BREAKING NEWS

১৯ শ্রাবণ  ১৪২৮  বৃহস্পতিবার ৫ আগস্ট ২০২১ 

READ IN APP

Advertisement

সাংবাদিক Danish Siddiqui’র মৃত্যু নিয়ে চুপ কেন? কেন্দ্রকে তুলোধোনা চিদম্বরমের

Published by: Subhajit Mandal |    Posted: July 18, 2021 3:12 pm|    Updated: July 18, 2021 3:27 pm

Centre will not comment on Danish Siddiqui’s death, attacks Chidambaram | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: তালিবান জঙ্গিগোষ্ঠীর সঙ্গে আফগান সেনার সংঘর্ষের মধ্যে পড়ে প্রাণ হারিয়েছেন পুলিৎজারজয়ী (Pulitzer Prize) ভারতীয় চিত্র সাংবাদিক দানিশ সিদ্দিকি (Danish Siddiqui)। বিশ্ব বন্দিত এই চিত্র সাংবাদিকের মৃত্যুতে শোকাহত সংবাদ জগৎ। গোটা বিশ্বের বিভিন্ন প্রান্তের নেতারা তাঁর মৃত্যুতে শোকপ্রকাশ করেছেন। এমনকী তালিবানের তরফেও এক বিবৃতি দিয়ে শোকপ্রকাশ করা হয়েছে। শোকপ্রকাশ করেছেন আফগানিস্তানের প্রেসিডেন্টও। অথচ, ভারতের প্রধানমন্ত্রী বা বিদেশমন্ত্রী কেউই দানিশের মৃত্যু নিয়ে মুখ খোলেননি। যা নিয়ে এবার তীব্র কটাক্ষ করল কংগ্রেস। তাদের দাবি, এই বিষয়গুলি নিয়ে বিজেপি বা আরএসএস কথা বলবে না। কারণ, এতে তাদের ভাবমূর্তি নষ্ট হবে।

[আরও পড়ুন: সরছেনই Yediyurappa? ২৬ জুলাই ইস্তফা দিতে পারেন কর্ণাটকের মুখ্যমন্ত্রী]

রবিবার সকালে প্রাক্তন অর্থমন্ত্রী পি চিদম্বরম (P Chidambaram) টুইট করে বলেন,”দানিশ সিদ্ধিকির দুঃখজনক মৃত্যু আর ক্রমবর্ধমান মূল্যবৃদ্ধি। এই দুটি বিষয় নিয়ে কেন্দ্র কখনও কথা বলবে না। কারণ, এই দুটি বিষয়ই তাঁদের তৈরি ভুয়ো জনশ্রুতির বিরোধী। কেন্দ্র যে দাবি করে, আমরা নিরাপত্তা দিচ্ছি, উন্নয়ন করছি এবং জনস্বার্থে কাজ করছি। এই দুটি বিষয়ই এই ভুয়ো প্রচারের বিরুদ্ধে।” বস্তুত দানিশের মৃত্যু নিয়ে বিদেশমন্ত্রক এবং প্রধানমন্ত্রীর নীরবতা অনেককেই অবাক করেছে। তবে, এই মুহূর্তে আফগানিস্তানের পরিস্থিতি ভাল করে বুঝে না নিয়ে এ নিয়ে মন্তব্য করতে চাইছে না ভারত।

[আরও পড়ুন: চাপের মুখে সুর নরম সোনিয়ার, Congress-এর নতুন সংসদীয় কমিটিতে ‘বিদ্রোহী’রাও]

প্রসঙ্গত, সংবাদসংস্থা রয়টার্সের হয়ে পেশার খাতিরে যুদ্ধবিধ্বস্ত আফগানিস্থানের স্পিন বলদাক এলাকায় কাজ করছিলেন দানিশ। মাঝমধ্যেই আফগান সেনা-তালিবানদের সংঘর্ষের ছবি, যুদ্ধবিধ্বস্ত আফগানিস্থানের ছবি তুলেও পাঠাচ্ছিলেন। কিন্তু সেই কাজের ফাঁকেই সংঘর্ষের মধ্যে প্রাণ হারাতে হয়েছে তাঁকে। প্রসঙ্গত, ২০১৯ সালেই বিখ্যাত পুলিৎজার পুরস্কার জিতেছিলেন দানিশ। মায়ানমারে রোহিঙ্গাদের নিপীড়নের ছবি তুলে এই পুরস্কার পেয়েছিল রয়টার্সের চিত্র সাংবাদিকের একটি দল। সেই দলেই ছিলেন দানিশ।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement