১৩ অগ্রহায়ণ  ১৪২৮  মঙ্গলবার ৩০ নভেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

১ কোটি টাকা মুক্তিপণ চেয়ে বিধায়ককে ইমেল, সঙ্গে দাউদের ছবি

Published by: Bishakha Pal |    Posted: August 12, 2018 1:29 pm|    Updated: August 12, 2018 1:29 pm

BSP MLA gets Rs 1 crore ransom email attached with Dawood's photo

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আন্ডারওয়ার্ল্ড ডন দাউদ ইব্রাহিমের ছবি বসানো ইমেল পেলেন বহুজন সমাজ পার্টির এক বিধায়ক। ওই ইমেল মারফত তাঁর কাছ থেকে ১ কোটি টাকা মুক্তিপণ চাওয়া হয়েছে।

ঘটনাটি ঘটেছে বিএসপির বিধায়ক উমাশংকর সিংয়ের সঙ্গে। তিনি বলেছেন, টাকা দেওয়া না হলে তাঁকে মেরে ফেলার হুমকি দেওয়া হয়েছে। তিনি এও জানিয়েছেন, ইমেলের পাশাপাশি ফোনে একটি মেসেজও পেয়েছেন তিনি। তার বক্তব্যও একই। গোটা ঘটনাটি নিয়ে পুলিশে অভিযোগ জানিয়েছেন তিনি। গোমতি নগর থানায় অভিযোগ জানানো হয়েছে। অভিযোগের ভিত্তিতে এফআইআর দায়ের করেছে পুলিশ।

[ এনআরসি ইস্যুতে মুখ খুলতেই মমতার বিরুদ্ধে খড়্গহস্ত মোদি ]

দাউদের থেকে হুমকি ফোন পাওয়ার ঘটনা এই প্রথম নয়। এর আগে অনেক বিখ্যাত ব্যক্তি দাবি করেছেন, তাঁদের কাছে হুমকি ফোন এসেছে। আর তা করেছে দাউদ ইব্রাহিম। মে মাসে বিজেপির ১২ জন বিধায়ক দাউদের বিরুদ্ধে এমনই একটি অভিযোগ তুলেছিলেন। বলেছিলেন, তাঁদের কাছে ১০ লাখ টাকা মুক্তিপণ চেয়ে হুমকি ফোন এসেছিল। হোয়াটসঅ্যাপে তাদের মেসেজগুলি করা হয়। বলা হয়, তারা যদি টাকা না দেয়, তাহলে তাদের পরিবারকে মেরে ফেলা হবে। দাউদের কাছ থেকেই এই ফোন এসেছিল বলে দাবি করেন তাঁরা।

বিজেপি বিধায়কদের ঘটনাটি পুলিশকে খতিয়ে দেখার নির্দেশ দিয়েছিলেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। তদন্তের জন্য একটি বিশেষ তদন্তকারী দল গঠন করা হয়। বিধায়কদের পরিবারের সদস্যদের ফোনের মেসেজগুলি খতিয়ে দেখেন তাঁরা। তদন্তের দাউদের সঙ্গে কাজ করেছে এমন এক গ্যাংস্টারের নাম ওঠে।

ট্রেন তিন ঘণ্টা লেটে যাত্রা বাতিল, টাকা ফেরাবে রেল ]

ভোপালের এক সাংবাদিক এবং দিল্লি ও রাজস্থানের কয়েকজনের কাছেও একই মেসেজ এসেছিল বলে জানান এডিজি আনন্দ কুমার। একটি ল্যান্ডলাইন নম্বর থেকে ফোনগুলি করা হয়েছিল। সেটি টেক্সাসের রেজিস্ট্রেশন। তার আইপি অ্যাড্রেস পাওয়া সম্ভব গিয়েছে বলে পুলিশের তরফে জানানো হয়েছে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে