২৩  শ্রাবণ  ১৪২৯  বৃহস্পতিবার ১১ আগস্ট ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

প্রিয় নেতাকে দেখতে ঘণ্টার পর ঘণ্টা প্রতীক্ষা, বৃদ্ধার ইচ্ছেপূরণ করে হাত মেলালেন রাহুল গান্ধী

Published by: Biswadip Dey |    Posted: July 2, 2022 1:14 pm|    Updated: July 2, 2022 1:22 pm

Rahul Gandhi meets Kerala woman। Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পথের দু’ধারে ভিড় করে ছিলেন সাধারণ মানুষরা। কিন্তু সেই ভিড়েও আলাদা করে নজর কাড়ছিলেন একজন এক বৃদ্ধা। ঘণ্টার পর ঘণ্টা ধরে অশক্ত, ন্যুব্জ শরীরে তিনি বসেছিলেন। একবার তাঁর ‘নেতা’কে দেখবেন বলে। শেষ পর্যন্ত তাঁর অপেক্ষা স্বার্থক হল। কংগ্রেসের প্রাক্তন সভাপতি রাহুল গান্ধী (Rahul Gandhi) তাঁর সঙ্গে হাত মেলালেন। কথা বললেন। তৈরি হল এক অসামান্য মুহূর্ত। ভিডিওটি শেয়ার করেছে কংগ্রেস (Congress)।

শুক্রবারই কেরালার (Kerala) ওয়ানড়ে এসেছেন কংগ্রেস নেতা। সেখানে তাঁকে রাজ্যের শাসক পিনারাই বিজয়ন সরকারকে কটাক্ষ করতে দেখা গেল। সেই সঙ্গে বিজেপির বিরুদ্ধেও খোঁচা মারতে দেখা যায় তাঁকে। আর এই সফরের ফাঁকেই সাধারণ মানুষের সঙ্গেও দেখা করেন তিনি। তবে এই সফরের সেরা দৃশ্য হয়ে উঠল রাহুলের সঙ্গে ওই বৃদ্ধার সাক্ষাতের দৃশ্যটি। ১৬ সেকেন্ডের ক্লিপে দেখা গিয়েছে নীল শার্ট ও ধূসর ট্রাউজার পরিহিত রাহুল গাড়ি থেকে নেমে পথের ধারে বসে থাকা ওই বৃ্দ্ধার সঙ্গে কথা বলছেন। সেই সময়ই ভিড়ের মধ্যে থেকে একজনকে বলতে শোনা যায়, ”উনি আপনার সঙ্গে দেখা করতে সেই সকাল থেকেই বসে রয়েছেন।”

[আরও পড়ুন: রবি ঠাকুর থেকে গান্ধীজি, আম্বেদকর, পুরীর জগন্নাথ মন্দিরে প্রবেশাধিকার পাননি এঁরাও]

কয়েক দিন আগেই ওয়ানড়ে তাঁর অফিসে ভাঙচুর চালিয়েছে এসএফআই কর্মীরা। এদিনে সেই প্রসঙ্গে রাহুল জানিয়েছেন, তাঁর কোনও রাগ নেই ওই কর্মীদের উপরে। তবে তিনি ক্ষোভ উগরে দিয়েছেন কেন্দ্রের উপরে। তাঁর কথায়, ”যেভাবে লোকসভায় দাঁড়িয়ে প্রধানমন্ত্রী একশো দিনের কাজের বিরোধিতা করেছিলেন তা দেখে আমি শিউরে উঠেছিলাম। যা থেকে আমি বুঝতে পেরেছিলাম মোদি মনরেগা বিষয়টা বুঝতেই পারেননি। ”

পাশাপাশি কৃষকদের প্রসঙ্গেও মুখ খোলেন তিনি। তিনি বলেন, ”আমাদের কৃষকরা উপেক্ষিত হচ্ছেন। তাঁদের কোনও রকম সমর্থন দিচ্ছে না সরকার। সব দিক থেকেই তাঁদের ছুঁড়ে ফেলা হচ্ছে। সরকারের কর্তব্য কৃষি ও কৃষককে রক্ষা করা।” সেই সঙ্গে তিনি জানিয়েছেন, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকেও তিনি এই বিষয়ে উদ্বেগ প্রকাশ করে চিঠি লিখেছেন।

[আরও পড়ুন: হায়দরাবাদে বিজেপি-টিআরএস হোর্ডিং যুদ্ধ! গেরুয়া শিবিরকে পালটা খোঁচায় বাজিমাত কেসিআরের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে