Advertisement
Advertisement
Drone

Jammu: সেনা সর্বাধিনায়ক বিপিন রাওয়াতের সফরের মাঝেই জম্মুতে ফের ড্রোন আতঙ্ক

সীমান্তে ফৌজের প্রস্তুতি খতিয়ে দেখতে জম্মুতে রয়েছেন জেনারেল রাওয়াত।

CDS Bipin Rawar In Jammu, drone spotted near air force station | Sangbad Pratidin
Published by: Monishankar Choudhury
  • Posted:July 15, 2021 10:55 am
  • Updated:July 15, 2021 12:17 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সেনা সর্বাধিনায়ক বিপিন রাওয়াতের (Bipin Rawat) সফরের মধ্যেই ফের ড্রোন আতঙ্ক। নিয়ন্ত্রণরেখা বরাবর ফৌজের প্রস্তুতি খতিয়ে দেখতে বুধবার সন্ধ্যায় জম্মু (Jammu) পৌঁছন চিফ অফ ডিফেন্স স্টাফ রাওয়াত। তারপরই রাতে সেখানে বায়ুসেনার ঘাঁটির কাছে ড্রোনের দেখা পাওয়া যায়।

[আরও পড়ুন: চিন নিয়ে বলতে দিচ্ছে না সরকার! সংসদীয় কমিটির বৈঠক থেকে বেরিয়ে গেলেন Rahul]

বিগত ১৫ দিনে কেন্দ্রশাসিত অঞ্চলটির আকাশে এই নিয়ে ছ’টি ড্রোন দেখা গেল। ফলে রীতিমতো সতর্ক থাকছে ভারতের সীমান্তরক্ষী বাহিনী। সেনা সূত্রে খবর, জম্মু ও কাশ্মীরে সীমান্তের ওপার থেকে ড্রোন হানার নেপথ্যে বড়সড় ষড়যন্ত্র রয়েছে। এহেন পরিস্থিতিতে পাকিস্তান সীমান্তে ফৌজের প্রস্তুতি খতিয়ে দেখতে জম্মুতে রয়েছেন জেনারেল রাওয়াত। সেখানে সেনার একাধিক ঘাঁটি পরিদর্শন করবেন তিনি। সরেজমিনে পরিস্থিতি খতিয়ে দেখে সেনার স্থানীয় কমান্ডারদের সঙ্গে আলোচনা করবেন রাওয়াত বলেও সেনা সূত্রে খবর। বলে রাখা ভাল, গতকাল অর্থাৎ বুধবার নিরাপত্তারক্ষীদের সঙ্গে সংঘর্ষে জম্মু ও কাশ্মীরে নিকেশ হয়েছে পাক মদতপুষ্ট জঙ্গি সংগঠন লস্কর-ই-তইবার (Lashkar-e-Taiba) শীর্ষ কমান্ডার-সহ তিন জঙ্গি।

উল্লেখ্য, গত জুন মাসে জম্মু এয়ারফোর্স স্টেশনে বোমা ফেলে পালায় দু’টি পাকিস্তানি ড্রোন। সীমান্তের ওপার থেকে এসে হামলা চলিয়েছিল যানগুলি বলে খবর। কাশ্মীরে ৩৭০ ধারা রদ হওয়ার পর থেকেই সেখানে সন্ত্রাস ছড়ানোর মরিয়া চেষ্টা করছে পাকিস্তান। ভারতীয় সেনার ভয়ে সরাসরি সংঘাতে না গিয়ে জঙ্গিদের মদতে ছায়াযুদ্ধ চালাচ্ছে পড়শি দেশ পাকিস্তান (Pakistan)। এহেন পরিস্থিতিতে ভারতও সন্ত্রাস দমনে সেনা অভিযান বাড়িয়ে দিয়েছে। গত জুন মাসেই কাশ্মীরে লস্করের আরও এক কমান্ডার নাদিম আবরার-সহ দুই জঙ্গিকে নিকেশ করে সেনাবাহিনী। একইসঙ্গে প্রতিরক্ষা পরিকাঠামো আরও মজবুত করে এবার ১০টি ‘অ্যান্টি-ড্রোন সিস্টেম’ বা ড্রোন বিধ্বংসী হাতিয়ার কিনতে চলেছে ভারতীয় বায়ুসেনা।

[আরও পড়ুন: বিরোধীদের প্রশ্নবাণ সামলানোর উপায় কী? নতুন মন্ত্রীদের গুরুমন্ত্র দিলেন PM Modi]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ