৭ মাঘ  ১৪২৬  মঙ্গলবার ২১ জানুয়ারি ২০২০ 

Menu Logo মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

মণিশংকর চৌধুরি: রাজ্যে সিবিআই স্তরে ব্যাপক রদবদল। একসঙ্গে বদলি করা হল সারদা-নারদ এবং রোজভ্যালি মামলার অন্তত পাঁচজন তদন্তকারী আধিকারিককে। সিবিআই সূত্রের খবর, এই ৫ জন তদন্তকারী আধিকারিককে অন্য রাজ্যে বা অন্য বিভাগে বদলি করে দেওয়া হয়েছে।


সিবিআই (Central Bureau of Investigation) সূত্রের খবর, রোজভ্যালি মামলার তদন্তকারী আধিকারিক শাজম শেরপাকে ভুবনেশ্বরে বদলি করে দেওয়া হয়েছে। এসপি পদমর্যাদার ওই আধিকারিকই এতদিন সারদা মামলার তদন্তে মুখ্য ভূমিকা নিয়েছিলেন। একই সঙ্গে ভুবনশ্বরে বদলি করা হয়েছে রোজভ্যালি মামলার আরেক তদন্তকারী আধিকারিক ব্রতীন ঘোষালকেও। সিবিআইয়ের ডিএসপি পদমর্যাদার এই আধিকারিকও রোজভ্যালির পাশাপাশি সারদা মামলার তদন্তে সহযোগিতা করছিলেন। তাঁকে পাঠানো হয়েছে দিল্লিতে।

কলকাতার প্রাক্তন পুলিশ কমিশনার রাজীব কুমারকে যখন শিলং নিয়ে গিয়ে জিজ্ঞাসাবাদ করা হল, তখন এই আধিকারিকদেরও শিলং তলব করা হয় জিজ্ঞাসাবাদের উদ্দেশে। সারদা মামলার অন্যতম তদন্তকারী আধিকারিক তথাগত বর্ধনকেও বদলি করে দেওয়া হয়েছে। বদলি করা হয়েছে কলকাতার ভারপ্রাপ্ত জয়েন্ট ডিরেক্টর পঙ্কজ শ্রীবাস্তবকেও। তাঁকে পাঠানো হয়েছে দিল্লির সদর দপ্তরে। একই সঙ্গে নারদ মামলার এক আধিকারিককেও বদলি করা হয়েছে।

[আরও পড়ুন: সুপ্রিম কোর্টের নির্দেশের জের! ৬ মাস পর কাশ্মীরে আংশিকভাবে ফিরছে ইন্টারনেট]

সিবিআই সূত্রের খবর, তিনটি মামলাতেই তদন্ত গুরুত্বপূর্ণ জায়গায় দাঁড়িয়ে আছে। এই পরিস্থিতিতে এই বদলিতে প্রভাব পড়তে পারে। সিবিআই আধিকারিকরা অবশ্য বলছেন, এটা রুটিন বদলি। এবং খুব শীঘ্রই ওই শূন্যস্থানে নতুন করে লোক নিয়োগ করা হবে। তদন্তে গতি আনতেই এই সিদ্ধান্ত বলে জানানো হয়েছে।

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং