৭ আশ্বিন  ১৪২৭  বুধবার ২৩ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

লকডাউনের রাস্তায় মর্মান্তিক দৃশ্য, চেকিং এড়াতে পুলিশকর্মীকে টেনে হিঁচড়ে নিয়ে গেল বাইকচালক

Published by: Bishakha Pal |    Posted: April 10, 2020 9:07 am|    Updated: April 10, 2020 9:25 am

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনা সংক্রমণ ঠেকাতে দেশজুড়ে জারি হয়েছে লকডাউন। কিন্তু পরিস্থিতির গুরুত্ব বুঝেও অনেকে লকডাউন অমান্য করতে যেন উঠেপড়ে লেগেছেন। জরুরি কাজ ছাড়াও বাড়ির বাইরে বেরোতে দেখা যাচ্ছে অনেককে। উলটে বাধা দিতে গিয়ে হেনস্তা হচ্ছেন পুলিশকর্মীরা। সম্প্রতি এমনই এক ঘটনার সাক্ষী থাকল মুম্বই।

বৃহস্পতিবার লকডাউন ভেঙে রাস্তায় বেরিয়েছিলেন খাজাবি শেখ নইম নামে বছর ৪২-এর এক ব্যক্তি। দক্ষিণ মুম্বইয়ের ওয়াদিবন্দরেয় রাস্তায় মোতায়েন ছিল পুলিশ। এলাকাবাসী যাতে লকডাউন অমান্য করে রাস্তায় না বের হয়, তার জন্য চেকিং চালাচ্ছিলেন পুলিশকর্মীরা। ওয়াদিবন্দরেয় রাস্তায় পুলিশের মুখোমুখি হন শেখ নইম। তাঁকে বাধা দিতে যান ইনসপেক্টর বিজেন্দ্র দৌরত। তখনই ঘটে অঘটন। চেকিং এড়াতে মোটরসাইকেলের চালক ওই পুলিশ অফিসারকে নিয়েই বাইক চালাতে থাকে। টেনে হিঁচড়ে প্রায় ৫০ মিটার দূর পর্যন্ত যাওয়ার হয় ৪০ বছর বয়সি বিজেন্দ্রকে। ঘটনায় গুরুতর জখম হয়েছেন তিনি।

[ আরও পড়ুন: ‘মন্দার মুখে বিশ্ব অর্থনীতি’, করোনা আবহে রিজার্ভ ব্যাংকের পূর্বাভাস ঘিরে আশঙ্কা ]

বিজেন্দ্র জানান, এলাকায় কর্তব্যরত পুলিশকর্মীরা বাইকটিকে দূর থেকেই থামার সংকেত দেয়। কিন্তু বাইকচালক থামা তো দূরের কথা, তাঁকেই টেনে চলন্ত বাইকের সঙ্গে নিয়ে যেতে থাকে। পরে পুলিশের তৎপরতায় রক্ষা পান তিনি। পুলিশকর্মীরাই তাঁকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে আসে। বর্তমানে বিজেন্দ্র বিপদ মুক্ত রয়েছেন বলে জানিয়েছেন চিকিৎসকরা। পুলিশ সূত্রে খবর, মোটরসাইকেল চালক শেখ নইমকে গ্রেপ্তার করা হয়েছে। তাঁর বিরুদ্ধে ৩৫৩ ধারা (সরকারি কর্মচারীকে তার দায়িত্ব পালনে বাধা দেওয়ার জন্য আক্রমণ বা অপরাধমূলক বাহিনী) এবং ভারতীয় দণ্ডবিধির অন্যান্য ধারায় মামলা দায়ের করা হয়েছে বলেও জানিয়েছে পুলিশ।

[ আরও পড়ুন: বিদেশির মতো দেখতে, করোনা ছড়াতে পারেন! আতঙ্কে দুই মণিপুরী পড়ুয়াকে হেনস্তা ]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement