BREAKING NEWS

১৪ কার্তিক  ১৪২৭  শনিবার ৩১ অক্টোবর ২০২০ 

Advertisement

‘কোথাকার নেশা করেন?’ চিন ইস্যুতে রাহুল গান্ধীকে কটাক্ষ বিজেপি মন্ত্রীর

Published by: Biswadip Dey |    Posted: October 8, 2020 4:52 pm|    Updated: October 8, 2020 8:31 pm

An Images

ফাইল চিত্র।

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গতকালই হরিয়ানায় এক জনসভায় কংগ্রেস নেতা রাহুল গান্ধী (Rahul Gandhi) দাবি করেন, কংগ্রেস সরকার ক্ষমতায় থাকলে ১৫ মিনিটের মধ্যে চিনা সেনাকে উৎখাত করে ফেরত পাঠিয়ে দেওয়া হত। আজ মধ্যপ্রদেশের স্বরাষ্ট্রমন্ত্রী তথা বিজেপি নেতা নরোত্তম মিশ্র (Narottam Mishra) রাহুলের সেই বক্তব্যকে কটাক্ষ করে বলেন, এমন ভালো মানের নেশার দ্রব্য কোথা থেকে আনেন কংগ্রেস নেতা। এদিন তিনি বলেন, ‘‘দশ দিনে ঋণ মাফ, ১৫ মিনিটে চিন সাফ! আমি তো সেই গুরুকে প্রণাম জানাই যিনি ওঁকে পড়িয়েছেন। এত ভালো কোয়ালিটির নেশার দ্রব্য আনেন কোথা থেকে?’’

মঙ্গলবার হরিয়ানায় বক্তব্য রাখতে গিয়ে রাহুল বলেন, “পৃথিবীতে এমন একটাই দেশ রয়েছে যার ভূখণ্ডে অন্য কোনও দেশের সেনা প্রবেশ করে ১২০০ বর্গকিলোমিটার দখল করে ফেলেছে। আর কাপুরুষ প্রধানমন্ত্রী বলছেন, দেশের জমি কেউ নেয়নি। প্রধানমন্ত্রী নিজেকে দেশভক্ত হিসেবে দাবি করেন। এদিকে পুরো দেশ জানে ভারতের ভিতরে প্রবেশ করেছে চিনা সেনা। কেমন দেশভক্ত উনি? আমি আপনাদের বলছি আমাদের সরকার থাকলে চিনা সেনাকে উৎখাত করে দেশের বাইরে ফেলে দিত। ১৫ মিনিটও লাগত না।” তাঁর সেই বক্তব্যকেই এদিন কটাক্ষ করলেন বিজেপির মন্ত্রী।

[আরও পড়ুন: হাথরাস নিয়ে তোলপাড়ের মধ্যেই উন্নাও কাণ্ডে নয়া মোড়! নিখোঁজ নির্যাতিতার ভাইপো]

কৃষি আইনের বিরুদ্ধে পাঞ্জাবে তিন দিনের ট্রাক্টর র‌্যালিতে যোগ দিয়েছিলেন রাহুল গান্ধী। পরে সেখান থেকে তিনি হরিয়ানাতেও যান। দুই রাজ্যেই জনসভায় ভাষণ দেওয়ার সময় বারবার রাহুল গান্ধী সমালোচনায় বেঁধেন নরেন্দ্র মোদির সরকারকে। ভারত-চিন সীমান্ত উত্তেজনার পাশাপাশি হাথরাস গণধর্ষণ, জিএসটি ইত্যাদি নানা ইস্যুতেই কেন্দ্রের বিরুদ্ধে সরব হতে দেখা গিয়েছে তাঁকে। আলোচনার কেন্দ্রবিন্দুতে অবশ্যই রয়েছে কৃষি আইন। রাহুল দাবি করেছেন, কংগ্রেস ক্ষমতায় এলে এই তিন নতুন কৃষি আইনকে বাতিল করবে। তিনি এই তিন আইনকে ‘কালা কানুন’ বলেও কটাক্ষ করেছেন।

[আরও পড়ুন : ১৯ বছরের ব্রাহ্মণ কন্যাকে ‘ফুসলিয়ে’ বিয়ে দলিত বিধায়কের! জোর বিতর্ক তামিলনাড়ুতে]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement