BREAKING NEWS

২০ অগ্রহায়ণ  ১৪২৮  মঙ্গলবার ৭ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

বড়সড় নাশকতার ছক বানচাল করল BSF, পাঞ্জাব থেকে উদ্ধার বিপুল আগ্নেয়াস্ত্র

Published by: Paramita Paul |    Posted: October 20, 2021 2:05 pm|    Updated: October 20, 2021 3:48 pm

BSF recover huge cache of weapons near India-Pakistan border in Punjab | Sangbad Pratidin

প্রতীকী ছবি।

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কয়েক সপ্তাহ ধরে উত্তপ্ত কাশ্মীর। চলছে সেনা-জঙ্গি সংঘর্ষ। এমনকী, নাশকতার নিশানা হচ্ছেন আম নাগরিকরাও। এমন পরিস্থিতিতে পাঞ্জাবে ভারত-পাক সীমান্তের কাছ থেকে উদ্ধার হল বিপুল আগ্নেয়াস্ত্র। বুধবার বিএসএফ (BSF) এবং পাঞ্জাব পুলিশের (Punjab Police) যৌথ অভিযানে এই সাফল্য এল বলে খবর।

নির্দিষ্ট খবরের ভিত্তিতে ভারত-পাক সীমান্তে তারন তারান (Tarn Taran) জেলার খেমাকরণ এলাকায় অভিযান চালায় বিএসএফ এবং পাঞ্জাব পুলিশ। শেষ পাওয়া খবর অনুযায়ী, ২২টি পিস্তল, ৪৪টি ম্যাগাজিন এবং ১০০ রাউন্ড গুলি উদ্ধার হয়েছে। মিলেছে মাদকও। সূত্রের খবর, ১ কেজি হেরোইনও উদ্ধার হয়েছে। মনে করা হচ্ছে, ড্রোনের মাধ্যমে পাকিস্তান (Pakistan) থেকে এদেশে অস্ত্রগুলি পাচার করা হয়েছিল। স্থানীয় নেটওয়ার্কের মাধ্যমে সেই অস্ত্র পৌঁছে যেত সন্ত্রাসবাদীদের কাছে। এই অস্ত্রের মাধ্যমে দেশজুড়ে বড়সড় নাশকতার ছক কষেছিল তারা। কিন্তু তার আগেই গোয়েন্দাদের তৎপরতায় ভেস্তে গেল সেই ছক।

[আরও পড়ুন: লখিমপুর কাণ্ডে সুপ্রিম কোর্টের ভর্ৎসনার মুখে যোগী সরকার]

 

পুলিশের ধারণা, দেশের বিভিন্ন এলাকায় জঙ্গি হামলা চালাতে সীমান্তের ওপাড় থেকে ড্রোনের মাধ্যমে অস্ত্র সরবরাহ করছে পাকিস্তান। এই অপরাধে দিন কয়েক আগে কাশ্মীর থেকে লস্কর-ই-তইবা ঘনিষ্ঠ এক ব্যক্তিকে গ্রেপ্তার করা হয়। জেরায় সে পাকযোগের কথা স্বীকার করে নিয়েছে। তার সঙ্গে নিয়মিতভাবে লস্কর জঙ্গিগোষ্ঠীর সঙ্গে যোগাযোগ ছিল। যোগ ছিল পাক হ্যান্ডেলারদের সঙ্গেও। তাদের নির্দেশেই ড্রোন মারফত পাঠানো অস্ত্র পাচার করত ধৃত ফাল্লিয়ান। যদিও আগেই পুলিশ ওই অস্ত্র আটক করেছিল।

এ প্রসঙ্গে বলে রাখা দরকার, সীমান্তের অপরাধ, অনুপ্রবেশ, পাচার রুখতে সক্রিয় হয়েছে কেন্দ্র সরকার। আর তাই বিএসএফের ক্ষমতা বাড়ানো হয়েছে। স্বরাষ্ট্রমন্ত্রকের তরফে বিজ্ঞপ্তি জারি করে জানানো হয়, এবার থেকে বাংলা-সহ তিন রাজ্যে ৫০ কিলোমিটার ভিতরে ঢুকে তল্লাশি চালাতে পারবে BSF। প্রয়োজনমাফিক জিজ্ঞাসাবাদ, বাজেয়াপ্ত এমনকী গ্রেপ্তার করতে পারবে তাঁরা। তবে তা শর্তসাপেক্ষে। সঙ্গে থাকবে রাজ্য পুলিশ। স্বরাষ্ট্রমন্ত্রকের (Ministry of Home Affairs) নয়া নির্দেশিকায় শুধু বাংলা নয়, অসম ও পাঞ্জাবেও বিএসএফের ক্ষমতা বাড়ানো হয়েছে। তার পরই এদিন পাঞ্জাব সীমান্ত থেকে বিপুল অস্ত্র উদ্ধার হল।

[আরও পড়ুন: নতুন দল গড়ার ঘোষণা অমরিন্দর সিংয়ের, গাঁটছড়া বাঁধতে চলেছেন বিজেপির সঙ্গে!]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে