BREAKING NEWS

১ আশ্বিন  ১৪২৭  শুক্রবার ১৮ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

মধ্যপ্রদেশে কমল নাথের সরকার পতনের পিছনে বিজেপির হাত! ভাইরাল অডিও ক্লিপ

Published by: Sucheta Chakrabarty |    Posted: June 10, 2020 12:05 pm|    Updated: June 10, 2020 12:10 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মধ্যপ্রদেশে কমল নাথের (Kamal Nath) সরকারের পতনের নেপথ্যে হাত রয়েছে বিজেপির। কংগ্রেসের অন্দরে এই অভিযোগ আগেই উঠেছিল। কিন্তু এই অভিযোগের কোনও সঠিক প্রমাণ পাওয়া যায়নি। সম্প্রতি মধ্যপ্রদেশে ভাইরাল হওয়া একটি অডিও ক্লিপ সেই অভিযোগকেই ফের উস্কে দেয়। যা নিয়ে করোনা আবহে নতুন করে সোচ্চার হয়েছে রাজ্য রাজনীতি।

করোনা জ্বরে কাঁপছে মধ্যপ্রদেশ। তারমধ্যেই নতুন করে উত্তপ্ত এই রাজ্যের রাজনীতি। ভাইরাল হওয়া একটি অডিও ক্লিপ সাড়া ফেলে দিয়েছে মধ্যপ্রদেশের অন্দরে। অডিও ক্লিপটিকে হাতিয়ার করে কংগ্রেস দাবি করে যে, ১৫ মাসের কমল নাথ সরকারের পতনের জন্য দায়ী রাজ্যের বর্তমান মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান (Shivraj Singh Chouhan)। এই অডিও ক্লিপে স্পষ্ট বিজেপির কেন্দ্রীয় নেতাদের অঙ্গুলি হেলনেই মধ্যপ্রদেশে কমল নাথের সরকার ফেলে দেওয়া হয়েছে। যদিও কংগ্রেসের এই দাবিকে অস্বীকার করেছে বিজেপি। অডিও ক্লিপে যে ব্যক্তির গলা শোনা গেছে তা শিবরাজ সিং-এর কন্ঠ নয় বলেই দাবি করে রাজ্য বিজেপি নেতৃত্ব। এমনকি গেরুয়া শিবির এই অডিও ক্লিপের সত্যতা নিয়েও প্রশ্ন তুলেছে।

[আরও পড়ুন:ফোনের ওপার থেকে কে করোনা সতর্কবার্তা দেন দেশবাসীকে? জানুন সেই মহিলার আসল পরিচয়]

অডিও ক্লিপে শোনা যায় একজন বলছেন, “কেন্দ্রীয় নেতৃত্বই প্রথম সিদ্ধান্ত নেয় যে, সরকারকে গদিচ্যুত করা হবে। নাহলে তা সবকিছু নষ্ট করে দেবে। আপনি আমাকে বলুন, জ্যোতিরাদিত্য সিন্ধিয়া ও তুলসী সিলওয়াতকে না সরালে কি এটা সম্ভব হত?” কংগ্রেসের দাবি, ইন্দোরের সানওয়ারে বিজেপি কর্মীদের সঙ্গে দেখা করতে গিয়ে এই কথা বলেছেন মধ্যপ্রদেশের বর্তমান মুখ্যমন্ত্রী শিবরাজ সিং।

[আরও পড়ুন:‘চিন ভারতের ভূখণ্ড দখল করে নিল, অথচ প্রধানমন্ত্রী নীরব’, লাদাখ ইস্যুতে তোপ রাহুলের]

কয়েকমাস আগে জ্যোতিরাদিত্য সিন্ধিয়া এবং তুলসী সিলওয়াত দুজনেই কংগ্রেস ছেড়ে বিজেপিতে যোগ দেন। তাঁদের সঙ্গে গেরুয়া শিবিরে যোগ দেন ২২ জন কংগ্রেস বিধায়কও। এরপরই মধ্যপ্রদেশে কংগ্রেস সরকার শক্তি হারায়। ২০ মার্চ ফ্লোর টেস্টের আগে ইস্তফা দেন তৎকালীন মুখ্যমন্ত্রী কমল নাথ। প্রসঙ্গত, ২০১৮ সালের ডিসেম্বরে শিবরাজ সরকারকে ভোটে হারিয়েই মধ্যপ্রদেশে মুখ্যমন্ত্রীর কুরশিতে বসেছিলেন কমল নাথ।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement