BREAKING NEWS

১০ মাঘ  ১৪২৮  সোমবার ২৪ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

Uttar Pradesh: মৃতদেহে তেরঙ্গার উপর পদ্ম পতাকা, প্রয়াত কল্যাণ সিংয়ের শেষযাত্রাতেও জারি বিতর্ক

Published by: Abhisek Rakshit |    Posted: August 23, 2021 1:19 pm|    Updated: August 23, 2021 1:19 pm

BJP Flag Over National Flag At Kalyan Singh's Prayer Meet Triggers Row | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: শেষ যাত্রাতেও বিতর্ক ছুঁয়ে গেল উত্তরপ্রদেশের (Uttar Pradesh) প্রাক্তন মুখ‌্যমন্ত্রী ও বিজেপি নেতা কল‌্যাণ সিংকে (Kalyan Singh)। রবিবার লখনউয়ে প্রয়াত নেতাকে শ্রদ্ধা জানান বিজেপির সর্বভারতীয় সভাপতি জগৎ প্রকাশ নাড্ডা। কল‌্যাণ সিংকে শ্রদ্ধা জানানোর সময় দেশের জাতীয় পতাকার উপর বিজেপির পতাকা রাখার অভিযোগ ওঠে। সোশ‌্যাল সাইটে এই ছবি পোস্ট করেন সদ‌্য তৃণমূলে যোগ দেওয়া সুস্মিতা দেবও। ভুল বুঝতে পেরে তা কার্যত সঙ্গে সঙ্গেই সরিয়ে দেওয়া হয়।

 

এদিকে প্রয়াত উত্তরপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী কল্যাণ সিং-কে শেষ শ্রদ্ধা জানাতে লখনউয়ে যান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তাঁকে স্বাগত জানাতে চৌধুরি চরণ সিং আন্তর্জাতিক বিমানবন্দরে যান উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। এরপর বেলা সাড়ে ১১টা নাগাদ প্রয়াত বিজেপি নেতা তথা উত্তরপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রীর বাসভবনে গিয়ে তাঁকে শেষ শ্রদ্ধা জানান প্রধানমন্ত্রী। প্রয়াত কল্যাণ সিং-কে শেষ শ্রদ্ধা জানাতে লখনউয়ে যান বিজেপির সর্বভারতীয় সভাপতি জে পি নাড্ডাও।

[আরও পড়ুন: TMC in Tripura: ত্রিপুরা জয়ে এবার তৃণমূলের সেনাপতি দেব? চলতি সপ্তাহেই সফরের সম্ভাবনা]

শনিবার রাতে তাঁর মৃত্যুর খবর আসতেই টুইট করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তিনি লেখেন, “শোকপ্রকাশের ভাষা হারিয়ে ফেলেছি। কল্যাণ সিং-জি একজন রাষ্ট্রনেতা, প্রবীণ প্রশাসক এবং অসাধারণ একজন মানুষ। উত্তরপ্রদেশের উন্নয়নে তাঁর ভূমিকা অনস্বীকার্য। তাঁর ছেলে রাজভীর সিংয়ের সঙ্গে কথা হয়েছে। সমবেদনা জানিয়েছি। ওম শান্তি।”

রবিবার লখনউয়ে পৌঁছে মোদি (PM Narendra Modi) বলেন, “আমরা একজন যোগ্য নেতাকে হারালাম। তাঁর মূল্যবোধ এবং দেখানো পথ আমাদের অনুসরণ করা উচিত। আমি ভগবান রামের কাছে প্রার্থনাকরি তিনি যেন তাঁকে স্থান দেন। তাঁর পরিবারকে এই যন্ত্রণা সহ্য করার শক্তি দেন।”

[আরও পড়ুন: Assam-Mizoram Conflict: ব্রিজ নির্মাণ নিয়ে ফের অশান্তি দুই রাজ্যে, দায়ের মামলাও]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে