২৩  শ্রাবণ  ১৪২৯  শুক্রবার ১২ আগস্ট ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

রাহুলের কংগ্রেস সভাপতি হওয়া নিয়ে ফের জল্পনা, আগেভাগে আক্রমণে নামল বিজেপি!

Published by: Subhajit Mandal |    Posted: June 24, 2020 11:46 am|    Updated: June 24, 2020 4:03 pm

BJP derided Congress leader Rahul Gandhi in a series of tweets

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনা মহামারি। চিনের সঙ্গে সীমান্ত সংঘাত। দেশের রাজনীতিতে এই ধরনের বড় সমস‌্যার মধ্যেই মঙ্গলবার কংগ্রেসের কার্যকরী সমিতির (Congress Working Committee) বৈঠক দলের সাংগঠনিক রদবদল নিয়ে গুরুত্বপূর্ণ আলোচনা হয়ে গেল। সূত্রের খবর, জ্বলন্ত সব ইস্যুর মধ্যেই আরও একবার রাহুল গান্ধীকে (Rahul Gandhi) দলের জাতীয় সভাপতি করার প্রসঙ্গ উঠে এসেছে মঙ্গলবারের বৈঠকে। যদিও কংগ্রেসের পক্ষ থেকে দেশের বর্তমান কঠিন সময়ে এই খবর এড়িয়ে যাওয়া হচ্ছে।

গত বছর লোকসভা নির্বাচনের ৫৪৩ আসনের মধ্যে মাত্র ৫২টিতে জেতে কংগ্রেস (Congress)। এই ভরাডুবির দায় নিয়ে সেসময় পদত‌্যাগ করেন তৎকালীন সভাপতি রাহুল গান্ধী। দলের সর্বোচ্চ পদ থেকে সরে গেলেও কেন্দ্র সরকার ও বিজেপির বিরুদ্ধে ‘জেহাদ’ জারি রেখেছেন তিনি। করোনা মহামারির পর প্রাক্তন প্রধানমন্ত্রী ডঃ মনমোহন সিংয়ের নেতৃত্বে এগারো সদস্যের একটি উপদেষ্টামণ্ডলী তৈরি করেন দলনেত্রী সোনিয়া গান্ধী। সেখানে রাহুলের নাম থাকার পরই শুরু হয় জল্পনা। তাহলে কি ফের সভাপতির দায়িত্ব নিতে তৈরি হচ্ছেন রাহুল? শোনা যাচ্ছে মঙ্গলবার কংগ্রেস ওয়ার্কিং কমিটির বৈঠকে বিষয়টি উত্থাপিত হয়েছে। যদিও সরকারিভাবে কংগ্রেস এ বিষয়ে কিছুই জানায়নি।

[আরও পড়ুন: সরকার গড়ার দাবি জানাতেই মণিপুরের প্রাক্তন মুখ্যমন্ত্রীকে তলব সিবিআইয়ের, ক্ষুব্ধ কংগ্রেস]

এদিকে রাহুল চিন ইস্যুতে সরকারের উদ্দেশে একের পর এক অস্বস্তিকর প্রশ্ন তুলে যাচ্ছেন। পালটা তাঁকে তেড়েফুঁড়ে আক্রমণে নেমেছে বিজেপি (BJP)। বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা (JP Nadda) বুধবার একগুচ্ছ টুইট করেছেন। যার টার্গেট ছিলেন রাহুল গান্ধী এবং গান্ধী পরিবার। নাড্ডা বলছেন, “একজন প্রত্যাখ্যাত পরিবারতান্ত্রিক ব্যক্তি কখনও পুরো বিরোধী শিবিরের মুখ হতে পারে না। একজন পরিবারতান্ত্রিকের স্বার্থ দেশের স্বার্থ হতে পারে না। এটা ঐক্য এবং সংহতির সময়। ওই ‘তরুণ’ বংশধরের নবম প্রত্যাবর্তন আর কিছুদিন পরেও হতে পারে।” নাড্ডার অভিযোগ, প্রধানমন্ত্রীর ডাকা সর্বদল বৈঠকে যখন গোটা বিরোধী শিবির একত্রিত হয়ে লড়াইয়ের অঙ্গিকার করল, তখনও বিরোধিতা করেছিল ওই পরিবার। শুধুই নিজেদের স্বার্থে। বিজেপি নেতারা বলছেন, রাহুল গান্ধীকে ফের প্রাসঙ্গিক করার লক্ষ্যেই ক্রমাগত দেশবিরোধী কথা বলে চলেছে কংগ্রেস। প্রশ্ন হল, তবে কি রাহুল ফের সভাপতি হতে পারেন আন্দাজ পেতেই ফের এভাবে টার্গেট করা হচ্ছে তাঁকে। 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে