BREAKING NEWS

১৯ আষাঢ়  ১৪২৭  রবিবার ৫ জুলাই ২০২০ 

Advertisement

এবার দিল্লির হাসপাতালে বেডের ‘কালোবাজারি’, চটে লাল কেজরি

Published by: Monishankar Choudhury |    Posted: June 6, 2020 3:31 pm|    Updated: June 6, 2020 3:31 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: চাল-ডাল, আলু-পেঁয়াজ এই অত্যাবশ্যকীয় পণ্যের কালোবাজারি দেখে অভ্যস্ত জনতা। কিন্তু এবার হাসপাতালে বেডের কালোবাজারি রীতিমতো ভাবিয়ে তুলছে জনতা ও প্রশাসন উভয়কেই। কোভিড আক্রান্ত রোগীদের পরিষেবা না দেওয়ার জন্য রাজধানী দিল্লির একাধিক হাসপাতাল বেডের সংখ্যা গোপন করছে বলে অভিযোগ।

[আরও পড়ুন: আগামী ৮০ বছরে ভারতের জলবায়ু পরিবর্তনের প্রভাব হবে ধ্বংসাত্মক! বলছেন গবেষকরা]

শনিবার ভিডিও বার্তায় দিল্লির মুখ্যমন্ত্রী বেডের ‘কালোবাজারি’ নিয়ে সরব হয়েছেন, তিনি সাফ জানিয়েছেন, দিল্লির একাধিক বেসরকারি হাসপাতাল বেডের সংখ্যা গোপন করছে। ফলে সেখানে করোনা আক্রান্তের চিকিৎসা হচ্ছে না। উল্লেখ্য, কয়েকদিন আগেই করোনা আক্রান্তদের জন্য বেসরকারি হাসপাতালে ২০ শতাংশ বেড সংরক্ষণের নির্দেশ দিয়েছিল দিল্লি সরকার। মুখ্যমন্ত্রী কেজরিওয়াল জানিয়েছিলেন, নয়া নির্দেশিকা বলবৎ হওয়ায় দিল্লির প্রায় ১১৭টি বেসরকারি হাসপাতালে করোনা আক্রান্তদের জন্য ২ হাজার বেড সংরক্ষিত হয়েছে। কিন্তু বাস্তবে দেখা গেল ভিন্ন ছবি। অভিযোগ, হাসপাতালের মোট বেডের সংখ্যা কমিয়ে দেখিয়েছে অনেক বেসরকারি হাসপাতাল। ফলে করোনা আক্রান্তদের চিকিৎসা সব জায়গায় সম্ভব হচ্ছে না। স্বাস্থ্য পরিকাঠামোর উপর নেমে আসা প্রবল চাপ সামলাতে রীতিমতো হিমশিম খাচ্ছে মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের সরকার।

এদিকে, এই বিষয়টি প্রকাশ্যে আসতে কড়া পদক্ষেপ করার হুমকি দিয়েছেন মুখ্যমন্ত্রী কেজরিওয়াল। শনিবার এক ভিডিও বাড়তে তিনি বলেন, “চিকিৎসা পরিষেবায় স্বচ্ছতা আনতে হাসপাতালগুলিকে শয্যা ও ভেন্টিলেটরের সংখ্যা জানানোর কথা বলেছিলাম। কিন্তু এতো হইহল্লা শুরু হল যে মনে হচ্ছে আমরা কোনও অপরাধ করে ফেলেছি। আমাকে কয়েকটা দিন সময় দিন। এই কালোবাজারি আমি বন্ধ করে দেব। আর দোষীদের আমি ফের সতর্ক করছি।” উল্লেখ্য, করোনা মোকাবিলায় একটি মোবাইল অ্যাপ চালু করেছে দিল্লি সরকার। সেখানে শয্যা সংখ্যা কমিয়ে দেখিয়েছে অনেক বেসরকারি হাসপাতাল বলেও অভিযোগ করেন মুখ্যমন্ত্রী।

[আরও পড়ুন: Gun নয় স্লোগান, চিনা দ্রব্য বয়কটের ডাক দিয়ে ‘ড্রাগন’কে একহাত নিল আমুল]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement