BREAKING NEWS

৪ আশ্বিন  ১৪২৮  মঙ্গলবার ২১ সেপ্টেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

চলতি মাসে ১৫ দিন বন্ধ থাকবে Bank, ঝটপট সেরে নিন গুরুত্বপূর্ণ কাজ

Published by: Sayani Sen |    Posted: August 1, 2021 11:58 am|    Updated: August 1, 2021 1:06 pm

Banks to remain closed for 15 days in this month, check dates । Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কোভিড (Covid-19) পরিস্থিতিতে বাড়িতে বসে অনলাইনে গুরুত্বপূর্ণ কাজ সেরে নেওয়ার উপরেই বেশি জোর দেওয়া হচ্ছে। প্রায় সব বেসরকারি, রাষ্ট্রায়ত্ত ব্যাংকও তার ব্যতিক্রম নয়। বহু গ্রাহকই অনলাইনে বেশিরভাগ কাজ সেরে নেন। তবে বর্তমান পরিস্থিতির আগেও ব্যাংকিং ক্ষেত্রে অনলাইন পরিষেবা চালু ছিলই। তা সত্ত্বেও কিছু কিছু কাজ রয়েছে যা ব্যাংকে না গিয়ে করা কার্যত অসম্ভব। কিন্তু জানেন কি আগস্ট মাসে রিজার্ভ ব্যাংকের (Reserve Bank Of India) হলিডে ক্যালেন্ডার অনুযায়ী, বিভিন্ন ছুটির কারণে ১৫ দিন বন্ধ থাকবে ব্যাংক। ঝটপট জেনে নিন ছুটির তালিকা।

নিয়ম অনুযায়ী, মাসের দ্বিতীয় এবং চতুর্থ শনিবার ব্যাংক (Bank) বন্ধ থাকে। ১৪ আগস্ট দ্বিতীয় এবং ২৮ আগস্ট চতুর্থ শনিবার। তাই ওই দু’দিন ব্যাংক বন্ধ। এছাড়াও রবিবার ব্যাংক কর্মীদের ছুটি। চলতি মাসের ১, ৮ এবং ১৫ তারিখ রবিবার পড়েছে। স্বাধীনতা দিবসের সময় পরপর ছুটি। কারণ, ১৪ আগস্ট দ্বিতীয় শনিবার এবং ১৫ আগস্ট স্বাধীনতা দিবস রবিবার। এছাড়াও বিভিন্ন উৎসবের কারণে ব্যাংক বন্ধ থাকবে। ১৩ আগস্ট প্যাট্রিয়টস্ ডে, ১৬ আগস্ট পারসি নববর্ষ, ১৯ আগস্ট মহরম, ২০ আগস্ট মহরম/ওনাম, ২১ আগস্ট থিরুভোনাম, ২৩ আগস্ট শ্রী নারায়ণগুরু জয়ন্তী এবং ৩০ আগস্ট জন্মাষ্টমী, ৩১ আগস্ট কৃষ্ণ অষ্টমী।

[আরও পড়ুন: BJP ছেড়েই ‘শ্রীমান’ দিলীপকে খোঁচা বাবুলের, ফেসবুকে শানালেন আক্রমণ]

তবে রাজ্য অনুযায়ী ছুটির তালিকাও ভিন্ন ভিন্ন হয়। সার্বিকভাবে রিজার্ভ ব্যাংকের হলিডে ক্যালেন্ডার অনুযায়ী আগস্ট মাসে ১৫ দিন ব্যাংক বন্ধ থাকার কথা। রিজার্ভ ব্যাংক অফ ইন্ডিয়ার তালিকা অনুযায়ী, আগস্টে সবচেয়ে বেশি ছুটি কোচি এবং তিরুবনন্তপুরমে। ব্যাংক বন্ধ থাকলেও অনলাইন পরিষেবা জারি থাকবে। তাই বিশেষ সমস্যায় পড়ার কথা নয় গ্রাহকদের।

[আরও পড়ুন: ভিনরাজ্যের লোকেরা বাংলায় রেশন তুললেও পাবেন বিনামূল্যে, সিদ্ধান্ত মুখ্যমন্ত্রীর]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

×