Advertisement
Advertisement

Breaking News

BJP

উনিশের ভোটে দখল করা আসনের অর্ধেকও থাকবে না! বাংলা নিয়ে প্রবল চিন্তায় বিজেপি

অশনি সংকেত পেয়ে আগামী বছর থেকেই লাগাতার বঙ্গ সফরে আসছেন শাহ-নাড্ডা।

BJP worried as report shows Lok Sabha Election prospect in Bengal bleak | Sangbad Pratidin
Published by: Sucheta Sengupta
  • Posted:December 29, 2022 2:39 pm
  • Updated:December 29, 2022 2:45 pm

রূপায়ণ গঙ্গোপাধ্যায়: ২০১৯ সালের লোকসভা ভোটে (Loksabha Election) বাংলায় ১৮টি আসন পেয়েছিল বিজেপি। বর্তমানে দলের সংগঠনের যা অবস্থা, সেই আসনের অর্ধেকও ২০২৪-এ ধরে রাখা যাবে না। দলের অভ‌্যন্তরীণ রিপোর্টে এমন ইঙ্গিত পাওয়ার পরই নড়েচড়ে বসেছে দিল্লি। চিন্তায় কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ থেকে বিজেপির (BJP) সর্বভারতীয় সভাপতি জে পি নাড্ডা সকলেই।

আর সে কারণে আগামী বছরেই রাজ্যে ২৪টি লোকসভা কেন্দ্রে ২৪টি জনসভা করার সিদ্ধান্ত নিয়েছেন শাহ-নাড্ডারা। রাজ্যের দায়িত্বপ্রাপ্ত দলের কেন্দ্রীয় পর্যবেক্ষকদের তা জানিয়েও দেওয়া হয়েছে। নতুন বছর থেকেই এই কাজে ঝাঁপিয়ে পড়বেন তাঁরা। 

Advertisement

[আরও পড়ুন: ত্রিকোণ সম্পর্ক, বিমার টাকা, ঝাড়খণ্ডের অভিনেত্রী খুনে একাধিক ‘মোটিভ’! তদন্তে পুলিশ]

যে লোকসভা কেন্দ্রগুলিতে নজর দিয়েছে বিজেপি সেগুলি হল, উত্তর কলকাতা, মথুরাপুর, আরামবাগ, কাঁথি, তমলুক-সহ আরও কয়েকটি কেন্দ্র। দলের কাছে যা রিপোর্ট গিয়েছে, তাতে এই মুহূর্তে লোকসভা ভোট হলে খুব বেশি হলে ৬ থেকে ৭টি আসনে জয় আসতে পারে বিজেপির। অর্থাৎ একলাফে এক তৃতীয়াংশ আসন কমবে। 

Advertisement

[আরও পড়ুন: বাদাম ফেলে এখন কেক খেতে বলছেন ভুবন বাদ্যকর, ব্যাপারটা কী?]

এই রিপোর্ট পেয়ে তৎপর হয়েছে দিল্লি। তবে দলের নিচুতলায় সংগঠনের যে কঙ্কালসার অবস্থা, তার উপর অন্তর্দ্বন্দ্বে ক্ষতবিক্ষত গেরুয়া শিবির। এই পরিস্থিতিতে সংগঠন মজবুত করাটাও বিজেপির কেন্দ্রীয় নেতাদের কাছে কঠিন চ‌্যালেঞ্জ। রাজ‌্য নেতাদের উপর আস্থা হারিয়ে তাই জানুয়ারি থেকেই রাজ্যে লাগাতার সফরে আসবেন অমিত শাহ (Amit Shah)ও জে পি নাড্ডা। ৭ জানুয়ারি জে পি নাড্ডা (JP Nadda) দু’দিনের সফর দিয়ে বাংলায় যাতায়াত শুরু করবেন। তারপর জানুয়ারির শেষে কিংবা ফেব্রুয়ারির প্রথম সপ্তাহে আসার কথা অমিত শাহের।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ