BREAKING NEWS

৩ জ্যৈষ্ঠ  ১৪২৮  মঙ্গলবার ১৮ মে ২০২১ 

READ IN APP

Advertisement

এবার গণনাকেন্দ্রেও প্রবেশ অবাধ নয় প্রার্থীদের! শর্ত চাপাল কমিশন

Published by: Paramita Paul |    Posted: April 28, 2021 3:33 pm|    Updated: April 28, 2021 4:55 pm

Candidates will not be allowed inside vote counting centres without negative Covid report | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ২ মে চার রাজ্য ও এক কেন্দ্রশাসিত অঞ্চলে ভোট গণনা। কোভিড পরিস্থিতিতে গণনার দিন বা পরে বিজয় মিছিল করা যাবে না বলে আগেই জানিয়ে দিয়েছে নির্বাচন কমিশন (Election Commission)। এবার গণনাকেন্দ্রে প্রার্থীদের প্রবেশ নিয়ে শর্ত আরোপ করল কমিশন।

কোভিড (COVID-19) পরিস্থিতিতে সংক্রমণ এড়াতে সতর্ক কমিশন। তাই এবার গণনাকেন্দ্রে প্রবেশ নিয়ে একাধিক শর্ত আরোপ করল কমিশন। বুধবার নির্দেশিকা জারি করে কমিশন জানাল, গণনাকেন্দ্রে প্রবেশ করতে প্রার্থীদের কোভিড নেগেটিভ রিপোর্ট অথবা কোভিড টিকার দুটি ডোজ নেওয়ার শংসাপত্র দেখাতেই হবে। করোনা আক্রান্ত কি না তা জানতে আরটিপিসিআর পরীক্ষা করাতে হবে গণনার ৪৮ ঘণ্টা আগে।গণনাকেন্দ্রের বাইরে ভিড় জমাতে পারবেন না দলীয় সমর্থকরা। এখানেই শেষ নয়, প্রার্থীদের কোন এজেন্ট গণনাকেন্দ্রে থাকবেন, গণনার তিনদিন আগে তাঁদের নামের তালিকা জমা দিতে হবে কমিশনের কাছে। ইতিপূর্বে বিজয় মিছিলের উপরও নিষেধাজ্ঞা চাপিয়েছিল কমিশন। 

[আরও পড়ুন : রোগীর মৃত্যুর গুজবে রণক্ষেত্র হাসপাতাল! হেলমেট, ফ্যান দিয়ে মারধর নার্সকে]

উল্লেখ্য, কোভিড পরিস্থিতিতে দেশের চার রাজ্য বাংলা, অসম, কেরল, তামিলনাড়ু এবং কেন্দ্রশাসিত পুদুচেরিতে ভোট হয়েছে। পাল্লা দিয়ে বেড়েছে সংক্রমণও। দেশে আছড়ে পড়েছে করোনার দ্বিতীয় ঢেউ। এই পরিস্থিতির জন্য নির্বাচন কমিশনকে দায়ি করেছে মাদ্রাজ হাই কোর্ট। কমিশন ধাক্কা খেয়েছে কলকাতা হাই কোর্টেও।  এর পরই কোভিড পরিস্থিতি নিয়ে কড়া অবস্থান নেয় কমিশন। বাতিল করে বিজয় মিছিল। এবার গণনাকেন্দ্রে প্রার্থীদের প্রবেশের উপর শর্ত আরোপ করল নির্বাচন কমিশন। এই নির্দেশিকা যথেষ্ট তাৎপর্যপূর্ণ বলেই দাবি ওয়াকিবহাল মহলের। 

[আরও পড়ুন : ‘কাপ্পানের চিকিৎসার ব্যবস্থা করুন’, যোগী সরকারকে কড়া নির্দেশ সুপ্রিম কোর্টের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement