২৮ আশ্বিন  ১৪২৭  মঙ্গলবার ২০ অক্টোবর ২০২০ 

Advertisement

বার্ধক্য ঠেকাতে অব্যর্থ এই পদ, দাবি তুলে রেসিপি পোস্ট কেন্দ্রীয় মন্ত্রী গিরিরাজ সিংয়ের

Published by: Biswadip Dey |    Posted: September 18, 2020 7:53 pm|    Updated: September 18, 2020 7:53 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অবসাদের সঙ্গে লড়তে হলে খাদ্য তালিকায় রাখতেই হবে মাছ। কয়েকদিন আগে এই পরামর্শ দিয়েছিলেন কেন্দ্রীয় মৎস্য, পশুপালন ও দুগ্ধ মন্ত্রী গিরিরাজ সিং (Giriraj Singh)। শুক্রবার তিনি টুইট করলেন সুস্বাদু ‘লেমন পেপার ফিশে’র রেসিপি। দাবি করলেন, এই পদটি খেলে বার্ধক্য অনেক দেরিতে ছাপ ফেলবে শরীরে। পাশাপাশি মস্তিষ্কের স্বাস্থ্যও হয়ে উঠবে চনমনে।

কেন্দ্রীয় মৎস্য, পশুপালন ও দুগ্ধ মন্ত্রকের (Fisheries, Animal Husbandry and Dairy Ministry) টুইটটি নিজের টুইটার হ্যান্ডলে শেয়ার করেন গিরিরাজ সিং। সেই পোস্টে লেখা রয়েছে, ‘‘লেমন পেপার ফিশ – শুক্রবার রাতের জন্য পারফেক্ট ডিনার! এটি বার্ধক্য ঠেকায় এবং মস্তিষ্কের স্বাস্থ্যবৃদ্ধি ঘটায়। এছাড়াও মস্তিষ্কের স্মৃতিজনিত কার্যকলাপেরও উন্নতি ঘটায়।’’ টুইটারে ওই পোস্টের সঙ্গে একটি ভিডিও-ও রয়েছে। সেখানে লেমন পেপার ফিশের রেসিপি বর্ণনা করা হয়েছে। কেউ চাইলে সহজেই শিখে নিতে পারেন রেসিপিটা।

[আরও পড়ুন: উত্তরপ্রদেশে ফের অনাচার! খুন যোগী আদিত্যনাথের তৈরি করা হিন্দু সংগঠনের নেতা]

এর আগে গত মঙ্গলবার কেন্দ্রীয় মৎস্য, পশুপালন ও দুগ্ধ মন্ত্রক একটি টুইট করে জানিয়েছিল, পাতে নিয়মিত মাছ থাকলে, তা মানসিক অবসাদের সঙ্গে লড়তে সাহায্য করে। 

মৎস্য ক্ষেত্রকে বিশেষ গুরুত্ব দিতে দ্বিতীয়বার ক্ষমতায় আসার পর মোদি সরকার মৎস্য, পশুপালন ও দুগ্ধ মন্ত্রক গঠন করা হয়েছে। এর আগে কৃষি ও কৃষক কল্যাণ মন্ত্রকের সঙ্গেই যুক্ত ছিল মৎস্য ক্ষেত্রটি।

[আরও পড়ুন: মোদি সরকারের প্রতি আর বিশ্বাস নেই কৃষকদের, কৃষি বিল বিতর্কের মাঝে টুইটে খোঁচা রাহুলের] 

গত ১০ সেপ্টেম্বর প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ২০.০৫০ কোটি টাকার প্রকল্প ‘প্রধানমন্ত্রী মৎস্য  সম্পাদনা যোজন‌া’-র কথা ঘোষণা করেন ২১টি রাজ্যের জন্য। মৎস্যের রপ্তানি বাড়ানো এবং এই ক্ষেত্রে আরও বেশি করে কর্মসংস্থান তৈরি করাই এই প্রকল্পের উদ্দেশ্য।  

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement