BREAKING NEWS

১০  আশ্বিন  ১৪২৯  বুধবার ২৮ সেপ্টেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

অবৈধভাবে বসবাসের অভিযোগ, বেঙ্গালুরুতে গ্রেপ্তার ৩০ জন বাংলাদেশি

Published by: Soumya Mukherjee |    Posted: October 26, 2019 3:15 pm|    Updated: October 26, 2019 3:17 pm

Bengaluru: Police arrest 30 illegal Bangladeshi immigrants

ছবি: প্রতীকী

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অসমে এনআরসি হওয়ার পরেই দেশজুড়ে এই জাতীয় নাগরিক পঞ্জি চালুর দাবি করছে শাসকদল বিজেপি। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ ২০২৪ সালের মধ্যে গোটা ভারতে এনআরসি চালু করা হবে বলে প্রতিশ্রুতি দিয়েছেন। আরএসএস তরফেও বুঝিয়ে দেওয়া হয়েছে যে তারা সরকারের এই সিদ্ধান্তের সঙ্গে সম্পূর্ণ একমত। একমাত্র এর প্রতিবাদ জানানো হয়েছে পশ্চিমবঙ্গ থেকে। বাংলায় এনআরসি করতে দেওয়া হবে না বলে পরিষ্কার জানিয়ে দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বিষয়টি নিয়ে এখনও চরম টানাপোড়েন চলছে। আতঙ্কের বশে রাজ্যের বেশ কয়েকজন মানুষ আত্মহত্যাও করেছেন। এই রকম পরিস্থিতিতে কর্ণাটকের রাজধানী
বেঙ্গালুরুতে ধরা পড়ল ৩০ জন বাংলাদেশি নাগরিক। অবৈধভাবে ভারতে বসবাস করার অভিযোগে শনিবার তাদের গ্রেপ্তার করেন বেঙ্গালুরু ক্রাইম ব্রাঞ্চের সদস্যরা। 

[আরও পড়ুন: বিজেপির হাত ধরেছে জেজেপি, ক্ষোভে দল ছাড়লেন বহিষ্কৃত BSF জওয়ান তেজবাহাদুর]

বেঙ্গালুরু পুলিশ সূত্রে জানা গিয়েছে, কিছুদিন ধরে অভিযোগ পাওয়া যাচ্ছিল অবৈধভাবে বেশ কয়েকজন বাংলাদেশি বেঙ্গালুরু শহরের বিভিন্ন জায়গায় বসবাস করছে। তাদের কাছে কোনও ভিসাও নেই। এরপরই শনিবার বেঙ্গালুরুর বিভিন্ন জায়গায় তল্লাশি অভিযান চালান ক্রাইম ব্রাঞ্চের সদস্যরা। এর ফলে মোট ৩০ জন বাংলাদেশি গ্রেপ্তার হয়েছেন। তাদের কাছে ভারতে বসবাস করার ভিসা ছিল না। ধৃতদের বিরুদ্ধে ফরেনার্স অ্যাক্ট অনুযায়ী মামলা দায়ের করা হয়েছে। উপযুক্ত কর্তৃপক্ষের মাধ্যমে তাদের বিতাড়িত করার প্রক্রিয়া চলবে।

[আরও পড়ুন:দূষণ-রোধে অভিনব ভাবনা, এক কেজি প্লাস্টিকের বদলে মিলছে এক কিলো চাল]

অক্টোবর মাসের প্রথমে বিজেপি নেতৃত্বাধীন কর্ণাটক সরকার রাজ্যে এনআরসি চালু করার বিষয়ে মন্ত্রিসভায় সিদ্ধান্ত নেয়। এরপরই অবৈধভাবে বসবাসকারী মানুষদের বিতাড়িত করতে এনআরসি চালুর করা হবে বলে ঘোষণা করেন স্বরাষ্ট্রমন্ত্রী বাসভরাজ বোমাই। এর জন্য রাজ্যের বেশ কয়েকটা জায়গায় এখন থেকেই ডিটেনশন ক্যাম্প তৈরির কাজ চলছে বলেই খবর।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে