোপিয়ানের বিস্ফোরণ প্রসঙ্গে কাশ্মীর পুলিশের আই জি বিজয় কুমার টুইটে জানিয়েছেন, “সেনার তরফে একটি গাড়ি ভাড়া করা হয়েছিল। সেই গাড়িতেই আচমকা বিস্ফোরণ ঘটে। তিন জন সেনা জওয়ান আহত হয়েছেন। তাঁদের হাসপাতালে ভরতি করা হয়েছে। এখনও বিস্ফোরণের কারণ জানা যায়নি। এই ঘটনার তদন্ত শুরু হয়েছে।” 

[আরও পড়ুন:আলাদা করে জাতপাতের ভিত্তিতে জনগণনা বিহারে। নীতীশ কুমারের সিদ্ধান্তে বিতর্ক]

গত মঙ্গলবার কাশ্মীরি পণ্ডিত শিক্ষিকাকে খুনের ঘটনার কথা ছড়িয়ে পড়তেই উত্তপ্ত হয়ে ওঠে কাশ্মীর। প্রায় চার হাজার কাশ্মীরি প্রশাসনকে জানিয়ে দেয়, অবিলম্বে তাঁদের নিরাপদ স্থানে পুনর্বাসন দিতে হবে। নয়তো কাশ্মীর ছেড়ে চলে যেতে বাধ্য হবেন তাঁরা। জানা গিয়েছে, তাঁদের প্রতিবাদকে দমিয়ে দিতে সিল করে দেওয়া হয়েছে তাঁদের বাসস্থানের এলাকাগুলি। শ্রীনগর থেকে জম্মু যাওয়ার চেক পয়েন্টগুলি বন্ধ করে দেওয়া হয়েছে যেন কেউ শ্রীনগর ছেড়ে পালাতে না পারেন। 

কাশ্মীরি পণ্ডিতরা ট্রানজিট ক্যাম্পে বসবাস করেন। বুধবার সকাল থেকেই সেই ক্যাম্প গুলির সামনে ব্যারিকেড করে দেওয়া হয় বলে জানা গিয়েছে।  কাশ্মীরি পণ্ডিতদের তরফে একটি প্রতিনিধিদল রাজ্যপাল মনোজ সিনহার সঙ্গে দেখা করেন। তাঁদের প্রাণ বাঁচাতে দ্রুত পুনর্বাসনের দাবি জানিয়েছেন রাজ্যপালের কাছে। জানা গিয়েছ, কাশ্মীরের পরিস্থিতি খতিয়ে দেখতে আজ বৈঠক ডেকেছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ (Amit Shah)। সেই বৈঠকে উপস্থিত থাকবেন জম্মু-কাশ্মীরের রাজ্যপালও।   

[আরও পড়ুন: উত্তরপ্রদেশের সরকারি অফিসে ‘বিশ্বের শ্রেষ্ঠ ইঞ্জিনিয়ার’ লাদেনের ছবি! সাসপেন্ড কর্মী

 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে