Advertisement
Advertisement
BJP

ব্রাহ্মণদের নিয়ে আপত্তিকর মন্তব্য, প্রভাবশালী নেতাকে বহিষ্কার করল বিজেপি

প্রাথমিক সদস্যপদই কেড়ে নেওয়া হয়েছে ওই নেতার।

BJP expels Madhya Pradesh leader after disparaging remarks on Brahmins। Sangbad Pratidin
Published by: Biswadip Dey
  • Posted:August 21, 2022 9:17 am
  • Updated:August 21, 2022 9:17 am

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ধর্মের নামে মানুষকে বোকা বানান ব্রাহ্মণরা। বিভ্রান্ত করেন। এমনই মন্তব্য করেছিলেন তিনি। মধ্যপ্রদেশের (Madhya Pradesh) বিজেপি (BJP) নেতা প্রীতম সিং লোধি। তাঁর বিতর্কিত মন্তব্যের ভিডিও ভাইরাল হয়ে গিয়েছে ইতিমধ্যেই। এবার তাঁকে ভোপালে বিজেপির সদর দপ্তরে ডেকে পাঠিয়ে দল থেকে বহিষ্কার করা হল। তাঁর প্রাথমিক সদস্যপদই কেড়ে নেওয়া হয়েছে।

গত বুধবার রানি অবন্তীবাই লোধির জন্মবার্ষিকী উপলক্ষে গোয়ালিয়র-চম্বল অঞ্চলে একটি অনুষ্ঠানে যোগ দেন প্রীতম। সেখানে রাজ্যের মেধাবী পড়ুয়াদের সম্মানিত করা হচ্ছিল। সেই অনুষ্ঠানে বক্তব্য রাখার সময়ই এই মন্তব্য করেন বিজেপি নেতা। তিনি বলেন, ব্রাহ্মণরা মানুষের অর্থ আর সম্পত্তি হাতিয়েই ধনী হয়েছে। তাঁর কথায়, ”ভাল পরিবারের সুন্দরী মেয়েদের দেখলে ব্রাহ্মণরা তাঁদের বাড়িতে খেতে যেতে চান। তাঁরা তরুণীদের সামনে বসিয়ে বর্ষীয়ান মহিলাদের পিছনের আসনে বসতে বাধ্য করেন।”

Advertisement

[আরও পড়ুন: অবসর নিয়ে ‘বিভ্রান্তি’, এখনও নীরব ঝুলন গোস্বামী]

তাঁর এহেন মন্তব্যে রুষ্ট গেরুয়া শিবির। রাজ্যের বিজেপি সম্পাদক ভগবানদাস সাবনানি জানিয়েছেন, ”বিজেপি নেতা প্রীতম লোধি একটি বিশেষ সম্প্রদায়ের বিরুদ্ধে কিছু মন্তব্য করেছেন যা দলের দৃষ্টিভঙ্গির বিপরীত। তাঁর মতামতের সঙ্গে দল কখনওই একমত নয়। লোধিকে ডেকে পাঠিয়ে নোটিস দেওয়া হয়েছে। উনি লিখিত ভাবে ক্ষমা চেয়েছেন। কিন্তু দল তাতেও সন্তুষ্ট না হওয়ায় ওঁকে আগামী ৬ বছরের জন্য দলের প্রাথমিক সদস্যপদ থেকে সরিয়ে দেওয়া হয়েছে।”

Advertisement

বরাবরের বিতর্কিত নেতা লোধির বিরুদ্ধে ৩৭টি মামলা চলছে। এর মধ্যে চারটি খুনের চেষ্টা ও দু’টি খুনের অভিযোগও রয়েছে। রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী উমা ভারতীর ঘনিষ্ঠ এই নেতা ২০১৩ ও ২০১৮ সালে বিধানসভা নির্বাচনে লড়লেও জিততে পারেননি। তবু গোয়ালিয়র-চম্বল অঞ্চলে তিনি অত্যন্ত প্রভাবশালী এক নেতা। কিন্তু ব্রাহ্মণদের নিয়ে বিতর্কিত মন্তব্যের জেরে দল থেকে সরিয়ে দেওয়া হল তাঁকে।

[আরও পড়ুন: ডুরান্ড অভিযানের শুরুতেই ধাক্কা, রাজস্থান ইউনাইটেডের কাছে পরাস্ত মোহনবাগান]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ