০৯  আষাঢ়  ১৪২৯  রবিবার ২৬ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

‘তাজমহল নয়, দলের লোকেদের মন সাফ করুন আদিত্যনাথ’

Published by: Sangbad Pratidin Digital |    Posted: October 26, 2017 9:18 am|    Updated: October 26, 2017 9:28 am

Clean supporters' mind not Taj Mahal, Asaduddin Owaisi lashes Yogi Adityanath

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এই প্রথমবার উত্তরপ্রদেশের বিজেপির কোনও মুখ্যমন্ত্রী তাজমহল পরিদর্শনে গিয়েছেন। যোগী আদিত্যনাথের তাজমহল দর্শন তাই গোড়া থেকেই খবরের শিরোনামে। তবে এ ঘটনার একটা বিস্তৃত অতীতও আছে। আর তা নিয়েই আদিত্যনাথকে কটাক্ষ করতে ছাড়লেন না মুসলিম নেতা আসাদউদ্দিন ওয়েসি। জানালেন, তাজমহল নয়, যোগী বরং নিজের দল ও মন্ত্রিসভার সদস্যদের মনের ময়লা সাফ করুন।

[ আগ্রায় স্থানীয় যুবকের হাতে আক্রান্ত বিদেশি পর্যটক, রিপোর্ট তলব সুষমার ]

গোড়া থেকেই আদিত্যনাথের গুড বুকে ছিল না তাজমহল। তিনি জানিয়েছিলেন, তাজমহল ভারতকে চেনায় না। তাই বিদেশি পর্যটকদের তাজমহলের রেপ্লিকা উপহারের বদলে গীতা দেওয়া হোক। এরপরই উত্তরপ্রদেশের পর্যটন বিভাগের বুকলেট থেকে বাদ যায় তাজমহল। ঘনায় বিতর্ক। ঘৃতাহুতি করেন বিজেপি নেতা সংগীত সোম। তিনি বলে ফেলেন, তাজমহল বিশ্বাসঘাতকদের তৈরি। দেশের ইতিহাসে একটা কলঙ্ক। এহেন মন্তব্যের পরও দেশজুড়ে প্রতিবাদ ও ব্যঙ্গে ঝড় ওঠে। সে সময় নাম না করেই বার্তা দেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। জানান, দেশের ঐতিহ্যকে অস্বীকার করে কখনও এগিয়ে যাওয়া সম্ভব নয়। ড্যামেজ কন্ট্রোলে নামেন খোদ আদিত্যনাথ। জানান, তাজমহল ভারতীয়দেরই ঘাম-রক্তে তৈরি। কে কোন উদ্দেশ্যে তা নির্মাণ করেছিলেন তা বিচার্য নয়। এরপরই তাজমহল পরিদর্শনে যাওয়ার কথা ঘোষণা করেন তিনি।

নির্ধারিত সূচি অনুযায়ীই বৃহস্পতিবার সপার্ষদ তাজমহল দর্শনে যান যোগী আদিত্যনাথ। তাজমহলের সামনে সাফাই অভিযানেও দেখা যায় তাঁকে। আর এ নিয়েই কটাক্ষ আসাদউদ্দিন ওয়েসির। ব্যঙ্গ করে তিনি বলেন, ‘তাজমহল নয়, যোগীর উচিত বরং তাঁর দল ও মন্ত্রীসভার সদস্যদের মনের নোংরা সাফ করা।’

বিতর্কিত মন্তব্যের পরও কেন সংগীত সোমকে কিছু বলা হচ্ছিল না, তা নিয়ে বিতর্ক উঠেছিল। যদিও শেষমেশ সংগীত সোমের মন্তব্যের সঙ্গে সহমত নয় জানিয়ে কৈফিয়ত তলব করে বিজেপি। কিন্তু ভবিষ্যতে যে আবার কোনও নেতা এরকম মন্তব্য করবেন না, তার কোনও নিশ্চয়তা নেই। সামগ্রিক ভাবে বিজেপি নেতাদের মনে যে তাজমহল সম্পর্কে ভাল ধারণা নেই, তা তাঁদের মন্তব্যেই স্পষ্ট। এদিন যোগীর তাজমহল পরিদর্শনকে কটাক্ষ করে সেই ইঙ্গিতই দিলেন এই মুসলিম নেতা।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে