BREAKING NEWS

২৫ বৈশাখ  ১৪২৮  রবিবার ৯ মে ২০২১ 

READ IN APP

Advertisement

মে মাসে ১২ দিন পর্যন্ত বন্ধ থাকবে সমস্ত ব্যাংক, দেখে নিন ছুটির তালিকা

Published by: Sulaya Singha |    Posted: April 27, 2021 9:10 pm|    Updated: April 27, 2021 9:10 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মে মাসে ১২ দিন পর্যন্ত বন্ধ থাকতে পারে ব্যাংক। ক্যালেন্ডারে চোখ বোলালে সেই হিসেবই উঠে আসছে। ১ মে শ্রমিক দিবস এবং ২ মে রবিবার পড়ায় মাসের শুরুতেই দু’দিন বন্ধ থাকবে ব্যাংক। এরপরও একাধিক উৎসব ও পরবের জন্য পরিষেবা পাবেন না গ্রাহকরা। তাই আগামী মাসে ব্যাংক যাওয়ার আগে জেনে রাখুন কোন কোন দিন ভুল করেও সেদিকে পা বাড়াবেন না।

ভারতীয় রিজার্ভ ব্যাংকের (RBI) নির্দেশ অনুযায়ী, সমস্ত জাতীয় ছুটিতে বন্ধ থাকে ব্যাংক। সেই হিসেবেই ১ মে শ্রমিক দিবসে বন্ধ থাকবে ব্যাংক। এরপর ৭ মে জামাত-ইু-বিদা এবং ১৩ মে ইদ পড়ায় এই দুই দিনেও ব্যাংকে পরিষেবা পাবেন না গ্রাহকরা। ১৪ মে আবার একাধিক পরব রয়েছে। পরশুরাম জয়ন্তী, বাসব জয়ন্তী ও অক্ষয় তৃতীয়ার জন্য একাধিক রাজ্যের ব্যাংক বন্ধ থাকবে। ২৬ মে রয়েছে বুদ্ধ পূর্ণিমা। এই তো গেল বিশেষ ছুটির দিনের পালা। এবার পড়ে থাকছে সপ্তাহান্তের ছুটিগুলি।
২ মে রবিবার, ৮ মে দ্বিতীয় শনিবার, ৯ মে রবিবার, ১৬ রবিবার, ২২ মে চতুর্থ শনিবার এবং ৩০ মে রবিবার। আর এতে স্পষ্ট এবার বেশ কয়েকটি দিন কর্মক্ষেত্রে যেতে হবে না ব্যাংককর্মীদের।

[আরও পড়ুন: দিল্লি সরকারের সব সিস্টেম ভেঙে পড়েছে, অক্সিজেন ইস্যুতে কেজরিওয়ালকে তোপ হাই কোর্টের]

প্রসঙ্গত জানিয়ে রাখা জরুরি, উপরে যেসমস্ত বিশেষ ছুটির দিনগুলির কথা উল্লেখ করা হয়েছে, তা এক এক রাজ্যে এক একরকমভাবে মানা হবে। যেমন বাংলায় ১ মে, ৭ মে এবং ১৪ মে ছুটি থাকবে। অর্থাৎ এ রাজ্যে মে মাসে মোট ৯দিন ব্যাংক বন্ধ থাকবে। এই দিনগুলিতে তাই মোবাইল কিংবা নেট ব্যাংকিংয়ের উপরই ভরসা রাখুন। তবে করোনা আবহে খুব প্রয়োজন না হলে ব্যাংকে না যাওয়ারই পরামর্শ দিচ্ছেন বিশেষজ্ঞরা। কারণ এক ছাদের নিচে বিভিন্ন জায়গার মানুষ একসঙ্গে হাজির হন। তার উপর অনেক সময়ই ব্যাংকের ভিতর এয়ার কন্ডিশন চালু থাকে। তাই যতটা সম্ভব অনলাইনেই কাজ সারুন।

[আরও পড়ুন: করোনার মধ্যেও ২০ হাজার কোটি খরচে দিল্লি সাজানোর পরিকল্পনা, সোশ্যাল মিডিয়ায় ছড়াচ্ছে ক্ষোভ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement