BREAKING NEWS

২৮ আষাঢ়  ১৪২৭  মঙ্গলবার ১৪ জুলাই ২০২০ 

Advertisement

চুলোয় সামাজিক দূরত্ব, চন্দ্রবাবু নাইডু অন্ধ্রপ্রদেশে ফিরতেই ঠাসাঠাসি ভিড় সমর্থকদের

Published by: Sucheta Chakrabarty |    Posted: May 26, 2020 6:08 pm|    Updated: May 27, 2020 1:56 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: তেলেগু দেশম পার্টির (TDP) প্রধান চন্দ্রবাবু নাইডুকে কোয়ারেন্টাইনে পাঠানোর দাবি! এই দাবি ঘিরেই হঠাৎ শোরগেল অন্ধ্রপ্রদেশের অন্দরে। প্রাক্তন মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে লকডাউনের নিয়মলঙ্ঘনের অভিযোগ তোলে ওয়াইএসআর (YSR) কংগ্রেস নেতৃত্ব।

না, বর্তমানের সঙ্গে প্রাক্তনের লড়াই নয়। চন্দ্রবাবু নাইডুর বিরুদ্ধে সামাজিক দূরত্ব না মানার অভিযোগ ওঠে ওয়াইএসআর কংগ্রেসের তরফ থেকে। দলের কাজ গিয়ে লকডাউনের জেরে তেলেঙ্গানার হায়দরাবাদে আটকে পড়েন টিডিপি নেতা চন্দ্রবাবু নাইডু। অভ্যন্তরীন বিমান পরিষেবা চালু হওয়ায় অন্ধ্রপ্রদেশের অমরাবতীতে ফেরেন প্রাক্তন মুখ্যমন্ত্রী। দেখলে মনে হবে সিনেমার প্রেক্ষাপট। একের পর এক কনভয় চলেছে। সামাজিক দূরত্বকে শিকেয় তুলে নেতার অপেক্ষায় কয়েকশো সমর্থক অপেক্ষা করছেন রাস্তায়। নেতাকে দেখে এগিয়ে গেলেনও অনেকে। জনমানুষের ভালবাসা সেকি আর হেলায় ফেলে দেওয়ার! জননেতা চন্দ্রবাবু নাইডুও সমর্থকদের ভিড়ে দাঁড়িয়ে সেই ভালবাসা গ্রহণ করলেন। চন্দ্রবাবুকে অভ্যর্থনা জানাতে গিয়ে মাস্ক ছাড়াই অনেক সমর্থকরা গা ভাসালেন জমায়েতে। এই ঘটনা চোখ এড়াল না অন্ধ্রের মুখ্যমন্ত্রী জগনমোহন রেড্ডির দল ওয়াইএসআর কংগ্রেসের।

[আরও পড়ুন:ল্যাবে রয়েছে তিনটি সক্রিয় করোনা ভাইরাস, চাঞ্চল্যকর স্বীকারোক্তি চিনের]

প্রাক্তন মুখ্যমন্ত্রীর তীব্র সমালোচনা করে ওয়াইএসআর কংগ্রেসের প্রথম সারির নেতা গাডিকোটা শ্রীকান্ত বলেন, “দেশে লকডাউনের মেয়াদ ৩১ মে পর্যন্ত। সামাজিক দূরত্বের শর্ত সারা দেশে বাধ্যতামূলক। সেখানে একজন প্রবীন রাজনীতিবিদ হয়ে কি করে তিনি এই কাজ করলেন? করোনা আবহে তাঁর আচরণ দায়িত্বজ্ঞানহীনতার পরিচয় দেয়। তার ক্ষমা চাওয়া উচিত।” চন্দ্রবাবুর বিরুদ্ধে ক্ষোভ উগড়ে দিতে ছাড়েননি ওয়াইএসআর কংগ্রেসের প্রধান জগনমোহন রেড্ডিও। তিনি বলেন, “রেড জোনে রয়েছে হায়দরাবাদ। চন্দ্রবাবু সেখান থেকে ফিরেছেন। তাই তাঁকেও কোয়ারেন্টাইনে যেতে হবে।”কেন্দ্রের নিয়মানুসারে, ভিন রাজ্য থেকে ফিরলে থাকতে হবে ১৪ দিনের কোয়ারেন্টাইনে। তার ওপর অমরাবতীতে ফিরেই সমর্থকদের জমায়েতে ছিলেন প্রাক্তন মুখ্যমন্ত্রী। তাই তাঁকে কোয়ারেন্টাইনে পাঠানো উচিত বলে জোরালো দাবি জানায় ওয়াইএসআর কংগ্রেস।

[আরও পড়ুন:করোনার গ্রাস, প্রয়াত বাংলাদেশের বিশিষ্ট শিক্ষাবিদ নিলুফার মঞ্জুর]

প্রসঙ্গত, টিডিপি নেতা চন্দ্রবাবুর বিরুদ্ধে লকডাউনের আবহে হায়দরাবাদে বসে জুম কলের মাধ্যমে রাজনৈতিক উস্কানি দেওয়ারও অভিযোগ করেন রেড্ডি। চলতি মাসেই বিশাখাপত্তনমে এলজি পলিমার কারখানায় গ্যাস দুর্ঘটনা নিয়ে জুম কলে জগনমোহনের সরকারের তীব্র সমালোচনা করেছিলেন চন্দ্রবাবু।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement