BREAKING NEWS

১২  আষাঢ়  ১৪২৯  সোমবার ২৭ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

‘শীতকাল কষ্টের, তবু দেশের সুরক্ষাই সবার আগে’

Published by: Sangbad Pratidin Digital |    Posted: January 24, 2017 10:39 am|    Updated: January 24, 2017 10:39 am

Beating freezing temp Jawan stands guard on Kashmir border

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গোটা বছরটাই বরফের নিচে ঢাকা থাকে সিয়াচেন। প্রায় প্রতিদিনই দেশকে রক্ষা করতে গিয়ে শহিদ হন জওয়ানরা। তবু প্রহরায় কোনও খামতি নেই। প্রাণের মায়া ত্যাগ করেই চলে দেশের জন্য বেঁচে থাকার লড়াই।

সিয়াচেনের পর এবার কাশ্মীর। সাধারণতন্ত্র দিবসের প্রাক্কালে কাশ্মীরের পরিস্থিতিও বেশ কঠিন হয়ে উঠল। গত কয়েকদিন ধরেই ক্রমাগত বরফ পড়ছে কাশ্মীরে। এই অবস্থায় প্রহরায় থাকা ভারতীয় সেনাবাহিনীর জওয়ানরা যে প্রবল সমস্যার সম্মুখীন হচ্ছেন তা আর আলাদা করে বলার অপেক্ষা রাখে না। কিন্তু এমন প্রতিকূল পরিস্থিতির তোয়াক্কা না করেই সদাজাগ্রত প্রহরীর ভূমিকা পালন করে চলেছেন জওয়ানরা। তাঁদের সুবিধার জন্য কেন্দ্রের পক্ষ থেকেও ব্যবস্থা নেওয়া হচ্ছে। ক্রমাগত তাঁদের জন্য পাঠানো হচ্ছে কেরোসিন, শীতবস্ত্র ও অন্যান্য প্রয়োজনীয় সামগ্রী। যদিও এতেই সব সমস্যার সমাধান মিলছে না। কিন্তু জাওয়ানরাও দমে যাওয়ার নয়। নিজেদের দায়িত্ব থেকে এতটুকুও সরে আসতে রাজি নন তাঁরা। এক সিআরপিএফ জওয়ান জানিয়েছেন শীতে সমস্যার কথা। তিনি বলেছেন, “শীতকাল সত্যিই খুব কষ্টকর। কিন্তু ডিউটি প্রথম প্রাধান্য। দেশের সুরক্ষা এবং আইনকানুন বজায় রাখাই আমাদের প্রধান দায়িত্ব।”

একদিকে যখন প্রাণ হাতে নিয়ে দেশের সেবা করছেন জওয়ানরা, তখন আবারও মঙ্গলবার সকালে জঙ্গি আক্রমণের ঘটনা ঘটল জম্মু ও কাশ্মীরের খিম্বার হাদুরা অঞ্চলে। এদিন সকালে জঙ্গিরা অতর্কিতে হামলা চালালে সেনবাহিনীর জওয়ানরাও পাল্টা জবাব দেন। এখনও নিরাপত্তারক্ষী এবং জঙ্গিদের লড়াই অব্যাহত বলে জানা গিয়েছে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে