Advertisement
Advertisement

Breaking News

Pakistani drone

ভারতের আকাশসীমায় পাক ড্রোনের হানা, গুলি করে নামাল বিএসএফ

এই নিয়ে গত ২ দিনে চারটি ড্রোনকে নামানো হল গুলি করে।

BSF shoots down Pakistani drone in Punjab's Amritsar। Sangbad Pratidin
Published by: Biswadip Dey
  • Posted:May 21, 2023 8:58 am
  • Updated:May 21, 2023 8:59 am

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: শনিবার রাতে ভারতীয় সীমান্তে ঢুকে পড়া পাক ড্রোনকে (Drone) গুলি করে নামাল BSF। গত ২ দিনে এই নিয়ে চারটি ড্রোনকে গুলি করে নামানোর ঘটনা ঘটল পাঞ্জাবের (Punjab) অমৃতসরে (Amritsar)। ঘনঘন পাক ড্রোনের হানা ঘিরে স্বাভাবিক ভাবেই চাঞ্চল্য ছড়িয়েছে। জানা গিয়েছে, ওই ড্রোনের সঙ্গে একটি ব্যাগও মিলেছে। তাতে মাদক রয়েছে বলে সন্দেহ। বিএসএফের পাঞ্জাবর ফ্রন্টিয়ারের তরফে টুইট করে একথা জানানো হয়েছে।

পাঞ্জাবে ভারতীয় সীমান্তরেখায় গত ২৪ ঘণ্টায় এই নিয়ে তিনটি ড্রোন নামানোর ঘটনা ঘটল। শুক্রবার রাতে তিনটি ড্রোন নামানোর পর শনিবার রাতেও ড্রোন নামানোর ঘটনা ঘটল। শুক্রবার গুলি করে নামানো ড্রোনগুলির মধ্যে একটি ড্রোনের সঙ্গে থাকা প্যাকেটে থাকা প্রায় আড়াই কেজি হেরোইন মিলেছে বলে সন্দেহ।.

Advertisement

[আরও পড়ুন: ‘পাঠান’ থেকে টোকা হয়েছে টম ক্রুজের এই ছবির দৃশ্য! ‘ঢাক পেটাচ্ছেন’ শাহরুখ-ভক্তরা]

সাম্প্রতিককালে পাঞ্জাব, জম্মু-সহ একাধিক পাক সীমান্ত (Pakistan Border) দিয়ে একের পর এক ড্রোন হামলা (Drone Attack) হয়েছে ভারতীয় ভূখণ্ডে । বহু ক্ষেত্রে সেইসব ড্রোনগুলিকে গুলি করে নামিয়েছে সেনা। এরই পাশাপাশি ড্রোনের মাধ্যমে টাকা ও অস্ত্র ছড়িয়ে জঙ্গিদের হামলার রসদ জোগানোর অভিযোগেও ড্রোন নামানোর ঘটনা ঘটেছে। কেবল অস্ত্রশস্ত্র ও অর্থই নয়, হেরোইন পাচারের কাজেও ড্রোনকে ব্যবহার করার অভিযোগ উঠেছে পাকিস্তানের বিরুদ্ধে। এই ধরনের ষড়যন্ত্র রুখতে মরিয়া সেনা সব সময়ই কড়া নজরদারি চালায় সীমান্তে। আর তার ফলেই পরপর চারটি ড্রোনকে গুলি নামিয়ে শত্রুপক্ষের মতলব ভেস্তে দেওয়া সম্ভব হল।

[আরও পড়ুন: ‘সত্যমেব জয়তে’ বলে ঢোকেন, আরিয়ান কাণ্ডে টানা ৫ ঘণ্টা জিজ্ঞাসাবাদ সমীর ওয়াংখেড়েকে]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ