১০ অগ্রহায়ণ  ১৪২৭  বৃহস্পতিবার ২৬ নভেম্বর ২০২০ 

Advertisement

আইনশৃঙ্খলা রক্ষার নামে ‘শোলে’র সংলাপ! ভিডিও ভাইরাল হতেই পুলিশ অফিসারকে শোকজ নোটিস

Published by: Suparna Majumder |    Posted: November 16, 2020 10:46 am|    Updated: November 16, 2020 10:46 am

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সিনেমার প্রতি অত্যধিক প্রেমই কাল হল মধ্যপ্রদেশের পুলিশ অফিসারের। ফিল্মি স্টাইলে সংলাপ বলেই হাতে পেলেন শোকজ নোটিস। চাকরি থাকবে না, তা নিয়ে গভীর অনিশ্চয়তা।

মধ্যপ্রদেশের কল্যাণপুরা থানার অফিসার ইনচার্জ কে এল ডাঙ্গি। করোনা (CoronaVirus) পরিস্থিতিতে প্রায়ই এলাকা পরিদর্শনে বের হতেন সঙ্গীদের নিয়ে। বিভিন্ন জায়গায় গিয়ে সতর্কবার্তা দিতেন। তবে তাঁর এই বার্তা দেওয়া পদ্ধতি ছিল একটু ভিন্ন। এক্কেবারে ফিল্মি কায়দায়। ফিল্মও আবার যে সে নয়, সাতের দশকের ব্লকবাস্টার ‘শোলে’ (Sholay)। সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় কে এল ডাঙ্গির (KL Dangi) একটি ভিডিও ভাইরাল হয়। যেখানে, নায়ক জয় কিংবা বীরুর বদলে খলনায়ক গব্বরের ভূমিকায় অবতীর্ণ হয়েছিলেন পুলিশ অফিসার। জিপ থেকে নেওয়া মাইকে তাঁকে বলতে শোনা যাচ্ছে, “কল্যাণপুরা থেকে ৫০-৫০ কিলোমিটার পর্যন্ত যখন কোনও শিশু কাঁদে, মা তাকে বলে, বেটা সো যা, ডাঙ্গি আ যায়েগা।”

 

[আরও পড়ুন: চরবৃত্তির অভিযোগে ৮ বছর পাকিস্তানে কারাবাসের পর বাড়ি ফিরলেন উত্তরপ্রদেশের বৃদ্ধ]

এলাকার পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখার জন্য একটু রসিকতা মিশিয়েই বোধহয় এমন সংলাপ বলেছিলেন পুলিশ অফিসার। সোশ্যাল মিডিয়া কল্যাণে সেই ভিডিও ভাইরাল হতে সময় লাগেনি। আর তা উচ্চপদস্থ আধিকারিকদের চোখেও পড়েছে। এই রসবোধের জন্যই শোকজ নোটিস খেতে হয়েছে কে এল ডাঙ্গিকে।

স্থানীয় এএসপি আনন্দ সিং (Anand Singh) জানান, ইতিমধ্যেই পুলিশ অফিসারকে শোকজ নোটিস ধরানো হয়েছে। বিষয়টি নিয়ে সম্পূর্ণ তদন্ত হবে। কেন, কোন পরিস্থিতিতে এই কথা বলেছেন? সেই প্রশ্নের উত্তর জানতে চাওয়া হবে। সিনেমা নিয়ে কারও অনুরাগ থাকতেই পারে। কিন্তু কর্তব্যরত পুলিশ আধিকারিকারের কাছ থেকে এমন ব্যবহার আশা করা যায় না। প্রত্যেক পদেরই মর্যাদা রয়েছে। এমনটাই নাকি মনে করছেন উপর মহলের কর্তারা। আর উপর মহলের এই অসন্তোষে নিজের চাকরিটিও হারাতে পারেন কল্যাণপুরার অফিসার ইনচার্জ।

[আরও পড়ুন: উৎসবের মরশুমে স্বস্তির খবর, নতুন সপ্তাহে দেশে দৈনিক করোনা সংক্রমণের গ্রাফ নিম্নমুখী]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement