০৯ জ্যৈষ্ঠ  ১৪২৯  বুধবার ২৫ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

‘সরকার পদে পদে ভুল করছে’, বেহাল অর্থনীতি নিয়ে কেন্দ্রকে তোপ চিদম্বরমের

Published by: Subhamay Mandal |    Posted: December 5, 2019 4:16 pm|    Updated: December 5, 2019 4:16 pm

Chidambaram lashes out at govt on economy affairs

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ১০৬ দিন তিহার জেলে কাটিয়ে সদ্য জামিনে মুক্ত হয়েছেন। বৃহস্পতিবার বহুদিন পর সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে কেন্দ্রের বিরুদ্ধে একরাশ ক্ষোভ উগরে দিলেন প্রাক্তন কেন্দ্রীয় অর্থমন্ত্রী পি চিদম্বরম। বেহাল অর্থনীতি নিয়ে কেন্দ্রকে দিশাহীন বলে তোপ দাগলেন তিনি। একাধিকবার সরকারকে কটাক্ষ করতে গিয়ে ‘ভুল’ শব্দটি প্রয়োগ করেন চিদম্বরম। বলেন, সরকার প্রতি পদে পদে ভুল করছে। কারণ সরকার দিশাহীন হয়ে পড়েছে।

প্রায় সাড়ে তিন মাস পর সাংবাদিক সম্মেলন করতে এসে অর্থনীতি নিয়ে কেন্দ্রকে একের পর এক খোঁচা দিতে থাকেন চিদম্বরম। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে কটাক্ষ করে বলেন, ‘অর্থনীতি নিয়ে তিনি আশ্চর্যজনকভাবে চুপ। আর নিজের মন্ত্রিসভার সদস্যদের মিথ্যা-বিভ্রান্তি ছড়ানোর জন্য এগিয়ে দিচ্ছেন। সবদিক দিয়ে সরকার অর্থনীতি নিয়ে দিশাহীন।’ বেহাল অর্থনীতির জন্য নোটবন্দি, জিএসটি, পিএমও থেকে কেন্দ্র সরকারকে নিয়ন্ত্রণ করার মতো বিষয়গুলিকে দায়ী করেছেন চিদম্বরম। এই সিদ্ধান্তগুলিকে ভারতীয় অর্থনীতির জন্য বিপর্যয় বলে আখ্যা দিয়েছেন প্রাক্তন অর্থমন্ত্রী।

[আরও পড়ুন: ‘আমি খুব একটা পিঁয়াজ-রসুন খাই না’, নির্মলার মন্তব্যে সংসদে হাসির রোল]

আর্থিক মন্দা থেকে দেশকে বের করে আনার উপায় থাকলেও কেন্দ্রের সদিচ্ছার অভাবকে কাঠগড়ায় তুলেছেন তিনি। তিনি বলেছেন, ‘৮, ৭, ৬.৬, ৫.৮, ৫ আর ৪.৫, অর্থনীতির বেহাল দশা দেশের জিডিপি বৃদ্ধির হার দেখলেই পরিষ্কার হয়ে যাচ্ছে। শেষ ছয় ত্রৈমাসিক রিপোর্টে যা দেখা যাচ্ছে তাতে বছরের শেষে বৃদ্ধির হার ৫ শতাংশ ছুঁলে আমরা ভাগ্যবান হব।’

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে