BREAKING NEWS

১২  আষাঢ়  ১৪২৯  মঙ্গলবার ২৮ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

কাশ্মীরিদের মাদক খাইয়ে নাশকতায় ব্যবহারের ছক, বুদগামে ধৃত ৬ জইশ জঙ্গি

Published by: Soumya Mukherjee |    Posted: June 1, 2020 12:39 pm|    Updated: June 1, 2020 12:44 pm

Budgam Police busts Narco-terror module, 6 terrorist associates arrested

ধৃতদের মধ্যে একজন নাবালকও রয়েছে।

মাসুদ আহমেদ, শ্রীনগর: কাশ্মীরিদের মাদক খাইযে জঙ্গি হামলার কাজে ব্যবহারের ছক কষেছিল। কিন্তু, শেষ রক্ষা হল না। ভারতীয় নিরাপত্তারক্ষীদের হাতে গ্রেপ্তার হতে হল জইশ-ই-মহম্মদের ৬ জন জঙ্গিকে। সোমবার ভোরে ঘটনাটি ঘটেছে বুদগামের চাদোরা পুলিশ স্টেশন এলাকায়। ধৃতদের মধ্যে একজন নাবালকও আছে।

narco terror module

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, কিছুদিন ধরে বুদগামে কয়েকজন জইশ জঙ্গি মাদকের কারবার চালানোর আড়ালে কাশ্মীরিদের জঙ্গি হামলা চালানোর জন্য উসকানি দিচ্ছিল। গোয়েন্দা সূত্রে এই খবর পেয়ে, রবিবার গভীর রাতে বুদগামের চাদোরা পুলিশ স্টেশন এলাকার একটি গ্রামে তল্লাশি অভিযান শুরু করে ৫০ নম্বর রাষ্ট্রীয় রাইফেলস, সিআরপিএফের ২৯ ব্যাটেলিয়ান ও বুদগাম পুলিশের একটি দল। আর সোমবার ভোরে একটি জায়গা থেকে ৬ জন জইশ-ই-মহম্মদ জঙ্গিকে গ্রেপ্তার করা হয়। ধৃতদের হল কার্লপোরা এলাকার বাসিন্দা মুদাসির ফয়াজ, ওয়াটহুরার সাবির গানাই, কুপওয়ারার সাগির আহমেদ, সোপিয়ানের ইশাক ভাট ও আরসিদ ঠোকের ও চাদোরা এলাকার এক নাবালক।

[আরও পড়ুন: ‘অদৃশ্য শত্রুর বিরুদ্ধে লড়ছেন দেশের অপরাজেয় সৈনিকরা’, স্বাস্থ্যকর্মীদের লড়াইকে কুর্নিশ প্রধানমন্ত্রীর ]

বুদগাম পুলিশ সূত্রে খবর, নির্দিষ্ট খবরের ভিত্তিতে অভিযান চালানো হয়েছিল। ঘটনাস্থল থেকে ৬ জন জইশ জঙ্গিকে গ্রেপ্তার করা হয়েছে। এছাড়া ঘটনাস্থল থেকে একটি চাইনিজ পিস্তল, একটি পিস্তলের ম্যাগজিন, চার রাউন্ড কার্তুজ, একটি হ্যান্ড গ্রেনেড, এক লক্ষ ৫৫ হাজার টাকা নগদ ও এক কিলো হেরোইন বাজেয়াপ্ত হয়েছে। এই ঘটনার ফলে জঙ্গিদের সঙ্গে যে মাদক পাচারকারীদের যোগাযোগ রয়েছে তার ফের প্রমাণ হল। ধৃতদের নামে মামলা দায়ের করার পাশাপাশি জেরা করে তাদের সঙ্গীদের খুঁজে বের করার চেষ্টা চলছে।

[আরও পড়ুন: করোনার সংক্রমণ রোখার চেষ্টা, ভক্ত ছাড়াই পুরীতে হবে জগন্নাথদেবের স্নান ও রথযাত্রা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে