২৬  শ্রাবণ  ১৪২৯  মঙ্গলবার ১৬ আগস্ট ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

বিজেপি কর্মী থেকে লস্কর জঙ্গি, কাশ্মীরে জেহাদিকে ধরল গ্রামবাসীরাই

Published by: Anwesha Adhikary |    Posted: July 3, 2022 2:54 pm|    Updated: July 3, 2022 3:41 pm

BJP worker turned terrorist, villagers arrested two LeT terrorists | Sangbad Pratidin

ছবি: প্রতীকী

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দুই লস্কর-ই-তইবা জঙ্গিকে (LeT Terrorist) হাতেনাতে ধরল গ্রামবাসী। জানা গিয়েছে, তাদের মধ্যে একজন বিজেপির কর্মী ছিল। সঙ্গে বেশ কিছু অস্ত্রও উদ্ধার করেছে তারা। দুই জঙ্গিকে পুলিশের হাতে তুলে দেওয়া হয়েছে। বেশ কিছুদিন ধরেই কাশ্মীরে (Kashmir) জঙ্গি দমনে কড়া ভূমিকা  নিয়েছে নিরাপত্তাবাহিনী। এলাকায় শান্তি রক্ষার দায়িত্ব নিজেদের কাঁধে তুলে নিয়েছেন সাধারণ মানুষও। গ্রামবাসীদের এমন সাহসিকতার জন্য আর্থিক পুরস্কারও ঘোষণা করেছে জম্মু-কাশ্মীর সরকার।

কিছুদিন আগেই কাশ্মীরের রেইসি জেলায় আইইডি বিস্ফোরণ ঘটিয়েছিল তালিব হুসেন নামে এক লস্কর জঙ্গি। তাকে খুঁজে বের করার জন্য ইতিমধ্যেই হুলিয়া জারি করেছিল কাশ্মীর পুলিশ। রবিবার তাকে ধরেন তাস্কান গ্রামের বাসিন্দারা। সেই সঙ্গে ফৈজল আহমেদ দার নামে আরেক লস্কর জঙ্গিকেও আটকে রাখে গ্রামবাসীরা। দু’ জনের কাছ থেকে উদ্ধার করা হয় দু’টি একে-৪৭ রাইফেল। তাছাড়াও সাতটি গ্রেনেড ও একটি পিস্তল পাওয়া যায় জঙ্গিদের কাছ থেকে। অস্ত্রগুলিও পুলিশের হাতে তুলে দেন গ্রামবাসীরা।

জানা গিয়েছে, মেষপালক সেজে গ্রামে ঢুকেছিল দুই জঙ্গি। কিন্তু অচেনা ব্যক্তিদের হাবভাব দেখে সন্দেহ জাগে গ্রামবাসীদের। দুই ব্যক্তির জিনিসপত্র তল্লাশি করা হয়। তখনই দুই ব্যক্তির কাছ থেকে অস্ত্র উদ্ধার করা হয়।

[আরও পড়ুন: আহত ব্যক্তিকে হাসপাতালে পাঠাতে নিজেই আনলেন স্ট্রেচার, রাহুল গান্ধীর ভিডিও ভাইরাল]

বিজেপি সংখ্যালঘু মোর্চার তরফে বলা হয়েছে, তালিব হুসেন নামে ওই জঙ্গি দু’মাস আগে পর্যন্ত দলের সঙ্গে যুক্ত ছিল। বহুদিন ধরেই সংখ্যালঘু মোর্চার সঙ্গে যুক্ত ছিল সে। তালিবের সঙ্গে জম্মু কাশ্মীরের বিজেপি প্রেসিডেন্ট রবিন্দর রায়নার সঙ্গে বেশ কয়েকটি ছবিও পাওয়া গিয়েছে। তবে সাফাই দিয়ে বিজেপির তরফে রাজৌরি এলাকার জেলা প্রেসিডেন্ট বলেছেন, “অনেকেই আমাদের দলে যোগদান করেন। কে কোন জায়গা থেকে যোগ দিচ্ছেন তার দিকে নজর রাখা সম্ভব নয়। তবে বিজেপি নেতাদের সঙ্গে তালিবের ছবি রয়েছে, একথা অস্বীকার করা যায় না।”

এই ঘটনার কথা জানতে পেরে গ্রামবাসীদের সাহসিকতার প্রশংসা করেছেন জম্মু-কাশ্মীরের উপরাজ্যপাল (Kashmir Lt.Governor) মনোজ সিনহা। টুইট করে তিনি লিখেছেন, “তাস্কান গ্রামের মানুষের সাহসিকতাকে স্যালুট জানাই। দুই মোস্ট ওয়ান্টেড জঙ্গিকে আটক করেছেন তাঁরা। সাধারণ মানুষের এমন কাজ দেখে মনে হচ্ছে, সন্ত্রাসবাদ খুব তাড়াতাড়ি শেষ হতে চলেছে। গ্রামবাসীদের সাহসিকতার জন্য পাঁচ লক্ষ টাকা আর্থিক পুরস্কার ঘোষণা করেছে কাশ্মীর সরকার।”

এমন ঘটনায় উচ্ছ্বসিত কাশ্মীর পুলিশও। অ্যাডিশনাল ডিজি (ADG Kashmir Police) জানিয়েছেন, “তাস্কান গ্রামের বাসিন্দারা দুই লস্কর জঙ্গিকে আটক করেছেন। তাদের কাছ থেকে বেশ কিছু অস্ত্রও উদ্ধার করা হয়েছে। তাই গ্রামবাসীদের জন্য দু’ লক্ষ টাকার পুরস্কার ঘোষণা করছে কাশ্মীর পুলিশ।” প্রসঙ্গত, কয়েক দিন আগেই আরও দুই লস্কর জঙ্গিকে গ্রেপ্তার করেছিল কাশ্মীর পুলিশ।

[আরও পড়ুন: জর্জ ফ্লয়েডের স্মৃতি উসকে আমেরিকায় ফের কৃষ্ণাঙ্গ হত্যা! যুবককে লক্ষ্য করে ৬০ রাউন্ড গুলি পুলিশের]

 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে