BREAKING NEWS

২৬  শ্রাবণ  ১৪২৯  রবিবার ১৪ আগস্ট ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

লজ্জায় মাথা নত করা উচিত বিজেপির, নূপুর শর্মাকে ‘সুপ্রিম’ তিরস্কার নিয়ে প্রতিক্রিয়া বিরোধীদের

Published by: Subhajit Mandal |    Posted: July 1, 2022 4:52 pm|    Updated: July 1, 2022 7:31 pm

The Congress on Friday said the Supreme Court has rightly called out suspended BJP leader Nupur Sharma | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বহিষ্কৃত বিজেপি মুখপাত্র নূপুর শর্মার বিতর্কিত মন্তব্য নিয়ে সুপ্রিম কোর্টের পর্যবেক্ষণকে স্বাগত জানাল কংগ্রেস। তাদের বক্তব্য, নূপুর শর্মাকে সুপ্রিম কোর্ট (Supreme Court) যে ভাষায় তিরস্কার করেছে তাতে বিজেপির মাথা হেঁট হয়ে যাওয়া উচিত। নূপুরকে নিয়ে শীর্ষ আদালতের পর্যবেক্ষণকে হাতিয়ার করে সরাসরি স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে আক্রমণ করেছে তৃণমূল কংগ্রেসও।

উল্লেখ্য, বিজেপির (BJP) বহিষ্কৃত এই মুখপাত্রকে এদিন তীব্র ভর্ৎসনা করেছে। শীর্ষ আদালত স্পষ্ট বলেছে, “নূপুর শর্মার মন্তব্য দায়িত্বজ্ঞানহীন, অবিবেচকের মতো। রাজনৈতিক দলের মুখপাত্র হলেই যা মুখে এল, তা বলে দেওয়া যায় না।” সুপ্রিম কোর্টের পর্যবেক্ষণ, নূপুরের (Nupur Sharma) মন্তব্যের জন্যই দেশে হিংসাত্মক পরিবেশ সৃষ্টি হয়েছে, দেশে আগুন জ্বলছে। এমনকী উদয়পুরের নৃশংস ঘটনার নেপথ্যেও দায়ী নূপুর শর্মার উসকানিমূলক মন্তব্য। এর জন্য ক্ষমা চাইতেও দেরি করেছেন তিনি। তাঁর উচিত প্রকাশ্যে সকলের কাছে ক্ষমা চাওয়া।

[আরও পড়ুন: দিল্লির উপমুখ্যমন্ত্রীর বিরুদ্ধে মানহানির মামলা অসমের মুখ্যমন্ত্রীর, তুঙ্গে হিমন্ত-সিসোদিয়া সংঘাত]

সুপ্রিম কোর্টের এই কড়া ভাষাকে হাতিয়ার করেই বিজেপিকে আক্রমণ করেছে কংগ্রেস (Congress)। দলের অন্যতম সাধারণ সম্পাদক জয়রাম রমেশ বলেছেন, “দেশের বর্তমান হিংসাত্মক পরিবেশের জন্য নূপুর শর্মাকে দায়ী করে একেবারে ঠিক করেছে সুপ্রিম কোর্ট। শীর্ষ আদালতের এই মন্তব্য আসলে গোটা দেশের মানসিকতার প্রতিফলন। ক্ষমতাসীন দলের উচিত লজ্জায় মাথা নত করে বসে থাকা।” জয়রাম রমেশের (Jairam Ramesh) অভিযোগ, এই ধরনের সাম্প্রদায়িক হিংসা থেকেই বিজেপি রাজনৈতিক ফায়দা তোলার চেষ্টা করে। এটা কারও কাছে গোপন নেই। যারা যারা বিভেদকামী শক্তির বিরুদ্ধে লড়াই করছে, তাদের সবাইকে শক্তি দেবে সুপ্রিম কোর্টের এই পর্যবেক্ষণ। শীর্ষ আদালত বিজেপিকে আয়না দেখিয়েছে। কংগ্রেস নেতা রাহুল গান্ধী আবার নূপুরের এই মন্তব্যের জন্য সরাসরি প্রধানমন্ত্রী এবং স্বরাষ্ট্রমন্ত্রীকে দায়ী করেছেন। তাঁর অভিযোগ, প্রধানমন্ত্রী, স্বরাষ্ট্রমন্ত্রী, বিজেপি এবং আরএসএস (RSS) মিলে দেশে ঘৃণার পরিবেশ তৈরি করেছে। নূপুরের মন্তব্য তারই ফলশ্রুতি।

[আরও পড়ুন: বন্যায় ডুবেছে অসম, এবার রাস্তাতেই কেমোথেরাপি দিতে হচ্ছে ক্যানসার আক্রান্তদের]

শুধু কংগ্রেস নয়, বিজেপিকে কড়া ভাষায় আক্রমণ করেছে তৃণমূল কংগ্রেসও। তৃণমূলের (TMC) তরফে টুইট করে বলা হয়েছে, নূপুর শর্মাকে যেভাবে অমিত শাহ (Amit Shah) এবং দিল্লি পুলিশ আড়াল করছে সেটা লজ্জার। এরাজ্যের শাসক দলের বক্তব্য,”শীর্ষ আদালতই বলে দিচ্ছে গোটা দেশে আগুন জ্বালানোর জন্য নূপুর শর্মা একাই দায়ী। “

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে