BREAKING NEWS

১১ মাঘ  ১৪২৮  মঙ্গলবার ২৫ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

বড়সড় নাশকতার ছক! রাজধানী দিল্লিতে ভরা বাজারে মিলল IED বিস্ফোরক

Published by: Subhajit Mandal |    Posted: January 14, 2022 2:29 pm|    Updated: January 14, 2022 2:42 pm

Bomb found in East Delhi's Ghazipur Flower Market

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রাজধানী দিল্লির বুকে বড়সড় নাশকতার ছক! পূর্ব দিল্লির গাজিপুর ফুল বাজারে পরিত্যক্ত ব্যাগ থেকে মিলল আইইডি (IED) বিস্ফোরক। কে বা কারা এই বিস্ফোরক ভরতি ব্যাগটি গাজিপুর ফুল বাজারে রেখেছিল, সেটা এখনও জানা যায়নি।

পুলিশ সূত্রে খবর, এদিন সকাল ১০টা ২০ নাগাদ রাজধানীর দমকল দপ্তরে পরিত্যক্ত ব্যাগটি উদ্ধার করার জন্য ফোন করা হয়। সেই ফোনের সূত্র ধরেই দিল্লি পুলিশের আধিকারিকরা ঘটনাস্থলে যান। ব্যাগটিতে বিস্ফোরক থাকতে পারে সন্দেহে খবর দেওয়া হয় বিশেষজ্ঞ এনএসজি কম্যান্ডারদের। পাঠানো হয় বম্ব ডিসপোজাল স্কোয়াডও।  গোটা এলাকা ফাঁকা করে বিস্ফোরকটি উদ্ধার করা হয়। বাজারের কাছে একটি ফাঁকা মাঠেই বোমাটি নিষ্ক্রিয় করা হয়। 

[আরও পড়ুন: আক্রান্ত সংসদের চারশোর বেশি কর্মী, করোনা কাঁটার মধ্যেই ঘোষিত বাজেট অধিবেশনের সূচি]

দিল্লির পুলিশ কমিশনার রাকেশ আস্তানা (Rakesh Astana) জানিয়েছেন, ফোন পাওয়া মাত্রই দিল্লি পুলিশের (Delhi Police) আধিকারিকরা ঘটনাস্থলে গিয়ে আইইডি বিস্ফোরকটি উদ্ধার করেছেন। বিস্ফোরক আইনের আওতায় দিল্লি পুলিশের স্পেশ্যাল সেলে একটি মামলাও দায়ের করা হয়েছে বলে পুলিশ সূত্রের খবর। তবে, এই বিস্ফোরক কে বা কারা রাখল, সেটা এখনও স্পষ্ট হয়নি। এর পিছনে কোনও জঙ্গি গোষ্ঠীর হাত আছে কিনা, সেটাও এখনও স্পষ্ট নয়।

[আরও পড়ুন: ঈশ্বরের কৃপা! কেরলে সন্ন্যাসিনী ধর্ষণে অভিযুক্ত বিশপ ফ্রাঙ্কো নির্দোষ, জানাল আদালত]

প্রত্যক্ষদর্শীদের দাবি, বিস্ফোরক ভরতি ব্যাগটি ভরা বাজারেই গড়াগড়ি খাচ্ছিল। সময়মতো সেটা উদ্ধার করা না গেলে বড়সড় বিপদ হতে পারত। প্রশ্ন উঠছে, পুলিশের নজর এড়িয়ে ভরা বাজারে এই ধরনের বিস্ফোরক পৌঁছল কীভাবে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে