১০ শ্রাবণ  ১৪২৮  মঙ্গলবার ২৭ জুলাই ২০২১ 

READ IN APP

Advertisement

Jammu: ফের জম্মুতে রাতের আকাশে পাকিস্তানি ড্রোনের হানা, বাড়ছে উদ্বেগ

Published by: Biswadip Dey |    Posted: July 14, 2021 9:08 am|    Updated: July 14, 2021 9:08 am

BSF fires at drone spotted near International Border in Jammu | Sangbad Pratidin

 সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: জম্মুর (Jammu) বায়ুসেনা ঘাঁটিতে ড্রোন হামলার পরে ফের মঙ্গলবার রাতে ড্রোন (Drone) উড়তে দেখা গেল জম্মুর আরনিয়া সেক্টরের একদম কাছে আন্তর্জাতিক নিয়ন্ত্রণরেখায়। BSF জওয়ানরা ৫ থেকে ৬ রাউন্ড গুলি চালাতেই সেটি সীমান্তের ওপারে অদৃশ্য হয়ে যায় বলে জানা গিয়েছে। ফের পাকিস্তানি (Pakistan) ড্রোন ভারত সীমান্তে উড়ে আসার ঘটনায় সতর্ক ভারতীয় সেনা।

এক বিবৃতিতে বিএসএফ-এর পক্ষ থেকে জানানো হয়েছে, ‘‘রাতে হঠাৎই অন্ধকার আকাশে একটি লাল আলো দপদপ করে জ্বলতে দেখা যায় আরনিয়া সেক্টরে। তখন রাত ৯টা ৫২ মিনিট। ভারতীয় সীমান্তের খুব কাছে ২০০ মিটারের মধ্যে সেটি চলে এসেছিল। এরপরই সেটিকে লক্ষ্য করে গুলি চালানো হলে সেটি পাকিস্তানে ফিরে যায়। গোটা এলাকায় তল্লাশি চালানো হচ্ছে। এখনও পর্যন্ত কিছুই পাওয়া যায়নি।’’

[আরও পড়ুন: দেড় বছর পর ফের করোনা আক্রান্ত ভারতের প্রথম COVID রোগী, কেমন আছেন তরুণী?]

উল্লেখ্য, গত ২৭ জুন জম্মুর সেনাঘাঁটিতে বোমা ফেলে সীমান্তের ওপারে পালিয়ে যায় দু’টি ড্রোন। দু’জন জওয়ান আহত হন। সেই হামলা হয়েছিল মধ্যরাতে। ৬ মিনিটের ব্যবধানে ড্রোনের সাহায্যে বোমা দু’টি ফেলা হয়েছিল। তারপর লাগাতার তিনদিন উপত্যকায় ভারতীয় সেনাঘাঁটিগুলির আশপাশে ড্রোনের দেখা মেলে। জানা গিয়েছে, সম্প্রতি চিনের থেকে বেশি পরিমাণে ড্রোন কিনেছে পাকিস্তান। সরকারিভাবে বলা হয়েছে, দেশের বিভিন্ন প্রান্তে পিজ্জা ও ওষুধ সরবরাহ করতে সেগুলি কেনা হয়েছে। ভারতীয় বায়ুসেনা ঘাঁটিতে যে ড্রোনগুলির সাহায্যে আক্রমণ করা হয়েছিল, সেই ড্রোন আর চিন থেকে কেনা ড্রোন একই কিনা, তা খতিয়ে দেখা হচ্ছে।

পাশাপাশি ২৭ জুনের ঘটনার পর থেকেই অতি সতর্ক সেনা। জম্মু ও কাশ্মীরের সাম্বা, রাম্বান ও বারামুলায় ড্রোন কেনাবেচা কিংবা মজুত করা নিষিদ্ধ করা হয়েছে। একই ধরনের নিষেধাজ্ঞা জারি করা হয়েছে শ্রীনগর, রাজৌরি ও কাঠুয়াতেও।

[আরও পড়ুন: বাড়িতে গিয়ে Rahul Gandhi’র সঙ্গে বৈঠক প্রশান্ত কিশোরের, তুঙ্গে জল্পনা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement