২৩  শ্রাবণ  ১৪২৯  বৃহস্পতিবার ১১ আগস্ট ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

হায়দরাবাদে বিজেপি-টিআরএস হোর্ডিং যুদ্ধ! গেরুয়া শিবিরকে পালটা খোঁচায় বাজিমাত কেসিআরের

Published by: Biswadip Dey |    Posted: July 2, 2022 12:24 pm|    Updated: July 2, 2022 12:24 pm

BJP-TRS hoarding war peaks in Hyderabad। Sangbad Pratidin

নন্দিতা রায়, নয়াদিল্লি: রাজীব গান্ধী ইন্টারন্যাশনাল এয়ারপোর্ট থেকে ঝাঁ চকচকে রাস্তা ধরে হায়দরাবাদ শহরের মধ্যে হাইটেক সিটিতে পৌঁছনোর সময় রাস্তার দু’পাশ জুড়ে বিশালাকায় হোর্ডিংয়ের ছড়াছড়ি। একটা হোর্ডিংয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (PM Modi) ও বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডার (JP Nadda) মুখের ছবি। আবার ঠিক পরেরটাতেই তেলেঙ্গানার মুখ্যমন্ত্রী টিআরএস প্রধান কে চন্দ্রশেখর রাও।

আজ শনিবার থেকেই বিজেপির সর্বভারতীয় কর্মসমিতির বৈঠক শুরু হতে চলেছে হায়দরাবাদে (Hyderabad)। আর তাকে কেন্দ্র করেই বিজেপি ও রাজ্যের শাসক দল তেলেঙ্গানা রাষ্ট্রীয় সমিতি তথা টিআরএসের মধ্যে হোর্ডিং যুদ্ধ শুরু হয়েছে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি থেকে শুরু করে একঝাঁক কেন্দ্রীয় মন্ত্রী, বিজেপি শাসিত রাজ্যের মুখ্যমন্ত্রী, উপমুখ্যমন্ত্রী, দেশের সমস্ত রাজ্যের বিজেপি সভাপতি, বিরোধী দলনেতা-সহ দলের কর্মসমিতির সদস্যরা আজ থেকেই তেলেঙ্গানায় বিজেপি ঝড় তোলার চেষ্টা করতে চলেছে।

[আরও পড়ুন: তুচ্ছ আর্থিক বাধা, হেঁটে কেদারনাথের পথে ঠাকুরনগরের দুই যুবক]

আর তারই পালটা রণকৌশল তৈরি করে মাঠে নেমে পড়েছে টিআরএসও (TRS)। হোর্ডিং যুদ্ধে বিজেপিকে খানিকটা হলেও বেকায়দায় ফেলে দিয়েছে টিআরএস। তারা শুধু রাজ্যের মুখ্যমন্ত্রীর ছবি সংবলিত হোর্ডিংই নয়, রাজনৈতিক প্রতিপক্ষ নরেন্দ্র মোদির মুখের ছবি দিয়েও হোর্ডিং টাঙিয়েছে। যার নিচে বড় বড় অক্ষরে লেখা ‘বাই বাই মোদি’।

এটুকুই নয়। প্রধানমন্ত্রী মোদির নাম করে নানা ধরনের মোদি বিরোধী স্লোগান ব্যবহার করা হয়েছে বড় বড় হোর্ডিংয়ে। এবং সেই সমস্ত হোর্ডিংগুলি লাগানো হয়েছে প্রধানমন্ত্রী হায়দরাবাদের থাকাকালীন যে সমস্ত রাস্তা দিয়ে যাতায়াত করবেন সেই রাস্তাগুলি দিয়েই। এও জানা গিয়েছে, শনিবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বিমানবন্দরে পৌঁছলে তাঁকে অভ্যর্থনা জানাতে যাবেন না কে চন্দ্রশেখর রাও।

এদিকে হায়দরাবাদে বিজেপির কর্মসমিতির বৈঠক চলাকালীনই বিরোধীদের রাষ্ট্রপতি পদপ্রার্থী যশবন্ত সিনহা আজই হায়দরাবাদে প্রচার অভিযানের জন্য আসতে চলেছেন। সূত্রের খবর, টিআরএসের পক্ষ থেকে বেছে বেছে এই সময়ই যাতে তেলেঙ্গানায় প্রচারে আসেন সে জন্য অনুরোধ করা হয়েছিল। হোর্ডিং যুদ্ধে স্থান পেয়েছে এই বিষয়টিও। রাষ্ট্রপতি নির্বাচনে টিআরএস যশবন্ত সিনহাকে সমর্থন করবে সেকথা লেখা বিশালাকায় হোর্ডিং টানানো হয়েছে শহরের বিভিন্ন স্থানে। তেলেঙ্গানা দখলের জন্য বিজেপির পক্ষ থেকে যত রকম ভাবে চেষ্টা করা হোক তারা বিনা যুদ্ধে নাহি দিব সূচাগ্র মেদিনী এই রণকৌশল নিয়ে চলবে, সেই বার্তা ভালোমতোই দিয়ে দিয়েছে কে সি আরের দল।

[আরও পড়ুন: পয়গম্বরকে ‘অসম্মান’! ভেঙে ফেলা হল স্যামসংয়ের বিলবোর্ড, অগ্নিগর্ভ পাকিস্তানের করাচি]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে