BREAKING NEWS

৭  আশ্বিন  ১৪২৯  শনিবার ২৪ সেপ্টেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

পুলিশের সঙ্গে সংঘর্ষে কাশ্মীরে নিহত পাক জঙ্গি, আটক আরও তিন জেহাদি

Published by: Anwesha Adhikary |    Posted: June 19, 2022 5:52 pm|    Updated: June 19, 2022 5:52 pm

One Pakistani terrorist killed by kashmir police | Sangbad Pratidin

ছবি: প্রতীকী

মাসুদ আহমেদ, শ্রীনগর: উপত্যকায় ফের পুলিশের গুলিতে নিকেশ হল এক পাকিস্তানি জঙ্গি। কিছুদিন আগেই কাশ্মীর পুলিশের হাতে আটক হয়েছিল এক জঙ্গি। তার কাছে থেকে খবর পেয়েই রবিবার কুপওয়ারায় যৌথ অভিযান চালানো হয়। সেখানেই নিহত হয় লস্কর-ই-তইবার ওই জঙ্গি। সেই সঙ্গে তিনজন জঙ্গিকে আটক করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ। তবে এখনও শেষ হয়নি অভিযান। কুলগাম এলাকাতেও জঙ্গিদের লুকিয়ে থাকার খবর মিলেছে। আপাতত সেখানে অভিযান চালানো হচ্ছে।

সংবাদসংস্থা এএনআই সূত্রে জানা গিয়েছে, সেনাবাহিনীর সঙ্গে যৌথ ভাবে অভিযান চালায় কুপওয়ারা পুলিশ। কিছুদিন আগেই সওকেত আহমেদ শেখ নামে এক জঙ্গিকে আটক করেছিল কাশ্মীর পুলিশ। তাকে জিজ্ঞাসাবাদ করেই জঙ্গিদের গোপন ডেরার খোঁজ পাওয়া যায়। সন্ধান পাওয়ামাত্র সেই জায়গায় অভিযান চালায় পুলিশ। সেখানেই সাফল্য মেলে। নিকেশ হয় এক জঙ্গি। এলাকা ঘিরে রেখেছে যৌথ বাহিনী, সেই কারণে আটকে পড়েছে আরও দু-তিনজন জঙ্গি। 

[আরও পড়ুন: ‘সব কিছুতেই রাজনীতির রং লাগে, এটাই এদেশের দুর্ভাগ্য’, ‘অগ্নিপথ’ বিতর্কে মন্তব্য মোদির]

কাশ্মীর পুলিশের আইজি বিজয় কুমার বলেছেন, “লোলাব উপত্যকা অঞ্চলে যৌথভাবে অভিযান চালিয়েছে কুপওয়ারা পুলিশ ও সেনাবাহিনী। এখনও চলছে সেই অভিযান।” কুলগাম এলাকার অভিযান প্রসঙ্গে তিনি বলেছেন, “৩-৪ জন জইশ-ই-মহম্মদ জঙ্গি লুকিয়ে রয়েছে। আপাতত সেখানে অভিযান চালাচ্ছে যৌথ বাহিনী। এখনও কোনও হতাহতের খবর পাওয়া যায়নি।”

বেশ কিছুদিন ধরেই জঙ্গি দমনের জন্য বিশেষভাবে চেষ্টা করছে জম্মু-কাশ্মীর পুলিশ। সেনাবাহিনীর সঙ্গে যৌথ ভাবে অভিযান চালিয়ে বেশ কিছু জঙ্গিকে নিকেশ করা হয়েছে। তার মধ্যে রয়েছে স্কুলে ঢুকে কাশ্মীরি পণ্ডিত শিক্ষিকাকে হত্যাকারী দুই জঙ্গি। এছাড়াও ব্যাংকে ঢুকে ম্যানেজারকে খুন করা জঙ্গিরাও পুলিশের সঙ্গে এনকাউন্টারে নিহত হয়েছে। আগামী ৩০ জুন অমরনাথ যাত্রা শুরু হবে। ইতিমধ্যেই যাত্রায় হামলা চালানোর হুমকি দিয়েছে বেশ কয়েকটি জঙ্গি সংগঠন। সেই কারণেই নিরাপত্তা ব্যবস্থায় ত্রুটি রাখতে চাইছে না প্রশাসন। 

[আরও পড়ুন: ‘সেনার চাকরি একটা আবেগ, বেতনে এর মূল্যায়ন হয় না’, ‘অগ্নিপথ’ বিতর্কে মন্তব্য সেনার

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে