২৪  মাঘ  ১৪২৯  বুধবার ৮ ফেব্রুয়ারি ২০২৩ 

READ IN APP

Advertisement

সংসদে বাংলার প্রতিনিধি আনার তোড়জোড় শুরু বিজেপির, ঠাঁই হতে পারে দু’জনের

Published by: Sulaya Singha |    Posted: July 9, 2022 11:19 am|    Updated: July 9, 2022 11:44 am

BJP is planning to get 2 representative from Bengal in Parliament | Sangbad Pratidin

নন্দিতা রায়, নয়াদিল্লি: রাষ্ট্রপতি মনোনীত সদস্য হিসাবে সংসদে বাংলার প্রতিনিধি নিয়ে আসার তোড়জোড় শুরু হয়ে গিয়েছে বিজেপির অন্দরে। এই মুহূর্তে রাজ্যসভায় বাংলা থেকে বিজেপির কোনও প্রতিনিধি নেই। ইতিমধ্যেই স্বপন দাশগুপ্ত এবং রূপা গঙ্গোপাধ‌্যায়ের (Roopa Ganguly) রাজ্যসভার মনোনীত সাংসদ হিসেবে মেয়াদ শেষ হয়ে গিয়েছে। সদ্য দক্ষিণ ভারত থেকে চারজনকে রাজ্যসভার মনোনীত সদস্য হিসেবে জায়গা দেওয়া হয়েছে। এখনও তিনটি মনোনীত সাংসদপদ খালি রয়েছে। তার মধ্যে থেকে বাংলার ভাগ্যে একটি যেতে পারে বলেই বিজেপি সূত্রের খবর।

তবে দু’টি পদ বাংলা থেকে খালি হয়েছে বলে দু’টিতেই নয়া মনোনীত সাংসদ হিসাবে একজনকেই রাজ্যসভায় আনার পরিকল্পনা রয়েছে বিজেপির। বাকি একজনকে লোকসভার ইঙ্গ-ভারতীয় সাংসদদের জন্য যে দুটি পদ এখনও পর্যন্ত খালি রয়েছে, সেখানে বাংলা থেকে একজনকে জায়গা দেওয়া হতে পারে, এমন সম্ভাবনাই প্রবল।

[আরও পড়ুন: অস্বস্তি বাড়াচ্ছে দেশের করোনা গ্রাফ, উদ্বেগজনক এই ৫ রাজ্যের সংক্রমণের ছবি]

এ প্রসঙ্গে বিজেপির (BJP) এক কেন্দ্রীয় নেতা বলেছেন, “রাজ্যসভায় এখনও চারটি মনোনীত সাংসদের পদ খালি রয়েছে। সেখানে বাংলা থেকে একজনকে আনার বিষয়ে চিন্তভাবনা চলছে। যে সময় বাংলা থেকে দু’জনকে মনোনীত সদস্য করা হয়েছিল সেই সময় লোকসভায় বাংলা থেকে বিজেপির কোনও প্রতিনিধি ছিল না। কিন্তু এখন তো আর সেই পরিস্থিতি নেই। তবে বাংলা থেকে দু’জন মনোনীত সদস্যকে সংসদে আনার অন্য উপায়ও তো রয়েছে। লোকসভায় দুটি ইঙ্গ-ভারতীয় মনোনীত সাংসদের জায়গা রয়েছে। তার মধ্যে একজনকে বাংলা থেকে আনা হতে পারে। ঠিক যেভাবে গত লোকসভায় জর্জ বেকারকে সাংসদ করা হয়েছিল।”

বিজেপির দাক্ষিণাত্য অভিযানের অঙ্গ হিসেবে যেভাবে চারজনকে রাজ্যসভার মনোনীত সাংসদ করা হয়েছে সেই একইভাবে বঙ্গ অভিযানের অঙ্গ হিসেবেই বাংলা থেকেও সংসদে দু’জনকে আনার পরিকল্পনা করা হয়েছে।

[আরও পড়ুন: TikTok ভিডিও তৈরি করাই কাল, গলায় ওড়নার ফাঁস লেগে মৃত্যু কিশোরীর]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে