BREAKING NEWS

৫ মাঘ  ১৪২৮  বুধবার ১৯ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

‘আমি খুব একটা পিঁয়াজ-রসুন খাই না’, নির্মলার মন্তব্যে সংসদে হাসির রোল

Published by: Subhamay Mandal |    Posted: December 5, 2019 11:49 am|    Updated: December 5, 2019 11:49 am

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সেঞ্চুরি হাঁকিয়েছে আগেই। এবার ১৫০ টাকার গণ্ডিও ছোঁয়ার পথে পিঁয়াজ। হু হু করে বাড়ছে পিঁয়াজের দাম। ঝাঁজহীন মধ্যবিত্তের হেঁশেল। ফসলের দামবৃদ্ধি নিয়ে কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে সরব প্রত্যেকে। যার আঁচ এসে পৌঁছেছে সংসদেও। কিন্তু কেন্দ্রীয় অর্থমন্ত্রী পিঁয়াজের দাম নিয়ে বিন্দুমাত্র চিন্তিত নন। কারণ, সংসদে দাঁড়িয়ে তাঁর স্বীকারোক্তি, তিনি খুব একটা পিঁয়াজ খান না। নির্মলা সীতারমণের এহেন মন্তব্যে লোকসভায় বিরোধী সাংসদরা হই-হট্টগোল শুরু করে দেন।

অগ্নিমূল্য পিঁয়াজের জেরে নাভিশ্বাস সাধারণ মানুষের। সবজির মূল্যবৃদ্ধি নিয়ে সংসদে সরব বিরোধীরা। সরকারপক্ষের জবাব চেয়ে শোরগোল হয় বুধবার। তখন বিরোধীদের পালটা বক্তব্য রাখতে উঠে বিচিত্র মন্তব্য করেন নির্মলা। লোকসভায় তিনি বলেন, ‘আমি খুব একটা পিঁয়াজ আর রসুন খাই না। আমি এমন একটা পরিবার থেকে এসেছি যেখানে এগুলোর ব্যবহার কম ছিল।’ অর্থমন্ত্রীর মন্তব্যের পর হাসির রোল ওঠে বিরোধী শিবিরে। এক সাংসদের পালটা উক্তি, ‘বেশি পিঁয়াজ খেলে মানুষ খিটখিটে হয়ে যায়।’

[আরও পড়ুন: রাজ্য সরকারের সুফল বাংলা স্টল থেকে ২০ কেজি পিঁয়াজ লুট, খালি হাতে বাড়ির পথে ক্রেতারা]

নির্মলার মন্তব্য প্রসঙ্গে বিরোধী দলনেতা অধীর চৌধুরি বলেছেন, ‘পিঁয়াজের দাম নিয়ে বেশ কয়েকদিন ধরে কেন্দ্র লুকোচুরি খেলছে। কাশ্মীর ইস্যু, বেহাল অর্থনীতি, কৃষকদের দুরাবস্থা নিয়ে যখনই সরকারকে প্রশ্ন করা হয় তখনই এড়িয়ে যাওয়ার জন্য কেন্দ্রীয় মন্ত্রীরা উলটো-পালটা মন্তব্য করেন।’ কেন্দ্রীয় অর্থমন্ত্রী এদিন জানিয়েছেন, সবজির মূল্য নিয়ন্ত্রণে বেশ কিছু কড়া পদক্ষেপ করছে সরকার। কিন্তু তা কবে ফলপ্রসু তা নিয়ে উদ্বেগে বিরোধীরা।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে