২ ভাদ্র  ১৪২৬  মঙ্গলবার ২০ আগস্ট ২০১৯ 

BREAKING NEWS

Menu Logo মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

২ ভাদ্র  ১৪২৬  মঙ্গলবার ২০ আগস্ট ২০১৯ 

BREAKING NEWS

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: যান্ত্রিক ত্রুটি বা যাত্রী বিক্ষোভের জেরে ট্রেনের দেরি হওয়ার ঘটনা নতুন নয়। কিন্তু মোটরম্যানের প্রস্রাব জন্য ট্রেনের দেরি! ভূ-ভারতে এমনটা কেউ কোনওদিন শুনেছে কিনা সন্দেহ। বুধবার এমন ঘটনারই সাক্ষী থাকল মুম্বইয়ের একটি ট্রেনের যাত্রীরা। লাইনে দাঁড়িয়ে প্রস্রাব করার জন্য ট্রেন থামিয়ে লাইনেই দাঁড়িয়ে পড়লেন রেলকর্মী। কীর্তিমানের সেই ভিডিও এখন সোশ্যাল মিডিয়ায় ভাইরাল।

[ আরও পড়ুন: অযোধ্যা মামলায় বাড়ল মধ্যস্থতার সময়, পরবর্তী শুনানি ২ আগস্ট ]

দেশের অন্যতম ব্যস্ত রেলপথ মুম্বইয়ে। এর সাহায্যেই হাজার হাজার মানুষ নিত্যদিন কর্মক্ষেত্রে যাতায়াত করেন। এমন ব্যস্ততম যাত্রাপথে এহেন ঘটনা মানতে পারছে না অনেকেই। রেল যে বিষয়টিকে লঘু করবে, তারও কোনও উপায় নেই। কারণ ভিডিওয় স্পষ্ট দেখা গিয়েছে, মোটরম্যান ট্রেন থামিয়ে লাফ দিয়ে ট্রেন থেকে নামলেন। তারপর ট্রেনের সামনে লাইনের মধ্যেই শুরু করে দিলেন প্রস্রাব। কাজ শেষ করে আবার লাফিয়ে ট্রেনে উঠলেন। ছেড়ে দিল ট্রেন। ভিডিওয় জুম করে মোটরম্যানের কুকীর্তি দেখানো হয়েছে। ফলে সন্দেহের কোনও অবকাশই নেই।

গোটা ঘটনায় বেশ অস্বস্তিতে পড়েছে রেল কর্তৃপক্ষ। রেলকর্তারা জানিয়েছেন, সাধারণত দূরের যাত্রার সময় মোটরম্যানদের সমস্ত কাজ সেরে নেওয়ার জন্য খানিকটা সময় দেওয়া হয়। সেক্ষেত্রে এমন ঘটনা ঘটা উচিত নয়। কিন্তু ঘটেছে। তারা এও জানিয়েছে ঘটনাটি কোনওভাবেই সমর্থন করেননি রেলকর্তারা। অম্বরনাথ ও উল্লাসনগর স্টেশনের মাঝখানে ঘটনাটি ঘটেছে। এক্ষেত্রে প্রশ্ন উঠছে শৌচকর্ম কি পরের স্টেশনে গিয়ে করা যেত না? এতই তাড়া ছিল? এর জন্য যে যাত্রীদের ভোগান্তি হল, তার কী হবে? তবে অনেকে আবার মোটরম্যানের পাশেও দাঁড়িয়েছেন। তাঁদের বক্তব্য, এমন পরিস্থিতিতে তিনি কীই বা করতে পারতেন?

[ আরও পড়ুন: জল্পনার অবসান, ২২ জুলাই ফের অভিযানে নামতে চলেছে চন্দ্রযান-২ ]

মধ্য রেলের জনসংযোগ আধিকারিক জানিয়েছেন, ভিডিওটি তাঁদের কাছে এসে পৌঁছেছে। বিয়ষটি খতিয়ে দেখছেন তাঁরা। এও দেখা হচ্ছে ভিডিওটি আদৌ বুধবারের নাকি তার আগের। কারণ, এই প্রথমবার কোনও মোটরম্যান এমন ঘটনা ঘটালেন, তা নয়। এর আগে নালাসোপারা ও ভাসি স্টেশনের মাঝখানেও এমন একটি ঘটনা ঘটেছিল। সেখানেও এটি দূরপাল্লার ট্রেনের লোকো পাইলট ট্রেন থামিয়ে এমন ঘটনা ঘটিয়েছিলেন। তারপরও এমন ঘটনা ফের কেন ঘটল তা নিয়ে প্রশ্ন মধ্য রেলওয়ের অন্দরেই।  

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং