১২ অগ্রহায়ণ  ১৪২৮  সোমবার ২৯ নভেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

স্কুলের অনুষ্ঠানে বাবরি ধ্বংসের নাটক! RSS নেতা-সহ ৫ জনের বিরুদ্ধে মামলা

Published by: Soumya Mukherjee |    Posted: December 17, 2019 3:47 pm|    Updated: December 17, 2019 3:50 pm

Case registered against RSS leader for making Babri demolition scene

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নভেম্বরের ৯ তারিখ অযোধ্যার বিতর্কিত জমিতে রাম মন্দির তৈরি নির্দেশ দিয়েছিল সুপ্রিম কোর্ট (Supreme Court)। এরপরই দেশের সর্বোচ্চ আদালতের কাছে রায় পুনর্বিবেচনার আবেদন দায়ের করেন কয়েকজন মামলাকারী। কিন্তু, তা খারিজ হয়ে যায়। এর ফলে অনেকে দেশব্যাপী গন্ডগোলের আশঙ্কা করলেও সেরকম কিছু এখনও পর্যন্ত হয়নি। ঠিক এমন সময়, বাবরি মসজিদ ভেঙে রাম মন্দির তৈরির নাটক করে বিতর্ক তৈরি করল কর্ণাটকের একটি স্কুল। শুধু তাই নয়, এই ঘটনার সময় সেখানে পুদুচেরির গর্ভনর কিরণ বেদি ও কর্ণাটকের এক মন্ত্রী সদানন্দ গৌড়া হাজির থাকায় সমালোচনা আরও বেড়েছে। এই ঘটনার ভিডিও প্রকাশ্যে আসতেই তোলপাড় শুরু হয়েছে দেশজুড়ে। ওই স্কুলের মালিক ও আরএসএস নেতা প্রভাকর ভাট-সহ ৫ জনের নামে ধর্মীয় অনুভূতিতে আঘাত করার অভিযোগে মামলা দায়ের করেছে পুলিশ।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, গত রবিবার কর্ণাটকের দক্ষিণ কন্নড় জেলার বান্টায়াল এলাকার শ্রী রাম বিদ্যা কেন্দ্রে ওই সাংস্কৃতিক অনুষ্ঠানটি হয়। সেসময়ে তোলা ভিডিওতে দেখা যাচ্ছে, একটি ব্যানারে বাবরি মসজিদের ছবি আঁকা রয়েছে। আর সেটি ঘিরে সাদা পোশাক ও হাতে গেরুয়া পতাকা নিয়ে চেঁচামেচি করছে বেশ কিছু পড়ুয়া।

[আরও পড়ুন: দেশের পরবর্তী সেনাপ্রধান হচ্ছেন মনোজ মুকুন্দ নারাভানে]

 

এরপরই ওই অনুষ্ঠানে ঘোষণার দায়িত্বে থাকা ব্যক্তি ভারতমাতা, রামচন্দ্র ও বজরঙ্গবলীর নাম স্লোগান দিতে থাকেন। আর জয় হো, জয় হো বলে বাবরি মসজিদ আঁকা ব্যানারের উপর ঝাঁপিয়ে পড়ে পড়ুয়ারা। তারপর সেটাকে ভেঙে নষ্ট করে ফেলে। আর কিছুক্ষণ পরে ওই জায়গায় রাম মন্দির আঁকা অন্য একটি ব্যানার তুলে ধরে উল্লাস করতে থাকে।

[আরও পড়ুন: বিতর্ক ধামাচাপা দেওয়ার চেষ্টা! ‘ছুটি’তে গেলেন মেঘালয়ের রাজ্যপাল তথাগত রায়]

 

এই ভিডিওটি সোশ্যাল মিডিয়াতে পোস্ট করে সমালোচনায় সরব হন নেটিজেনরা। এরপরই ওই স্কুলের সভাপতি প্রভাকর ভাট ও পরিচালন সমিতির চার সদস্যের নাম বান্টায়াল থানায় এফআইআর দায়ের করেন স্থানীয় বাসিন্দা আবুবক্কর সিদ্দিকি। তার ভিত্তিতেই অন্যদের ধর্মীয় অনুভূতিতে আঘাত করার অভিযোগে মামলা দায়ের হয়েছে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে