২১ ফাল্গুন  ১৪২৭  রবিবার ৭ মার্চ ২০২১ 

READ IN APP

Advertisement

মমতারও রামের উপর ভরসা আছে! ‘জয় শ্রীরাম’ বিতর্কে ‘দিদি’কে বিশেষ বার্তা শিব সেনার

Published by: Subhajit Mandal |    Posted: January 26, 2021 3:21 pm|    Updated: January 26, 2021 4:29 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নেতাজির জন্মদিনের সরকারি অনুষ্ঠানে ‘জয় শ্রীরাম’ স্লোগান বিতর্কে এবার মমতা বন্দ্যোপাধ্যায়কে (Mamata Banerjee) তাৎপর্যপূর্ণ বার্তা দিল শিব সেনা। তথাকথিত হিন্দুত্ববাদী দল হওয়া সত্ত্বেও এরাজ্যের শাসকদলকে একপ্রকার নৈতিকভাবে সমর্থন করে দিল মহারাষ্ট্রের শাসক শিবির। শিব সেনা মুখপাত্র সঞ্জয় রাউত (Sanjay Raut) বলে দিলেন, তাঁর বিশ্বাস মমতা দিদিও ভগবান রামের উপর ভরসা রাখেন। রামের নামে স্লোগান কখনও ধর্মনিরপেক্ষতার জন্য বিপজ্জনক হতে পারে না। মমতার উদ্দেশে সেনার বার্তা, ‘জয় শ্রীরাম’ ধ্বনি শুনে রেগে না গিয়ে, তাঁর নিজেরও ওই স্লোগান দেওয়া উচিত।

সোমবার সাংবাদিকদের প্রশ্নের জবাবে সঞ্জয় রাউতকে বলতে শোনা যায়, “জয় শ্রীরাম স্লোগানে কারও বিরক্ত হওয়া উচিত নয়। রামের নামে স্লোগান কখনও ধর্মনিরপেক্ষতার জন্য বিপজ্জনক হতে পারে না। আমরা মনে করি ভগবান রাম দেশের গর্ব। রাম কোনও রাজনৈতিক শক্তি নয়। এটা একটা বিশ্বাস। আমি নিশ্চিত দিদিরও রামের উপর বিশ্বাস আছে।” শিব সেনার (Shiv Sena) মুখপত্র ‘সামনা’তে অবশ্য খানিকটা অন্য সুর শোনা গিয়েছে। ভিক্টোরিয়ার ঘটনায় বিজেপিকে আক্রমণ করার পাশাপাশি মমতাকে বিশেষ পরামর্শও দেওয়া হয়েছে। সামনার সম্পাদকীয়তে বলা হয়েছে,” উত্তরপ্রদেশ, বিহারের মতো বাংলাতেও ধর্মীয় মেরুকরণের চেষ্টা করছে বিজেপি। আর এর জন্য কিছুটা মমতাও দায়ী। অতিরিক্ত ধর্মনিরপেক্ষতা আর মুসলিমদের প্রতি দুর্বলতা সংখ্যাগুরু হিন্দুদের বিরক্ত করছে।”

[আরও পড়ুন: সাধারণতন্ত্র দিবসে রাজপথে কুচকাওয়াজ বাংলাদেশের সেনাদলের]

শিব সেনার দাবি, “একুশের আগে মমতার দুর্বল জায়গা পেয়ে গিয়েছে বিজেপি (BJP)। বারবার ওই জায়গাতেই আঘাত করবে। মমতারও উচিত ছিল, রেগে না গিয়ে ওদের সঙ্গে ‘জয় শ্রীরাম’ বলা। তাহলে পাশা পালটে যেত।” তবে, বাংলার ভোটে বিজেপির কিছু নেতা যেভাবে ‘সন্ত্রাস আর ভীতি’র রাজনীতি করছে, এবং বিজেপি যেভাবে ‘দল ভাঙিয়ে’ তৃণমূলকে হারাতে চাইছে, তার প্রবল বিরোধিতা করেছে শিব সেনা।

[আরও পড়ুন: সাধারণতন্ত্র দিবসে ভারতীয় সেনার শক্তি প্রদর্শন, রোমহর্ষক কৌশল দেখাল রাফালে-জাগুয়ার]

প্রসঙ্গত, শনিবার ভিক্টোরিয়ার ঘটনার পর গোটা দেশেই মমতার বিরুদ্ধে মুসলিম তোষণের অভিযোগে প্রচার চালাচ্ছে বিজেপি। রাজ্যের আসন্ন বিধানসভা নির্বাচনেও বিজেপি ভিক্টোরিয়ার ওই ঘটনাকে ইস্যু হিসেবে তুলে ধরার চেষ্টা করবে, সেটা বলার অপেক্ষা রাখে না। এই পরিস্থিতিতে শিব সেনার সমর্থন তৃণমূলের জন্য বেশ তাৎপর্যপূর্ণ।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement