২৬  শ্রাবণ  ১৪২৯  মঙ্গলবার ১৬ আগস্ট ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

Tripura Bypoll: নজরে ত্রিপুরার উপনির্বাচনের ফল, প্রথম রাউন্ড গণনার শেষে এগিয়ে মানিক সাহা, সুদীপ রায় বর্মন

Published by: Paramita Paul |    Posted: June 26, 2022 8:55 am|    Updated: June 26, 2022 8:56 am

Bypoll Result: Manik Saha and Sudip Roy Barman ahead in Agartala and Town Bordowali Seats in Tripura | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ত্রিপুরার মুখ্যমন্ত্রীর কুরসি কি ধরে রাখতে পারবেন ডা. মানিক সাহা? ক্যারিশমা দেখাতে পারবেন সুদীপ রায় বর্মন? ত্রিপুরায় কতটা শক্ত তৃণমূলের পায়ের তলার মাটি? বাম প্রত্যাবর্তনের সম্ভাবনাই বা কতটা? জাতীয় রাজনীতির এই সমস্ত লাখ টাকার প্রশ্নের জবাব মিলবে আজ, রবিবার। সকাল থেকে শুরু হয়েছে ত্রিপুরার ৪ বিধানসভা আসনের উপনির্বাচনের ফল গণনা। বিরোধী বা শাসকদলের কাছে এটা স্রেফ উপনির্বাচন নয়, বরং ২০২৩-এর বিধানসভার ভোটের আগে সেমিফাইনাল। প্রেস্টিজ ফাইট। প্রতিবেদনটি প্রকাশিত হওয়া পর্যন্ত পাওয়া খবর অনুযায়ী নিজেদের কেন্দ্রে এগিয়ে মুখ্যমন্ত্রী মানিক সাহা এবং সুদীপ রায় বর্মন। 

৩ লোকসভা আসন-সহ দেশের ৭টি বিধানসভা আসনে ভোটগ্রহণ হয় ২৩ তারিখ। এর মধ্যে রয়েছে ত্রিপুরার ৪টি বিধানসভা আসন। বিরোধীদের অভিযোগ ছিল, ভোটের নামে প্রহসন হয়েছে বিজেপিশাসিত এই রাজ্যে। জনতার ভোটাধিকার কেড়েছে শাসকদল আশ্রিত দুষ্কৃতীরা। স্বভাবতই সেই অভিযোগ উড়িয়েছে গেরুয়া শিবির। তবে নিসন্দেহে এই ভোটে বিজেপির মাথাব্যথা বাড়াবে গোষ্ঠীদ্বন্দ্ব। কারণ, বিপ্লব দেবের পর রাজ্যসভার সাংসদ মানিক সাহা মুখ্যমন্ত্রী পদে বসায় চটেছেন বিজেপির একাংশ। এবার টাউন বড়দোয়ালি আসন থেকে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন তিনি। মুখ্যমন্ত্রীর কুরসিতে টিকে থাকতে গেলে জয় পেতেই হবে তাঁকে। শেষ পাওয়া খবর অনুযায়ী, প্রথম রাউন্ড গণনা শেষে ৬০০ ভোটে এগিয়ে রয়েছেন তিনি।

[আরও পড়ুন: ১০ বছর পর GTA নির্বাচন, উৎসবের মেজাজে ভোটগ্রহণ শুরু শিলিগুড়ি মহকুমা পরিষদ-সহ ৬ পুর ওয়ার্ডে]

অন্যদিকে বিজেপি ছেড়ে কংগ্রেসের টিকিটে আগরতলা থেকে লড়েছেন সুদীপ রায় বর্মন। তাঁর ব্যক্তিগত ক্যারিশমা প্রদর্শন বা ত্রিপুরার মাটিতে কংগ্রেসের পুনরুত্থানের ক্ষেত্রে আগরতলার আসনে সুদীপের জয় প্রয়োজনীয়। প্রথম রাউন্ড ভোটগণনা শেষে ৩৯৪ ভোটে এগিয়ে রয়েছেন তিনি। অন্যদিকে, ত্রিপুরায় পায়ের তলার মাটি শক্ত করতে ঝাঁপিয়েছে তৃণমূল। পুরনির্বাচনে শতাংশের নিরিখে দ্বিতীয় স্থানে উঠে এসে চমকে দিয়েছিল তারা। ফলে এবার তাদের ঘিরে প্রত্যাশার পারদ চড়েছে আরও। বিধানসভা ভোটের আগে বামেদের ফিরে আসার শেষ সুযোগ এটাই।

এছাড়া পাঞ্জাবের (Punjab) সাঙ্গুর লোকসভা কেন্দ্র, উত্তরপ্রদেশের (Uttar Pradesh) রামপুর ও আজমগড় লোকসভা কেন্দ্র, অন্ধ্রপ্রদেশের আতমাকুর বিধানসভা কেন্দ্র, দিল্লির রাজিন্দরনগর বিধানসভা কেন্দ্র এবং ঝাড়খণ্ডের মন্দার বিধানসভা কেন্দ্রের উপনির্বাচনেরও ভোটগণনা চলছে।

[আরও পড়ুন: ঝালদায় নিহত তপন কান্দুর ওয়ার্ডে উপনির্বাচন আগে ছুটিতে পাঠানো হল ‘বিতর্কিত’ আইসিকে]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে