২৬  শ্রাবণ  ১৪২৯  মঙ্গলবার ১৬ আগস্ট ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

আহত ব্যক্তিকে হাসপাতালে পাঠাতে নিজেই আনলেন স্ট্রেচার, রাহুল গান্ধীর ভিডিও ভাইরাল

Published by: Anwesha Adhikary |    Posted: July 3, 2022 1:01 pm|    Updated: July 3, 2022 1:48 pm

Rahul Gandhi arranges ambulence to help injured man in Wayanad | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:সোশ্যাল মিডিয়ায় সেলেব্রিটিরা সদাই ব্যস্ত। রাজনীতিবিদরাও ব্যতিক্রম নন। জনসংযোগ গড়ে তুলতে নানা সময়ই নানা পোস্ট করেন তাঁরা। অনেক সময় যার সমালোচনাও করেন নেটিজেনরা। কিন্তু এবার এক ভিন্নধর্মী ভিডিও প্রকাশ্য়ে এল। যা দেখে মুগ্ধ নেটদুনিয়া। কংগ্রেস সাংসদ রাহুল গান্ধী (Rahul Gandhi) সকলের মন কাড়লেন এক আহত ব্যক্তিকে হাসপাতালে পাঠানোর বন্দোবস্ত করে। বেশ কিছুদিন আগেই নেপালের নাইট ক্লাবে গিয়ে পার্টি করার কারণে নেটিজেনদের রোষানলে পড়েছিলেন তিনি। কিন্তু এবার পথ দুর্ঘটনায় আহত এক ব্যক্তিকে সাহায্য করে সকলের প্রশংসা কুড়িয়েছেন রাহুল। নিজের কনভয় থেকে অ্যাম্বুলেন্স ডেকে ওই আহত ব্যক্তিকে হাসপাতালে পাঠানোর ব্যবস্থা করেছেন তিনি।

ঘটনাটি ঘটেছে রাহুলের লোকসভা কেন্দ্র কেরালার ওয়ানড়ে (Wayanad)। দলীয় কর্মসূচি সেরে হোটেলে ফিরছিলেন তিনি। রাহুলের ফেরার রাস্তাতেই একটি বাইক ধাক্কা দেয় একজন পথচারীকে। তাতেই গুরুতর আহত হন ওই পথচারী। সঙ্গে সঙ্গে নিজের গাড়ি থেকে নেমে আসেন কংগ্রেস সাংসদ। স্থানীয় মানুষের সঙ্গে হাত মিলিয়ে আহত ব্যক্তিকে ফার্স্ট এড দিতে শুরু করেন রাহুল। নিজেই চাকাওয়ালা স্ট্রেচার নামিয়ে আনেন অ্যাম্বুলেন্স (Rahul Gandi Ambulence) থেকে। উপস্থিত সকলের সঙ্গে ধরাধরি করে আহতকে স্ট্রেচারে তুলেও দেন তিনি। গোটা ঘটনার ভিডিও ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়।

[আরও পড়ুন:‘নূপুর শর্মাকে নিয়ে সুপ্রিম কোর্টের পর্যবেক্ষণ মৌখিক, ওটা রায় নয়’, সাফাই কেন্দ্রীয় আইনমন্ত্রীর]

জানা গিয়েছে, আহত ব্যক্তির নাম আবু বকর। আপাতত একটি স্থানীয় হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন তিনি। ঘটনার ভিডিও দেখে রাহুলকে প্রশংসায় ভরিয়ে দিয়েছেন নেটিজেনরা। একজন বলেছেন, দেশের সকল নেতারই রাহুলের মতো পদক্ষেপ করা উচিত। সাধারণ মানুষের বিপদ দেখলে তাদের পাশে দাঁড়ানো দরকার। অনেকেই বলেছেন, সঠিক সময়ে ওই ব্যক্তিকে হাসপাতালে পাঠাতে সাহায্য করেছেন রাহুল। এই কাজ অত্যন্ত প্রশংসনীয়।

তবে নিন্দুকরা তো আছেনই। একজন টুইট করে লিখেছেন, মোদির ক্যামেরা প্রীতি নিয়ে তো সবসময় কটাক্ষ করেন রাহুল। তাহলে নিজে কেন ক্যামেরার সামনে মানুষের উপকার করছেন? অধিকাংশের মত। এই সময় ঘটনার ভিডিও না করে আহত ব্যক্তিকে সাহায্য করা উচিত ছিল। তবে একটি বিষয়ে নেটিজেনরা একমত, যাই হয়ে যাক না কেন, সঠিক সময়ে হাসপাতালে পাঠানো গিয়েছে আহত আবু বকরকে। তার সিংহভাগ কৃতিত্ব অবশ্যই রাহুল গান্ধীর

[আরও পড়ুন: বিহারে ফের বজ্রপাতের বলি ১০, চলতি সপ্তাহেই প্রাণ হারালেন ২৬ জন

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে