১৫ শ্রাবণ  ১৪২৮  রবিবার ১ আগস্ট ২০২১ 

READ IN APP

Advertisement

COVID vaccine: ৫ মিনিটের ব্যবধানে পরপর কোভিশিল্ড ও কোভ্যাক্সিনের টিকা দেওয়া হল বিহারের মহিলাকে! তারপর...

Published by: Biswadip Dey |    Posted: June 19, 2021 8:09 pm|    Updated: June 19, 2021 8:09 pm

Bihar woman gets both Covaxin, Covishield shots in 5 minutes, condition stable | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মাত্র পাঁচ মিনিট। সেই ব্যবধানের মধ্যেই বিহারের (Bihar) এক মহিলাকে দেওয়া হল দু’টি করোনা (Coronavirus) টিকা (COVID vaccine)। প্রথমটি কোভিশিল্ড (Covishield) ও দ্বিতীয়টি কোভ্যাক্সিন (Covaxin)। এখনও পর্যন্ত সুস্থই রয়েছে সুনীলা দেবী নামের ওই মহিলা। তবে তাঁকে পর্যবেক্ষণে রাখা হয়েছে। চিকিৎসকদের একটি দল তাঁর শারীরিক পরিস্থিতির দিকে খেয়াল রাখছে।

কিন্তু কী করে ঘটে গেল এমনটা? পাটনার কাছে পুনপুন ব্লকের একটি গ্রামের বাসিন্দা সুনীলা দেবী গত ১৬ জুন গিয়েছিলেন বেলদারি চকের এক স্কুলে। সেখানে টিকাকরণ শিবির খোলা হয়েছিল। নাম নথিভুক্ত করার পরে তাঁকে লাইনে দাঁড়াতে বলা হয়। যথাসময়ে তাঁকে কোভিশিল্ডের একটি ডোজ দেওয়া হয়।

[আরও পড়ুন: কেন্দ্রশাসিত অঞ্চল থেকে ফের রাজ্যের মর্যাদা? জম্মু ও কাশ্মীরের সর্বদলীয় বৈঠক ঘিরে তুঙ্গে জল্পনা]

এই পর্যন্ত সব ঠিক ছিল। সমস্যা হয় এরপরই। স্বাস্থ্য আধিকারিকরা সুনীলা দেবীকে কিছুক্ষণ অপেক্ষা করে তবে বাড়ি যেতে বলেন। সেইমতো অবজার্ভেশন রুমে বসেই অপেক্ষা করছিলেন তিনি। তখনই সেখানে একজন নার্স এসে উপস্থিত হন। সুনীলা দেবীর কথায়, ‘‘আমি বসেছিলাম। তখনই ওই নার্স এসে বললেন, আমাকে তিনি টিকা দেবেন। আমি তাঁকে বললাম আমি ইতিমধ্যেই টিকা নিয়েছি। কিন্তু তিনি জানালেন ওই হাতেই আমাকে আরও একটি টিকা নিতে হবে।’’ নিজের এই ভোগান্তির কথা জানিয়ে সুনীলা দেবী অভিযুক্তদের বিরুদ্ধে দ্রুত পদক্ষেপের দাবি জানিয়েছেন।

চঞ্চলা দেবী এবং সুনীতা কুমারী নামের যে দুই নার্স টিকা দিয়েছিলেন তাঁদের ইতিমধ্যেই শো কজ করা হয়েছে। পুলপুল ব্লকের উন্নয়ন আধিকারিক শৈলেশকুমার কেশরী জানিয়েছেন, ‘‘ওই দুই নার্সকে শোকজ করা হয়েছে। তাঁরা কেন এমন করলেন তা তাঁদের কাছে জানতে চাওয়া হয়েছে।’’

[আরও পড়ুন: ‘বাংলায় গণতন্ত্র বিপন্ন, চিন্তা হচ্ছে’, দ্বিতীয় সাক্ষাতেও রাজ্যের পরিস্থিতি নিয়ে শাহকে নালিশ ধনকড়ের]

এদিকে নজরে রাখা হয়েছে সুনীলা দেবীকে। তবে এখনও পর্যন্ত তাঁর শরীরে কোনও রকম সমস্যা দেখা যায়নি। দু’টি ভিন্ন টিকার ভিন্ন ডোজ নিলে কী হবে তা নিয়ে নানা কথা শোনা গিয়েছে। কিন্তু দু’টি ভিন্ন টিকার ডোজ মাত্র পাঁচ মিনিটের ব্যবধানে নেওয়ার মতো ঘটনা এই প্রথম সামনে এল।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement