BREAKING NEWS

০৯ জ্যৈষ্ঠ  ১৪২৯  বুধবার ২৫ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

বিহারে কানহাইয়া কুমারের কনভয়ে হামলা, গাড়ি লক্ষ্য করে ছোঁড়া হল পাথর

Published by: Subhajit Mandal |    Posted: February 2, 2020 11:21 am|    Updated: February 2, 2020 11:21 am

Bihar: stones were thrown at CPI leader Kanhaiya Kumar's cavalcade

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এবার সংশোধিত নাগরিকত্ব আইন বিরোধী আন্দোলনে গিয়ে হামলার মুখে পড়লেন জেএনইউয়ের প্রাক্তন ছাত্রনেতা কানহাইয়া কুমার। বিহারের সরণ জেলায় কানহাইয়ার গাড়ি লক্ষ্য করে পাথর ছোঁড়ে দুষ্কৃতীরা। হামলায় কানহাইয়ার কোনও ক্ষতি না হলেও, তাঁর কনভয়ের বেশ কয়েকটি গাড়ির কাঁচ ভেঙেছে। বেশ কয়েকজন সিপিআই সমর্থক আহত হয়েছেন বলেও খবর।

Kanhaiya
বিহার পুলিশ সূত্রের খবর, সরণ জেলার চাপড়া-সিওয়ান মেন রোড দিয়ে যাওয়ার সময় কানহাইয়ার কনভয়ে হামলা চালানো হয়। অন্তত ২০-২৫ জন দুষ্কৃতী সিপিআই নেতার গাড়ি লক্ষ্য করে পাথর ছোঁড়া শুরু করে। অল্পের জন্য রক্ষা পান কানহাইয়া। তাঁর কয়েকজন সমর্থক আহত হন। বেশ কয়েকটি গাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে। পরে পুলিশ গিয়ে কানহাইয়াকে উদ্ধার করে। পুলিশ অন্য পথে ঘুরিয়ে তাঁকে গন্তব্যস্থলে পৌঁছে দেয়। এখনও হামলাকারীদের মধ্যে কাউকে গ্রেপ্তার করা যায়নি। এমনকী, পুলিশ তাঁদের শনাক্ত করতে পারেনি।

[আরও পড়ুন: লখনউয়ে প্রকাশ্যে শুটআউট, সাতসকালে খুন বিশ্ব হিন্দু মহাসভার রাজ্য সভাপতি]

ঘুরপথে সভাস্থলে পৌঁছেই মোদি-শাহকে তোপ দাগেন কানহাইয়া (Kanhaiya Kumar)। তাঁর বক্তব্য, “আগুনে ঘি ঢালার কাজ করছে নাগরিকত্ব সংশোধনী আইন। দেশকে ধর্মের ভিত্তিতে ভাগ করার চেষ্টা করছেন নরেন্দ্র মোদি ও অমিত শাহ। গুজরাটে তাঁরা যে বিভাজনের রাজনীতি করেছিলেন, এবার গোটা দেশে তাই করতে চলেছেন।”

[আরও পড়ুন: জেলে বসেই শিশুদের পণবন্দির কৌশল নিয়ে পড়াশোনা, ফারুকাবাদ কাণ্ডে চাঞ্চল্যকর তথ্য]

গত ৩০ জানুয়ারি থেকে চম্পারণ থেকে বিহারজুড়ে ‘জন গণ মন যাত্রা’ শুরু করেছেন কানহাইয়া। উদ্দেশ্য, সংশোধিত নাগরিকত্ব আইন বিরোধী (Citizenship Amendment Act) জনমত তৈরি করা। এই যাত্রায় ইতিমধ্যেই বার দু’য়েক বিরোধিতার মুখে পড়তে হয়েছে সিপিআই নেতাকে। বিজেপি যুব মোর্চার সদস্যরা তাঁর বিরুদ্ধে বিক্ষোভ দেখিয়েছে। সিপিআইয়ের অভিযোগ, শনিবারও বিজেপি যুব মোর্চার কর্মীরাই কানহাইয়ার উপর হামলা চালিয়েছে।

উল্লেখ্য, সিএএ বিরোধী আন্দোলন করতে গিয়ে ইতিমধ্যেই একবার পুলিশের হাতে আটক হতে হয়েছে জেএনইউয়ের প্রাক্তন ছাত্রনেতাকে। ‘জন-গন-মন’ যাত্রার প্রথম দিনই বিহারের বেতিয়া জেলায় আটক করা হয় কানহাইয়াকে। পরে সমর্থকদের বিক্ষোভের মুখে তাঁকে মুক্তি দেয় পুলিশ।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে