Advertisement
Advertisement
Suresh Gopi

‘মোটেই ইন্দিরাকে মাদার অফ ইন্ডিয়া বলিনি’, সংবাদমাধ্যমকে দায়ী করলেন বিজেপি সাংসদ

আমি নিজে এক সময় SFI করতাম, দাবি মোদির মন্ত্রিসভার মন্ত্রীর।

BJP MP of Kerala Suresh Gopi clarifies 'mother of India' remark about Indira Gandhi
Published by: Amit Kumar Das
  • Posted:June 16, 2024 8:53 pm
  • Updated:June 16, 2024 9:10 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ইন্দিরা গান্ধীকে ‘মাদার অফ ইন্ডিয়া’ বলে মন্তব্য করেছিলেন বিজেপি সাংসদ তথা কেন্দ্রীয় মন্ত্রী সুরেশ গোপি। তার সেই মন্তব্যে দলের অন্দরে বিতর্ক চরম আকা নিতেই এবার পিছু হঠলেন গোপী। সংবাদ মাধ্যমের দিকে দায় ঠেলে এবার তাঁর দাবি, তাঁর বক্তব্যের ভুল ব্যাখ্যা করা হয়েছে। আসলে তিনি নাকি জানিয়েছিলেন, ‘ইন্দিরা গান্ধী কংগ্রেস দলের মাদার অফ ইন্ডিয়া’।

এ প্রসঙ্গে নিজের মন্তব্যের ব্যাখ্যা দিতে গিয়ে সুরেশ গোপী (Suresh Gopi) বলেন, “সংবাদমাধ্যম যদি আমার মন্তব্যের ভুল ব্যাখ্যা করে তাহলে আমার কিছু করার নেই। যিনি নিঃস্বার্থ ভাবে দেশের জন্য কাজ করেছেন, তিনি যদি অন্য কোনও দলের নেতা বা নেত্রী বলে তাঁকে ছোট করার পক্ষপাতি আমি নই।” একইসঙ্গে জানান, “সেদিন আমি বলতে চেয়েছিলাম কে করুণানিধি কেরল রাজ্যে কংগ্রেসের পিতা। সেই হিসেবে ইন্দিরা গান্ধী ছিলেন কংগ্রেস (Congress) দলের মাদার অফ ইন্ডিয়া। এ নিয়ে বিতর্ক করার কিছু নেই। বিজেপি (BJP) একটি সংগঠিত দল। তৃতীয়বার সরকার তৈরি করার পর এমন অনেক কথা উঠতে পারে এই নিয়ে চিন্তার কিছুই নেই।”

Advertisement

[আরও পড়ুন: ‘ওটিপি দিয়ে EVM আনলক হয় না’, হ্যাকিংয়ের অভিযোগ ওড়াল নির্বাচন কমিশন]

এককালে তিনি নিজে বাম ছাত্র সংগঠন এসএফআই করতেন সেকথা তুলে ধরে কেরলের ত্রিচূর কেন্দ্রের বিজেপি সাংসদ গোপী বলেন, “আমার বাবা কংগ্রেস পরিবারের সদস্য ছিলেন। আমার মায়ের পরিবার কেরলে জনসংঘ দলের জন্য কাজ করেছেন। আমি নিজে এক সময় এসএফআই করতাম। সেই আমার বিজেপিতে আসার কারণ রাজনৈতিক নয়, আবেগ। আমি আমার জীবনের সমস্তটুকু আবেগকে আপন করেই কাটাবো, আমার পিতামাতা, আমার ঐতিহ্য, সনাতন ধর্ম সব ক্ষেত্রে।”

Advertisement

[আরও পড়ুন: ফ্রিজে রাখা গোমাংস! বিজেপি শাসিত মধ্যপ্রদেশে বুলডোজারে ধূলিসাৎ ১১টি বাড়ি]

উল্লেখ্য, প্রাক্তন মুখ্যমন্ত্রী করুণাকরণের মৃত্যু দিবস উপলক্ষে সম্প্রতি কেরলের পুনক্কুনমে তাঁর মূর্তিতে শ্রদ্ধা জানাতে গিয়েছিলেন সুরেশ গোপী (Suresh Gopi)। সেখানেই সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে তিনি বলেছিলেন, “আমি আমার ‘গুরু’কে সম্মান জানাতে এসেছি। করুণাকরণ হলেন, এই রাজ্যে কংগ্রেসের (Congress) ‘পিতা’। ওনার ও তাঁর স্ত্রীর সঙ্গে ব্যক্তিগত সম্পর্ক ছিল আমার।” একইসঙ্গে তিনি বলেন, “রাজনৈতিক বিরোধিতা যতই থাক প্রয়াত প্রধানমন্ত্রী ইন্দিরা গান্ধীকে (Indira Gandhi) আমি ‘মাদার অফ ইন্ডিয়া’ বলেই মানি।” তাঁর সেই মন্তব্যে স্বাভাবিকভাবেই শোরগোল শুরু হয় বিজেপির অন্দরে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ