BREAKING NEWS

২০ অগ্রহায়ণ  ১৪২৮  মঙ্গলবার ৭ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

পট্টনায়েক, কেজরিওয়ালদের পিছনে ফেলে দেশের সেরা মুখ্যমন্ত্রী ভূপেশ বাঘেল, বলছে সমীক্ষা

Published by: Subhajit Mandal |    Posted: October 19, 2021 7:40 pm|    Updated: October 19, 2021 8:13 pm

Chhattisgarh Chief Minister Bhupesh Baghel 'best performing CM' in the country, Says Survey | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কার্যপদ্ধতি এবং বিভিন্ন সামাজিক প্রকল্পের বাস্তবায়নে দেশের সেরা মুখ্যমন্ত্রী ছত্তিশগড়ের ভূপেশ বাঘেল। সম্প্রতি IANS এবং C-VOTER এই দুই সংস্থা যৌথভাবে একটি সমীক্ষা করেছিল। যার ফলাফল রীতিমতো চমকপ্রদ। দেশে মুখ্যমন্ত্রীদের নিজের রাজ্যে জনপ্রিয়তার নিরিখে নবীন পট্টনায়েক (Bhupesh Baghel) এবং অরবিন্দ কেজরিওয়ালদেরও ছাপিয়ে গিয়েছেন বাঘেল। চমকপ্রদভাবে এই তালিকায় দু’নম্বরে উঠে এসেছেন উত্তরাখণ্ডের সদ্য নিযুক্ত মুখ্যমন্ত্রী পুষ্কর সিং ধামি (Pushkar Singh Dhami)।

Chhattisgarh Chief Minister Bhupesh Baghel 'best performing CM' in the country, Says Survey
পুষ্কর সিং ধামি

IANS-CVoter-এর সমীক্ষা অনুযায়ী ছত্তিশগড়ের মাত্র ৬ শতাংশ মানুষ মুখ্যমন্ত্রী পদে বদল চান। বাকিরা বাঘেলকেই মুখ্যমন্ত্রী পদে বহাল দেখতে চান। এর মধ্যে ৩৬.৬ শতাংশ মানুষ সরকারের কাজে সন্তুষ্ট নন, কিন্তু সরকারে বদল চান না। সমীক্ষা বলছে, ছত্তিশগড়ের ৪৪.৭ শতাংশ মানুষ কেন্দ্রের কাজে অসন্তুষ্ট। এই সমীক্ষা ভূপেশ বাঘেলকে স্বস্তি দেবে। কারণ, বেশ কিছুদিন ধরে ছত্তিশগড়ে গদি বদল হওয়ার যে জল্পনা শোনা যাচ্ছিল এই সমীক্ষার পর তা কার্যত উবে যাবে বলেই মনে করা হচ্ছে।

Assembly Elections 2022: Opinion poll predicts BJP win in UP, Uttarakhand, Manipur
যোগী আদিত্যনাথ

[আরও পড়ুন: মদ্যপ অবস্থায় গাড়ি চালিয়ে হাজতে ভাইপো, থানায় গিয়ে ধরনা বিধায়ক পিসির]

বাঘেলের পর জনপ্রিয়তায় দু’ নম্বরে উত্তরাখণ্ডের বিজেপির মুখ্যমন্ত্রী পুষ্কর সিং ধামি। তাঁর সরকারে বদল চাইছেন মাত্র ১০.১ শতাংশ মানুষ। মাস ছ’য়েক বাদেই উত্তরাখণ্ডে ভোট। তাঁর আগে এই সমীক্ষা স্বস্তি দেবে বিজেপিকেও (BJP)। উত্তরাখণ্ড থেকে স্বস্তির খবর এলেও উত্তরপ্রদেশের সমীক্ষার ফল খানিকটা চিন্তায় রাখবে গেরুয়া শিবিরকে। উত্তরপ্রদেশে যোগী (Yogi Adithyanath) সরকারের উপর অসন্তুষ্ট প্রায় ২৮.১ শতাংশ রাজ্যবাসী। এরা সকলেই সরকারে বদল চাইছেন। যদিও, বিজেপিকে স্বস্তি দিয়ে ৪০ শতাংশের বেশি মানুষ এখনও উত্তরপ্রদেশে যোগীকেই চাইছেন।

kcr-EXTENED-LOCKDOWN
কেসিআর

[আরও পড়ুন: মোদির সঙ্গে জেমস বন্ডের তুলনা করল তৃণমূল, কেন জানেন?]

এদিকে, জনপ্রিয়তার বিচারে মুখ্যমন্ত্রীদের মধ্যে তৃতীয় স্থানে নবীন পট্টনায়েক। রাজ্যের ১৪.১ শতাংশ মানুষ। জনপ্রিয়তার নিরিখে সবচেয়ে পিছিয়ে তেলেঙ্গানার মুখ্যমন্ত্রী কে চন্দ্রশেখর রাও (KCR)। তাঁর উপর ক্ষুব্ধ প্রায় ২৯.২ শতাংশ রাজ্যবাসী। তুলনায় বাংলা এবং তামিলনাড়ুতে রাজ্য সরকারের প্রতি মানুষের ক্ষোভ অনেক কম বলেই উল্লেখ করা হয়েছে এই সমীক্ষায়।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে