BREAKING NEWS

১২ শ্রাবণ  ১৪২৮  বৃহস্পতিবার ২৯ জুলাই ২০২১ 

READ IN APP

Advertisement

আজ থেকে টানা ৫ দিন বন্ধ ব্যাংক, দেখে নিন ছুটির তালিকা

Published by: Suparna Majumder |    Posted: July 17, 2021 1:18 pm|    Updated: July 17, 2021 1:18 pm

Banks to remain closed for next 5 consecutive days from today, check list | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: শনিবার থেকে হিসেব করলে জুলাই মাসে টানা ৫ দিন বন্ধ থাকছে দেশের বিভিন্ন জায়গায় ব্যাংকগুলি। তেমনই হিসেব উঠে আসছে রিজার্ভ ব্যাংকের (Reserve Bank of India) দেওয়া ছুটির (Bank Holidays) তালিকা থেকে।

এমনিতে RBI-এর দেওয়া তালিকা অনুযায়ী, সমস্ত জাতীয় ছুটিতে ব্যাংকগুলি বন্ধ থাকে। সেই তালিকাতেই ১৬ জুলাই হরেলা পূজার জন্য দেরাদুনে ব্যাংক বন্ধ ছিল। ১৭ জুলাই অর্থাৎ শনিবারের তীরথ সিং ডে’র জন্য ত্রিপুরায় ও শিলংয়ে ব্যাংক বন্ধ থাকার কথা। ১৮ জুলাই এমনিতেই রবিবার হিসেবে ছুটি থাকছে। সোমবার অর্থাৎ ১৯ জুলাই গ্যাংটকে গুরু রিপুচের উৎসব রয়েছে। সেই কারণে সেখানকার ব্যাংক বন্ধ থাকবে। ২০ জুলাই জম্মু, কোচি, শ্রীনগর, তিরুবনন্তপুরমের ব্যাংকগুলিতে বকরিদের কারণে কোনও লেনদেন হবে না। ২১ জুলাই ইদের কারণেই দেশের সমস্ত ব্যাংকেই ছুটি থাকবে।

[আরও পড়ুন: আরও শক্তিশালী ভারতীয় নৌসেনা, হাতে এল দু’টি অত্যাধুনিক মার্কিন helicopter]

অর্থাৎ চলতি এই সপ্তাহে টানা ছ’দিন দেশের বিভিন্ন জায়গার ব্যাংক বন্ধ থাকল। অবশ্য এখানে জানিয়ে রাখা জরুরি, উপরে যেসমস্ত বিশেষ ছুটির দিনগুলির কথা উল্লেখ করা হয়েছে, তা এক এক রাজ্যে এক একরকমভাবে মানা হবে। আর সেই হিসেবে পশ্চিমবঙ্গের ব্যাংকগুলি শুধুমাত্র ইদের (Eid) দিনই ছুটি থাকবে। আর তা হচ্ছে আগামী বুধবার (২১ জুলাই)। এর পরের শনিবারও অবশ্য ব্যাংক বন্ধ থাকবে কারণ সেদিন মাসের চতুর্থ শনিবার।

অর্থাৎ বুধবারের পর শনি ও রবি পরপর দু’দিন ছুটি পাবেন বাংলার ব্যাংককর্মীরা। আর আম জনতাকে মোবাইল কিংবা নেট ব্যাংকিংয়ের উপরই ভরসা রাখতে হবে। এমনিতেই করোনা (Corona Virus) আবহে খুব প্রয়োজন না হলে ব্যাংকে না যাওয়ারই পরামর্শ দিচ্ছেন বিশেষজ্ঞরা। কারণ এক ছাদের নিচে বিভিন্ন জায়গার মানুষ একসঙ্গে হাজির হন। তার উপর অনেক সময়ই ব্যাংকের ভিতর এয়ার কন্ডিশন চালু থাকে। তাই যতটা সম্ভব অনলাইনেই কাজ সারার পরামর্শ দেওয়া হয়।

[আরও পড়ুন: ভয়াবহ দুর্ঘটনা Madhya Pradesh-এ, শিশুকে বাঁচাতে গিয়ে কুয়োয় পড়ে মৃত ১১]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement