BREAKING NEWS

৭ অগ্রহায়ণ  ১৪২৭  সোমবার ২৩ নভেম্বর ২০২০ 

Advertisement

‘‌বিহারে মদ বিক্রির নিষেধাজ্ঞা শিথিল করুন’, নীতীশের কাছে আবেদন বিজেপি সাংসদের‌‌

Published by: Abhisek Rakshit |    Posted: November 14, 2020 9:31 pm|    Updated: November 14, 2020 9:31 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:‌ সদ্য নির্বাচন শেষ হয়েছে পড়শি রাজ্য বিহারে (Bihar)। হাড্ডাহাড্ডি লড়াইয়ের পর মহাজোটকে হারিয়ে জয়ী হয়েছে এনডিএ। তবে এই জয়ের অন্যতম কারণই ভোটে বিজেপির দুরন্ত পারফরম্যান্স। এই পরিস্থিতিতে ভোটের পরই পুনরায় মুখ্যমন্ত্রী হতে চলা নীতীশ কুমারকে (Nitish Kumar) মদ বিক্রি কিংবা খাওয়ার উপর জারি নিষেধাজ্ঞার নিয়মে পরিবর্তন আনার কথা বললেন বিজেপি সাংসদ নিশিকান্ত দুবে (Nishikant Dubey )। তাঁর মতে, এতে রাজস্বের ক্ষতি হচ্ছে। পাশাপাশি দুর্নীতিও বাড়ছে।

২০১৫ সালের নভেম্বর মাস থেকেই পশ্চিমবঙ্গের পড়শি রাজ্যটিতে মদ বিক্রি বা খাওয়ার উপর নিষেধাজ্ঞা জারি হয়। কিন্তু এরপর থেকে চোরাই মদ কারবারীদের দৌরাত্ম্য বেড়েছে। কমেছে রাজস্বও। এমন পরিস্থিতিতে জয়ের ৪৮ ঘণ্টা পরেই নীতীশের কাছে আবেদন জানালেন নিশিকান্ত দুবে।

ঝাড়খণ্ডের এই সাংসদ টুইটে লেখেন, ‘‌‘রাজ্য মদ বিক্রির উপর যে ‌নিষেধাজ্ঞা রয়েছে, সেই নিয়মে কিছু পরিবর্তন আনুন বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমার। যাদের মদ খাওয়ার বা বিক্রি করার, তারা পাশের রাজ্যগুলোর সাহায্যে সহজেই সেই কাজ করে ফেলছে। কিন্তু এতে রাজ্যের রাজস্বের ক্ষতি হচ্ছে, হোটেল ব্যবসা মার খাচ্ছে এবং পুলিশ ও রাজস্ব বিভাগেও দুর্নীতি হচ্ছে।’‌’‌

 

[আরও পড়ুন: ‘পাকিস্তানের সঙ্গে আলোচনায় বসুন’, ফের কেন্দ্রকে সুর নরম করার আরজি মেহবুবার]

এদিকে, বিহার ভোটের আগেই পাঞ্জাব থেকে আসা প্রচুর পরিমাণে চোরাই মদ উদ্ধার করেছিল পুলিশ। বিহারের নির্বাচনের জন্য ‘ওষুধ’ আনতে গিয়ে পাকড়াও হন এক ট্রাক চালক। তাঁর ট্রাক থেকে ১৮ হাজার ৬০০ বোতল দেশি মদ উদ্ধার হয়েছে। যার বাজার মূল্য কমপক্ষে ৫০ লক্ষ টাকা। উত্তরপ্রদেশ পুলিশ সূত্রে জানানো হয়, শাহাজাহানপুরের কালানে ট্রাকটি আটক করা হয়। বিলে অবশ্য লেখা ছিল, বিহারের জন্য ওষুধ যাচ্ছে। জিজ্ঞাসাবাদে ট্রাকচালক জানিয়েছিল, বিহারে আসন্ন নির্বাচনের জন্যে ওষুধ নিয়ে যাচ্ছিল সে। কন্টেনার পরীক্ষা করতে গিয়ে আসল সত্য সামনে আসে। ট্রাক চালককে গ্রেপ্তার করা হয়।

[আরও পড়ুন: পাক গোলায় শহিদ সুবোধ ঘোষের পরিজনদের সঙ্গে দেখা, পাশে থাকার আশ্বাস তেহট্টের বিধায়কের]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement