BREAKING NEWS

৯ আশ্বিন  ১৪২৭  শনিবার ২৬ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

গোবর এবং গোমূত্রেই নির্মূল হবে করোনা ভাইরাস! হাস্যকর দাবি বিজেপি বিধায়কের

Published by: Subhajit Mandal |    Posted: March 3, 2020 9:43 am|    Updated: March 12, 2020 1:00 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনা ভাইরাস ত্রাসে গোটা বিশ্ব যখন থরহরি কম্পমান। তখন, এই মারক ভাইরাসের হাত থেকে বাঁচার সহজ উপায় বাতলে দিলেন অসমের এক বিজেপি বিধায়ক। সুমন হরিপ্রিয়া (Suman Haripriya) নামের ওই বিজেপি বিধায়ক বলছেন, “করোনা থেকে বাঁচতে সব জায়গায় গোবর এবং গোমূত্র ছড়িয়ে দিন। গোবর বা গোমূত্র ছড়ালে যে কোনও জায়গা পবিত্র হয়ে যায়। ক্যানসারের মতো রোগও হয় না। আমার মনে হয়, এই গোমূত্র এবং গোবরের মাধ্যমে এভাবেই করোনার আতঙ্ক থেকে বাঁচা সম্ভব।”

অসম বিধানসভায় বাজেট অধিবেশন চলাকালীন বক্তব্য রাখছিলেন সুমন হরিপ্রিয়া। বিধানসভায় দাঁড়িয়েই করোনা (coronavirus) থেকে বাঁচার এই উপায় বাতলে দেন তিনি। একই সঙ্গে তিনি দাবি করেন, ভারতের গরু বাংলাদেশে পাচার হচ্ছে বলেই প্রতিবেশী দেশের অর্থনীতি দাঁড়িয়ে আছে। বাংলাদেশ বিশ্বের দ্বিতীয় বৃহত্তম গোমাংস রপ্তানিকারী দেশ। আর ওই সব গরু ভারতের। তবে, তাঁর করোনা রোধের উপায় নিয়ে করা মন্তব্যই এখন সোশ্যাল মিডিয়ায় হট-টপিক। সুমন হরিপ্রিয়া অবশ্য প্রথম নয়। এর আগে হিন্দু মহাসভার নেতা স্বামী চক্রপাণি একই রকম নিদান দেন। তাঁরও দাবি ছিল, গোমূত্রে নিরাময় হতে পারে করোনা।

[আরও পড়ুন: ভারতেও এবার করোনার ছোবল, দিল্লি ও তেলেঙ্গানায় প্রাণঘাতী ভাইরাসে আক্রান্ত ২]

উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ (Yogi Adityanath) আবার বলছেন, করোনা নিয়ে আতঙ্কের কোনও কারণ নেই। নিয়মিত যোগ-ব্যায়াম করলেই এই ভাইরাস আপনার ধারেকাছে আসতে পারবে না। যোগী বলছেন, “দুনিয়ার সবচেয়ে বেশি প্রয়োজনীয় বিষয় বল মানসিক সুস্থতা। মানসিকভাবে সুস্থ থাকলেই আমার শরীরের আশেপাশে কোনও রোগ ঘেষতে পারবে না। যদি কেউ মানসিক অসুস্থতা থেকে মুক্তি পেয়ে যায়, তাহলে তাঁর উচ্চ রক্তচাপ, হার্ট অ্যাটাক, কিডনির সমস্যা বা করোনা ভাইরাসের মতো কিছুই হবে না।” আর মানসিক রোগ থেকে মুক্তি পাওয়ার জন্য নিয়মিত যোগাভ্যাসকেই হাতিয়ার করতে বলছেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement