BREAKING NEWS

০৫ জ্যৈষ্ঠ  ১৪২৯  রবিবার ২২ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

ভোপালের সরকারি হাসপাতালের শিশু বিভাগে আগুন, চার সদ্যোজাতর মৃত্যু

Published by: Suparna Majumder |    Posted: November 9, 2021 9:00 am|    Updated: November 9, 2021 12:52 pm

Bhopal hospital fire: 4 newborns killed in the incident | Sangbad Pratidin

ছবি সূত্র - টুইটার

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভোপালের সরকারি হাসপাতালের শিশু বিভাগে অগ্নিকাণ্ডের জেরে প্রাণ হারাল চার সদ্যোজাত। সোমবার রাতে এই মর্মান্তিক ঘটনা ঘটে।  ঘটনায় গভীর শোক প্রকাশ করেছেন মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান (Shivraj Singh Chouhan)। নিহত শিশুদের পরিবারের প্রতি সমবেদনা জানিয়ে ঘটনার উচ্চ পর্যায়ের তদন্তের আশ্বাস দিয়েছেন তিনি। 

সোমবার রাত ন’টা নাগাদ কমলা নেহরু চিলড্রেন’স হাসপাতালে ঘটনাটি ঘটে। হাসপাতালের এক কর্মী আগুন লাগার খবর কন্ট্রোল রুমে দেন। খবর পাওয়ার সঙ্গে সঙ্গে তৎপর হন দমকল কর্মীরা। প্রথমে ঘটনাস্থলে ১০টি ইঞ্জিন পাঠানো হয়। জানা যায়, হাসপাতালের শিশু বিভাগের আইসিইউতে আগুন লেগেছে। আরও ইঞ্জিন ঘটনাস্থলে পাঠানো হয়। প্রায় ২৫টি ইঞ্জিনের চেষ্টায় রাত বারোটা নাগাদ আগুন নিয়ন্ত্রণে আসে। কিন্তু ততক্ষণে চার সদ্যোজাতর মৃত্যু হয়েছে। 

[আরও পড়ুন: ফের মুকেশ আম্বানির বাড়িতে হামলার ছক? শিল্পপতির বাসভবনে নিরাপত্তা বাড়াল মুম্বই পুলিশ]

প্রাথমিকভাবে মনে করা হচ্ছে শর্টসার্কিট থেকেই এই আগুন লেগেছে। ঘটনার পরই মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান দুঃখপ্রকাশ করেন। তিনি জানান, আগুন নিয়ন্ত্রণে আনার পর দ্রুত উদ্ধারকাজ শুরু হয়। কিন্তু শিশুবিভাগের তিন সদ্যোজাত আগে থেকেই গুরুতর অসুস্থ ছিল। তাদের বাঁচানো সম্ভব হয়নি। মুখ্যমন্ত্রীর এই টুইটের কিছু সময় পর আরও এক সদ্যোজাতর মৃত্যু হয় বলে খবর।

শোনা গিয়েছে, আগুন লাগার সময় ভোপালের সরকারি  হাসপাতালটির শিশু বিভাগে প্রায় ৫০ শিশু ভরতি ছিল।  নিহত শিশুদের পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন শিবরাজ সিং চৌহান। প্রত্যেক পরিবারকে চার লক্ষ টাকা করে দেওয়ার কথা ঘোষণা করেছেন তিনি। পাশাপাশি উচ্চ পর্যায়ের তদন্তের নির্দেশ দিয়েছে। বিশেষ এই তদন্তের নেতৃত্বে থাকবেন রাজ্যের হেলথ ও মেডিক্যাল এডুকেশন বিভাগের অ্যাডিশনাল চিফ সেক্রেটারি মহম্মদ সুলেমান। 

[আরও পড়ুন: TMC in Tripura: মনোনয়ন প্রত্যাহারের চাপ দিয়ে ত্রিপুরায় তৃণমূল কর্মীর বাড়ি ভাঙচুর, প্রহৃত ছেলেও]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে