Advertisement
Advertisement
Karnataka Panchayat Election

‘আমরাই জিতেছি’, কর্ণাটক পঞ্চায়েত নির্বাচনে জয় ঘোষণা বিজেপি-কংগ্রেস দুইয়েরই

গত ২২ ডিসেম্বর রাজ্যের মোট ৯১ হাজার ৩৩৯টি আসনে নির্বাচন হয়।  

BJP, Congress claims Karnataka Panchayat victory | Sangbad Pratidin

ছবি: প্রতীকী

Published by: Avijit Das
  • Posted:January 1, 2021 2:34 pm
  • Updated:January 1, 2021 3:48 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সদ্য সমাপ্ত কর্ণাটক গ্রাম পঞ্চায়েত (Karnataka Gram Panchayat) নির্বাচনে তাঁদের সমর্থিত অধিকাংশ প্রার্থীরাই জয়ী হয়েছেন বলে দাবি করল বিজেপি ও কংগ্রেস। বৃহস্পতিবার নির্বাচনের ফলাফল ঘোষণার পরই রাজ্যের প্রধান দুই প্রতিপক্ষ এই দাবি করে। উল্লেখ্য, কর্ণাটকের এই পঞ্চায়েত নির্বাচনে কোন প্রার্থীই তাঁর দলের নির্বাচনী প্রতীক নিয়ে ভোটে লড়তে পারেন না। গত ২২ ডিসেম্বর রাজ্যের মোট ৫ হাজার ৭২৮টি গ্রাম পঞ্চায়েতের ৯১ হাজার ৩৩৯টি আসনে নির্বাচন হয়।  

[আরও পড়ুন: রাতারাতি উধাও বিজেপি কার্যালয়! বুলডোজার চালিয়ে ভাঙায় অভিযোগের তিরে তৃণমূল ]

মুখ্যমন্ত্রী বিএস ইয়েদুরাপ্পা (BS Yediyurappa)  সাংবাদিকদের জানান যে বিজেপি সমর্থিত প্রায় ৬০ শতাংশ প্রার্থীই এই নির্বাচনে জয়লাভ করেছেন এবং ৫ হাজার ৭২৮টি পঞ্চায়েতের মধ্যে ৩ হাজার ৮০০টি পঞ্চায়েতেই তাঁরা জয়লাভ করেছেন। আবার অন্য দিকে রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী ও কংগ্রেস নেতা সিদ্দারামাইয়া (Siddaramaiah) দাবি করেন যে কংগ্রেস সমর্থিত প্রায় ৬৫ শতাংশ প্রার্থীই এই নির্বাচনে জয়ী হয়েছেন।

Advertisement

ইয়েদুরাপ্পার দাবিকে খারিজ করে সিদ্দারামাইয়া বলেন যে মুখ্যমন্ত্রী হয়ে ইয়েদুরাপ্পার ৩ হাজার ৮০০ গ্রাম পঞ্চায়েতে বিজেপির জয়ী হওয়ার দাবি করা একবারেই কাম্য নয়। যেহেতু এই নির্বাচন সম্পূর্ণ অরাজনৈতিক ভাবে সম্পন্ন হয়েছে, তাই ইয়েদুরাপ্পার দাবিতে কোন সত্যতা নেই বলেও জানান তিনি। অন্যদিকে বিজেপির রাজ্য সভাপতি নলিন কুমার কাটিলও দাবি করেন যে এই নির্বাচনে ৫৫ শতাংশ আসনে তাঁরা জয়ী হয়েছেন।

Advertisement

কর্ণাটকের আর এক রাজনৈতিক দল জেডিএস দাবি করে যে রাজ্যের দক্ষিণ প্রান্তে নিজেদের গড় রক্ষা করতে সক্ষম হয়েছে তাঁরা। জেডিএস নেতা এইচ ডি কুমারস্বামি (HD Kumarswamy) দাবি করেন যে জাতীয় দলগুলি এই নির্বাচনে তাঁদের ক্ষমতা ও গায়ের জোর ব্যবহার করে তাঁদের সমর্থকদের ছিনিয়ে নেওয়ার চেষ্টা করলেও তাঁরা সফল হননি এবং তাঁদের সমর্থিত অধিকাংশ প্রার্থীই নির্বাচনে জয়ী হয়েছেন।          

[আরও পড়ুন: গরু ও কয়লা পাচার মামলায় তৎপর সিবিআই, মিলল বিনয় মিশ্রর তৃতীয় বাড়ির সন্ধান]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ