BREAKING NEWS

৪ মাঘ  ১৪২৮  মঙ্গলবার ১৮ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

Kolkata Municipal Election 2021: কেন্দ্রীয় বাহিনীর নজরদারিতে পুরভোটের আরজি, সুপ্রিম কোর্টে বিজেপি

Published by: Sayani Sen |    Posted: December 3, 2021 11:54 am|    Updated: December 3, 2021 11:54 am

BJP appeals to supreme court seeking central force in Kolkata Municipal Election । Sangbad Pratidin

নন্দিতা রায়, নয়াদিল্লি: রাজ্যের পুরভোটে কেন্দ্রীয় বাহিনী (Central Force) দেওয়ার নির্দেশের আরজি নিয়ে এবার সুপ্রিম কোর্টের দ্বারস্থ রাজ্য বিজেপি (BJP)। অন‌্যদিকে শুক্রবারই সকালে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে বৈঠক রাজ্যের বিজেপি সাংসদদের। সেখানেও তাঁরা রাজ্যের সাম্প্রতিক রাজনৈতিক পরিস্থিতি তুলে ধরবেন।

বৃহস্পতিবার দিল্লিতে রাজ্য বিজেপি সভাপতি সুকান্ত মজুমদার (Sukanta Majumdar) এক সাংবাদিক বৈঠকে বলেন, “আগেই আমরা রাজ্যপাল এবং রাজ্য নির্বাচন কমিশনের কাছে কেন্দ্রীয় বাহিনী দিয়ে পুরভোট করার দাবি জানিয়েছিলাম। এবার আমরা সুপ্রিম কোর্টের কাছে সেই একই আবেদন করেছি। সুপ্রিম কোর্টের তরফ থেকে যাতে রাজ্য নির্বাচন কমিশনকে কেন্দ্রীয় বাহিনী দিয়ে পুরভোট করার নির্দেশ দেওয়া হয় সেই উদ্দেশ্যেই আমাদের এই আবেদন।”

[আরও পড়ুন: মাধ্যমিকের টেস্ট নিয়ে নয়া ঘোষণা পর্ষদের, প্রতি বিষয়ে পরীক্ষা হবে ৯০ নম্বরের]

দেশে করোনার নতুন প্রজাতির সন্ধান মেলার পরে পুরভোট (Municipal Election) করানো উচিত হবে কিনা, তা নিয়েও সংশয় প্রকাশ করেছেন সুকান্ত। এ প্রসঙ্গে তিনি বলেছেন, “পুরভোটের দিনক্ষণ তড়িঘড়ি ঘোষণা হল। এখন আবার ভাইরাসের নতুন প্রজাতি ওমিক্রন (Omicron) ধরা পড়েছে। মানুষের প্রাণের থেকে বড় তো আর কিছু হতে পারে না। সেটা কমিশনেরও ভাবা উচিত। তবে, আমরা এই বিষয়ে রাজ্যের কোর্টেই বল ঠেলে দেব। কারণ, নির্বাচন করানোর দায়িত্ব রাজ্য প্রশাসন ও কমিশনের। তারাই ঠিক করুক কী করবে।”

প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠকে রাজ্যের বর্তমান রাজনৈতিক পরিস্থিতি সহ একাধিক ইস্যু নিয়ে আলোচনা করবেন বলেও জানিয়েছেন সুকান্ত। তিনি বলেন, “প্রধানমন্ত্রীকে আমরা বাংলার রাজনৈতিক পরিস্থিতি সম্পর্কে জানাব। কীভাবে নির্বাচন পরবর্তী সন্ত্রাস চলছে, কেন্দ্রীয় প্রকল্পের অপব্যবহার হচ্ছে, বাংলার মানুষের কাছে কেন্দ্রীয় প্রকল্পগুলি পৌঁছতে পারছে না – এসব কিছুই প্রধানমন্ত্রীর সামনে আমরা তুলে ধরব।”

[আরও পড়ুন: এবার বাড়ছে ATM থেকে টাকা তোলার খরচও! নতুন বছর থেকেই লাগু নয়া নিয়ম]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে